বিশ্ব টুকিটাকি : ৮ স্ত্রী সাথে নিয়ে ভারতে কুয়েতের আমীর

যুক্তরাষ্ট্রে নাইট ক্লাবে বন্দুকধারীর গুলিতে আহত ১৭

মাথাভাঙ্গা মনিটর: যুক্তরাষ্ট্রের আরকানসাসে একটি নাইট ক্লাবে কনসার্টে বন্দুকধারীর গুলিতে কমপক্ষে ১৭জন আহত হয়েছেন। ঘটনার পরই দ্রুত একটি মার্সিডিস ভ্যাঞ্জে করে হামলাকারী পালিয়ে যায় বলে পুলিশ জানিয়েছে। পুলিশ জানায়, অনেকে গুলিবিদ্ধ হয়েছে। আবার অনেকে পদপিষ্ট হয়ে আহত হয়েছেন। তবে পুলিশের দাবি, এটা একটা বিচ্ছিন্ন ঘটনা। জঙ্গি হামলা নয়।

স্ত্রী সাথে নিয়ে ভারতে কুয়েতের আমীর

মাথাভাঙ্গা মনিটর: চিকিৎসার জন্য ভারতে এসেছেন কুয়েতের আমীর। সাথে এসেছেন তার ৮ স্ত্রী। উত্তরপ্রদেশের গ্রেটার নয়ডার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন কুয়েতের আমীর শেখ সাবা আল আহমেদ আল জাবের আল সাবাহ। কুয়েতের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কুয়েত নিউজ এজেন্সি (কুনা) জানায়, রোববার এক ব্যক্তিগত সফরে ভারতের উদ্দেশে রওনা হন তিনি ও তার পরিবার। ব্যক্তিগত বিমানে দিল্লি নামার পর হেলিকপ্টারে গ্রেটার নয়ডা আসেন আমীর এবং তার পরিবার। গালফ বিজনেস জানায়, কাতার সংকটে মধ্যস্থতার ভূমিকা পালন করছেন আমীর আল সাবাহ। এর মধ্যেই ভারতে ব্যক্তিগত সফর করছেন তিনি। আমীরের সাথে আরও রয়েছেন কুয়েত ন্যাশনাল গার্ডের ডেপুটি প্রধান শেখ মেশাল আল আহমাদ আল সাবাহ। তবে ঠিক কী কারণে তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন, তা স্পষ্ট নয়। হাসপাতাল কর্তৃপক্ষ আমীরের অসুস্থতা সম্পর্কে কোনো তথ্য দেয়নি। তবে তার চিকিৎসার জন্য ২০ সদস্যের এক মেডিকেল টিম গঠন করা হয়েছে। ১৫ দিন আগেই আমীরের আসার কথা জানতে পারে হাসপাতাল কর্তৃপক্ষ। এরপর আমীরের জন্য বিশেষ কেবিনের ব্যবস্থা করা হয়। আমীরের সাথে এসেছেন তার ৮ স্ত্রী ও পরিবারের আরও ২৮ সদস্য। তারা সবাই গ্রেটার নয়ডার একটি বিলাসবহুল রিসোর্টে উঠেছেন। এখান থেকে হাসপাতালের দূরত্ব ৯ কিলোমিটার। তা সত্ত্বেও হাসপাতালে যাতায়াতের জন্য হেলিকপ্টার ব্যবহার করছেন আমীরের পরিবারের সদস্যরা।

গরু রক্ষার নামে মোদির জমানায় ২৩ খুন

মাথাভাঙ্গা মনিটর: গো-ভক্তির নামে ভারতে মুসলিম সম্প্রদায়ের প্রতি সহিংসতা ক্রমেই বাড়ছে। গো-রক্ষার নামে একটি উগ্র হিন্দুগোষ্ঠী হত্যা-ধর্ষণের মতো জঘন্য ঘটনা ঘটিয়ে চলেছে। সর্বশেষ গত বৃহস্পতিবার গাড়িতে গো-মাংস বহন করার অভিযোগ এনে ঝাড়খণ্ড রাজ্যে এক মুসলিমকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এর তিনদিন আগে ঝাড়খণ্ডের দেওরিতে উসমান আনসারি নামের এক ব্যক্তির বাড়ির বাইরে মরা গরু পড়ে থাকতে দেখে তাকে বেধড়ক মারধর করা হয়। পরে আগুন ধরিয়ে দেয়া হয় ওই ব্যক্তির বাড়িতে। এ ঘটনার এক সপ্তাহ আগে ঈদের বাজার শেষে বাড়ি ফেরার পথে চলন্ত ট্রেনের মধ্যে এক কিশোরকে দেশদ্রোহী আখ্যা দিয়ে পিটিয়ে হত্যা করা হয়।
ইন্ডিয়াস্পেন্ড জানায়, ভারতের গণমাধ্যমের খবর অনুযায়ী, ২০১৪ সালের মে থেকে এখন পর্যন্ত এ ধরনের ঘটনা ঘটেছে ৩২টি। আর এসব হামলায় নারী-শিশুসহ ২৩ জন নিহত হয়েছেন। সম্প্রতি হরিয়ানা রাজ্যে দুই তরুণীকে গণধর্ষণ ও তাদের দুই আত্মীয়কে হত্যার মতো ঘটনা ঘটেছে।

জনপ্রিয় নারী সাংবাদিককে ট্রাম্পের অশ্লীল আক্রমণ

মাথাভাঙ্গা মনিটর: যুক্তরাষ্ট্রের খ্যাতিমান এক নারী সাংবাদিককে অশ্লীল ভাষায় টুইট করায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কঠোর সমালোচনার মুখে পড়েছেন। খোদ তারই দল রিপাবলিকানের জ্যৈষ্ঠ নেতা ও ডেমোক্রেটিক দলের নেতারা ট্রাম্পের এ কর্মকাণ্ডের নিন্দা জানিয়েছেন। সাংবাদিক মিকা বারজেজিন্সকিকে ‘কম আইকিউয়ের অধিকারী বেপরোয়া মিকা’ বলে কটাক্ষ করেন ট্রাম্প। এছাড়া মিকার সহকারী উপস্থাপক জোয়ে স্কারবোরাকে ‘মাতাল জোয়ে’ বলে আক্রমণ করেন তিনি। এমএসএনবিসি টিভি চ্যানেলের ‘মর্নিং জোয়ে’ অনুষ্ঠান সঞ্চালন করেন এ দুই সাংবাদিক। ‘মর্নিং জোয়ে’ অনুষ্ঠানকে ‘খারাপ রেটিং’ বলেও মন্তব্য করেন ট্রাম্প। কয়েক সপ্তাহ আগে ‘মর্নিং জোয়ে’ অনুষ্ঠানে স্কারবোরা ট্রাম্পকে ‘মূর্খ মাতাল’ বলে মন্তব্য করেন এবং তাকে এমন শিশুর সাথে তুলনা করেন যিনি তার প্যান্টে কার্য সম্পাদন করেন। এ সময় মিকা ট্রাম্পের প্রশাসনের সদস্যদেরকে ‘কম মানসিক ও আবেগপ্রবণ’ বলে কটাক্ষ করেন। বৃহস্পতিবার টুইটে ট্রাম্প বলেন, ‘খারাপ রেটিংয়ের মর্নিং জোয়ে অনুষ্ঠানে আমাকে নিয়ে মন্দ কথা বলা হয়েছে। এ অনুষ্ঠান আর দেখবেন না।’ মিকাকে উদ্দেশ্য করে তিনি টুইটে লেখেন, ‘তার কসমেটিক সার্জারি করা মুখমণ্ডল থেকে খুব বাজেভাবে রক্ত ঝরছে।’ ট্রাম্প দাবি করেন, কয়েক মাস আগে মিকা ও জোয়ে ফ্লোরিডায় মার-এ-লাগো গলফ ক্লাবে তার সঙ্গে কিছু সময় অতিবাহিত করতে চেয়েছিলেন। এর জবাবে ট্রাম্প বলেন, ‘আমি তাদেরকে না বলে দিয়েছিলাম।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *