ভি.জে স্কুলে পরীক্ষার প্রশ্নে সময় ভুল : একটি কক্ষের পরীক্ষার্থীরা সময় বঞ্চিত হওয়ায় ক্ষোভ

0
28

 

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ে অর্ধবার্ষিক পরীক্ষার প্রথম দিনেই ত্রু টি ধরা পড়েছে। আড়াই ঘণ্টা ধরে পরীক্ষা নেয়ার কথা থাকলেও ২২নং কক্ষে দু ঘণ্টার মাথায় খাতা জমা নেয়ায় অভিভাবকদের মধ্যে ক্ষোভ সঞ্চার হয়েছে। অবশ্য একজন অভিভাবক তাৎক্ষাণিক প্রতিবাদ করায় ওই অভিভাবকের ছেলেকে বাকি আধাঘণ্টা সময় দিয়ে পরীক্ষা নেয়া হয়।

জানা গেছে, অর্ধবার্ষিক পরীক্ষা গতকালবুধবার শুরু হয়েছে। পরীক্ষার সময় আড়াই ঘণ্টা ধরে নেয়ার সিদ্ধান্ত নেয়া হলেও ৪র্থ শ্রেণির বাংলা প্রথমপত্র পরীক্ষার প্রশ্নে সময় লেখা হয় দু ঘণ্টা। এ কারণে ২২নং কক্ষে দায়িত্বপালন করা দু শিক্ষক দু ঘন্টার মাথায় পরীক্ষার্থীদের খাতা জমা নেন। বিষয়টি পরীক্ষার্থীদের মধ্যে তাৎক্ষণিক প্রতিক্রিয়া না জাগলেও সন্তানকে স্কুল থেকে নিতে আসা এক অভিভাবক প্রতিবাদ জানান। ফলে তার সন্তানকে আধাঘণ্টা সময় দিয়ে পরীক্ষা নেয়া হলেও অন্যরা অবশ্য সে সুযোগ আর পায়নি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি জানেন না বলে জানালেও একাধিক শিক্ষক বলেন, প্রশ্নপত্রে সময় ভুল লেখার কারণে নোটিশ দেয়া হয়েছিলো। সেই নোটিশ ২২নং কক্ষে না পৌঁছুনোর কারণেই এ ত্রু টি হয়েছে। পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি শিক্ষক হাফিজুর রহমানের সাথে যোগাযোগ করার চেস্টা করেও সম্ভব হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here