মহেশপুরে শ্রীনাথপুর বাওড়ে বিষ ঢেলে ২’শ মণ মাছ নিধন

 

 

মহেশপুর প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুর উপজেলার চাপাতলা বাঁওড়ে বিষ ঢেলে জেলেদের ২’শ মণ মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। যার আনুমানিক মূল্য প্রায় ১৫ লাখ টাকা। গতকাল রোববার ভোরের দিকে শ্রীনাথপুর চাপাতলা বাওড়ে এ ঘটনা ঘটে। সকালে ঘুম থেকে উঠে জেলেরা বাঁওড়ে মাছ ভেসে উঠতে দেখে পুলিশকে খবর দেয়। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

এলাকাবাসী জানায়, সরকারের কাছ থেকে চাপাতলা মৎস্যজীবী সমবায় সমিতির নামে জেলেরা বাঁওড়টি লিজ নেয়। প্রতিবছর এ বাঁওড়ে মাছচাষ করে জীবিকা নির্বাহ করে আসছে জেলে সম্প্রদায়সহ স্থানীয় অনেকে। এ বছর বাঁওড় থেকে মৎস্য আহরণের কথা ছিলোআজ সোমবার। কিন্তু একদিন আগে দুর্বৃত্তরা বিষ ঢেলে সব মাছ মেরে দিয়েছে। রুই, কাতলাসহ বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে ওঠে। মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি আশরাফ আলী দাবি করেছেন, রুই ও কাতলাসহ বিভিন্ন প্রজাতির মাছ নষ্ট হয়েছে। এতে কমপক্ষে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লিয়াকত হোসেন বলেন, এ ঘটনায় জেলেরা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। তবে পুলিশ এখনও কাউকে আটক করতে পারেনি। মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছিমা খাতুন বলেন, বাঁওড়ে বিষ দেয়ার কথা তিনি শুনেছেন। এ ব্যাপারে তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Leave a comment

Your email address will not be published.