ভারতে বহুল আলোচিত আরুষি হত্যাকাণ্ডে তার পিতা-মা দোষী সাব্যস্ত

মাথাভাঙ্গা মনিটর: ভারতের বহুল আলোচিত আরুষি হত্যাকাণ্ডে তার মা-পিতাকেই খুনি হিসেবে রায় দিয়েছেন সিবিআইয়ের বিশেষ আদালত। গতকাল সোমবার আদালতে এ রায় ঘোষণা করা হয়। একই সাথে আদালত বলেছেন, গৃহপরিচারক হেমরাজকেও আরুষির পিতা রাশেজ ও মা নূপুর তালোয়ার মিলে খুন করেছিলেন। খুনি হিসেবে দায়ি করে রায় ঘোষণার সাথে সাথেই আদালতের কাঠগড়ায় দাঁড়ানো রাজেশ ও নূপুর কান্নায় ভেঙে পড়েন। তাদের বিরুদ্ধে আজ মঙ্গলবার রায় ঘোষণা করা হবে।

দীর্ঘ ১৫ মাস পর গতকাল ভারতের সবচে আলোচিত এ হত্যাকাণ্ডের রায় দিলেন আদালত। রায়ে বলা হয়, নিজের মেয়েকে খুন করেছিলেন এ দম্পতি যা আদালতে প্রমাণ হয়েছে। এ মা-পিতার প্রাপ্য শাস্তি মঙ্গলবার ঘোষণা করা হবে। ভারতীয় দণ্ডবিধির ৩০২, ৩৪ ও ২০৩ ধারায় তালোয়ার দম্পতিকে এ হত্যাকাণ্ডে দোষী সাব্যস্ত করা হয়েছে।

২০০৮ সালের মে মাসে নয়ডায় খুন হয় কিশোরি আরুষি। অভিযোগ ছিলো, বাড়ির পরিচারক হেমরাজের সাথে মেয়েকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলেছিলেন আরুষির মা। ক্ষুব্ধ হয়ে মা-পিতা খুন করেন মেয়েকে। প্রথমে উত্তরপ্রদেশ পুলিশ এ ঘটনার তদন্ত শুরু করলেও পরে সিবিআইয়ের হাতে চলে যায় এ হত্যাকাণ্ডের তদন্তভার। শুরু থেকেই এ হত্যাকাণ্ড ভারতের মিডিয়াতে সবচে বেশি আলোচনায় ঠাঁই করে নেয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *