মানসিক স্বাস্থ্য চিকিৎসায় অবদানের জন্য পুতুলকে সম্মাননা

মানসিক স্বাস্থ্য চিকিৎসায় অবদানের জন্য পুতুলকে সম্মাননা

স্টাফ রিপোর্টার: মানসিক স্বাস্থ্য চিকিৎসা বিষয়ে বিশেষ অবদানের জন্য ডা. মোহাম্মদ ইব্রাহিম স্মৃতি স্বর্ণপদক’ পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন। বারডেম হাসপাতালের অডিটোরিয়ামে শনিবার এক অনুষ্ঠানে তার হাতে ডা. মোহাম্মদ ইব্রাহিম স্মৃতি পরিষদের’ দেয়া সম্মাননা তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তার সাথে সম্মাননা পেয়েছেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ কে আজাদ খান। অর্থ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ডায়াবেটিস প্রতিরোধে বিশেষ ভূমিকা ও ইন্টারন্যাশনাল ডায়াবেটিস ফেডারেশনের ‘গ্লোবাল অ্যাওয়ার্ড’ পাওয়ায় একে আজাদ খানকে এবং ‘অটিজম ও নিউরোডেভলপমেন্টাল ডিসওর্ডারস’ মোকাবেলায় অবদানের স্বীকৃতির জন্য ‘সূচনা ফাউন্ডেশনের’ চেয়ারপারসন সায়মা ওয়াজেদ হোসেনকে সম্মাননা দেয়া হয়।

গ্রেফতার এড়াতে খালেদা জিয়ার কার্যালয়ে রিজভী

স্টাফ রিপোর্টার: গত শুক্রবার সকাল থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে অবস্থান করছেন দলের সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী। রিজভীর পক্ষ থেকে বলা হচ্ছে, কার্যালয়ের বাইরে থাকা পুলিশ তাকে গ্রেফতার করতে পারে, এই আশঙ্কায় তিনি সেখানে ‘অবরুদ্ধ’ আছেন। শুক্রবার বেলা ১১টার দিকে সংবাদ সম্মেলন করার পর এই কার্যালয় থেকে বের হতে গেলে শাদাপোশাকে পুলিশ রিজভীকে গ্রেফতার করতে উদ্যত হয়। পরে তিনি দ্রুত আবার ভেতরে ঢুকে পড়েন। এরপর থেকে তিনি আর সেখান থেকে বের হননি। বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের হরতাল-অবরোধের সময় সংঘটিত নাশকতার অভিযোগে রাজধানীর পল্লবী থানার এক মামলায় রুহুল কবির রিজভীসহ নয়জনের বিরুদ্ধে সমপ্রতি গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। রিজভীর সাথে সেখানে অবস্থানরত স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি সাইফুল ইসলাম পটু জানান, শুক্রবার বেলা ১১টা থেকে রিজভী আহমেদকে গ্রেফতার করার জন্য রাত দিন সারাক্ষণ বিএনপির চেয়ারপারসনের কার্যালয় ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। কার্যালয়ের সামনে তারা তিনটি মাইক্রোবাস নিয়ে বসে আছে। রুহুল কবির রিজভী সাংবাদিকদের বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আমাকে অবরুদ্ধ করে রেখেছে। আমি বের হতে পারছি না।

সমুদ্র সৈকতে নারী পর্যটকের লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার: কক্সবাজার হোটেল মোটেল জোনের কলাতলী সী-ক্রাউন্টের সামনের সাগর থেকে নারী পর্যটকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার দুপুর দুইটার দিকে লাশটি উদ্ধার করে পুলিশ। এ সময় মুমূর্ষু আরো এক জন মহিলা পর্যটককে উদ্ধার করা হয়েছে। তাদের দ্রুত কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হলে ডাক্তার একজনকে মৃত ঘোষনা করে। অপর মহিলেকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এরা সবাই হোটেল সী-ক্রাউনের ৪১৫ কক্ষে ওঠেছিল বলে জানা গেছে। নিহত মহিলা পর্যটকের নাম নুসরাত জাহান আসমা (৪৫) তিনি ঢাকা মগবাজার রামপুরা এলাকার শওকত করিমের স্ত্রী ও অপর জীবিত উদ্ধার মহিলা একই এলাকার এনামুল হকের মেয়ে রিতু (৩২) বলে হাসপাতাল সুত্রে জানা গেছে। কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার হোসাইন মোহাম্মদ রায়হান কাজেমী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

কুমিল্লায় অস্ত্র কারখানায় অভিযান : আটক ৩

স্টাফ রিপোর্টার: কুমিল্লা মহানগরীর শুভপুর এলাকার একটি বাড়ি থেকে অস্ত্র তৈরি সরঞ্জাম উদ্ধার করেছে ৱ্যাব। এ সময় তিনজনকে আটক করা হয়েছে। শনিবার সন্ধ্যা ৭টা থেকে এ অভিযান শুরু হয়। জানা যায়, শুভপুর এলাকার বাগানবাড়ি সড়কের নয়ন ভিলা নামের একটি বাড়িতে বিপুল পরিমাণ অস্ত্র রয়েছে- এমন সংবাদের ভিত্তিতে শনিবার সন্ধ্যা ৭টার দিকে ৱ্যারের একটি দল ওই বাড়িতে অভিযান চালায়। দ্বিতীয় তলা বিশিষ্ট ওই বাড়ির নিচতলার একটি কক্ষ থেকে অস্ত্র তৈরির সময়  তিনজনকে হাতেনাতে আটক করা হয়। আটককৃতরা হচ্ছে- ওই বাড়ির মালিক মৃত বাহার উদ্দিনের ছেলে মাজেদুল হক রাজিব (৩৪), নগরীর উত্তর চর্থা এলাকার নজরুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম রনি ওরফে ভাগিনা রনি (৩০) ও জেলার আদর্শ সদর উপজেলার গোলাবাড়ি গ্রামের মৃত সামছুল হকের ছেলে শহিদুল ইসলাম ভূঁইয়া (৩৭)।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *