বিশ্ব টুকিটাকি : হোয়াইট হাউস নিয়ে থ্রিলার লিখছেন বিল ক্লিনটন

 

 

হোয়াইট হাউস নিয়ে থ্রিলার লিখছেন বিল ক্লিনটন

মাথাভাঙ্গা মনিটর: প্রথম ফার্স্ট জেন্টল হিসেবে হোয়াইট হাউসে যাওয়ার স্বপ্ন দেখেছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন। স্ত্রী হিলারি ক্লিনটন নির্বাচনে হেরে যাওয়ায় সে স্বপ্ন পূরণ হলো না। তবে প্রেসিডেন্ট হিসেবে হোয়াইট হাউসে থাকার অভিজ্ঞতা কাজে লাগিয়ে এবার লেখক পরিচয়ে আবির্ভূত হতে যাচ্ছেন তিনি। সাদামাটা আত্মজীবনী কিংবা প্রবন্ধের বইয়ের লেখক নয়, রহস্য-রোমাঞ্চে পূর্ণ রীতিমতো উপন্যাস রচনা করছেন দুই বারের এই প্রেসিডেন্ট। সোমবার তার প্রকাশক এ খবর জানিয়েছেন। এক প্রতিবেদনে বলা হয়, মার্কিন লেখক জেমস প্যাটারসনের সাথে যৌথভাবে এ থ্রিলার লিখবেন বিল ক্লিনটন। বইটির নাম হবে দ্য প্রেসিডেন্ট ইজ মিসিং। ২০১৮ সালের জুনে বইটি প্রকাশিত হওয়ার কথা রয়েছে। প্রকাশক হিসেবে রয়েছে আলফ্রেড এ নফ অ্যান্ড লিটল ও ব্রাউন অ্যান্ড কোম্পানি।

 

ফিজির দিকে ধেয়ে আসছে সাইক্লোন এলা

মাথাভাঙ্গা মনিটর: গ্রীষ্মমণ্ডলীয় সাইক্লোন এলা আজ বৃহস্পতিবার থেকে ফিজির দিকে অগ্রসর হয়ে দ্বীপ রাষ্ট্রটির আরো কাছে চলে আসবে বলে আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় আবহাওয়া অফিস একথা জানিয়েছে। ক্যাটাগরি এক মাত্রার সাইক্লোনটির কেন্দ্র ফিজির তৃতীয় বৃহত্তম দ্বীপ ভানুয়াবালাভু থেকে ৬১৫ কিলোমিটার উত্তরপূর্বে অবস্থান করছে বলে জানাচ্ছে বার্তা সংস্থা সিনহুয়া। ফিজির আবহাওয়া বিভাগের জ্যেষ্ঠ পূর্বাভাসকারী স্টিভেন মেকে গতকাল বুধবার বলেছেন, সাইক্লোনের প্রভাবে বুধবার থেকে ফিজিতে ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বর্তামানে সাইক্লোনটি হোঙ্গার বাইরে অবস্থান করছে।

 

পার্লামেন্টে বুকের দুধ খাইয়ে ইতিহাস গড়লেন সিনেটর

মাথাভাঙ্গা মনিটর: অস্ট্রেলিয়ায় পার্লামেন্ট অধিবেশন চলাকালে দুই মাস বয়সী সন্তানকে বুকের দুধ খাইয়ে ইতিহাস গড়লেন কুইন্সল্যান্ডের সিনেটর লেরিসা ওয়াটার্স। এর মধ্যদিয়ে ইতিহাসের অংশ হলো তার মেয়ে আলিয়া জয়। দেশটিতে ছোট্ট আলিয়াই প্রথম শিশু যে পার্লামেন্ট অধিবেশনে মায়ের কোলে চড়ে দুধ খেলো। খবরে বলা হয়েছে, আলিয়ার মা লেরিসা অস্ট্রেলিয়ার গ্রিন পার্টির সহউপনেতা। মাতৃত্বকালীন ছুটি শেষ করে গতকাল মঙ্গলবার তিনি মেয়েকে কোলে নিয়ে পার্লামেন্টের অধিবেশনে যোগ দেন। অধিবেশন চলাকালে ক্ষুধায় কাঁদতে থাকে আলিয়া। এরপর সেখানে বসেই মেয়েকে খাওয়ান এই সিনেটর। নিজের টুইটারে লেরিসা ওয়াটার্স লিখেছেন, আমার মেয়ে আলিয়া প্রথম শিশু যে পার্লামেন্টের ভেতরে বুকের দুধ খেলো। আমি গর্বিত। তিনি আরও লেখেন, আমরা চাই পার্লামেন্টে আরও অধিক সংখ্যক নারী ও বাবা-মায়েরা আসুক।

 

ক্যাটরিনার বাসার সামনে চিৎকার : ভক্তের গালে থাপ্পড়

মাথাভাঙ্গা মনিটর: গত সপ্তাহে উন্মুক্ত শরীরে শাদা তোয়ালে জড়িয়ে ক্যামেরার সামনে পোজ দিয়ে আলোচনায় আসেন বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। সেলিব্রেটি ফটোগ্রাফার মারিও টেস্টিনোর ক্যামেরার সামনে বুকের কাছে আলগা করে ধরা একটা তোয়ালে নিয়ে ফটোশ্যুটে হাজির হন তিনি। আবারো আলোচনায় ক্যাটরিনা…। তবে এবার ঘটনা না, খানিকটা দুর্ঘটনা নিয়েই ক্যাট হাজির হয়েছেন। ঘটনা খুলে বলি, তারকাদের সান্নিধ্যে যাওয়ার জন্য অনেক কিছু করেন ভক্তরা। কখনো তারা পান পুরস্কার, আবার কখনো মেলে তিরস্কার। সম্প্রতি এমনই এক ঘটনায়, সেলফির পরিবর্তে থাপ্পড় জুটেছে অভিনেত্রী ক্যাটরিনা কাইফের এক ভক্তের। মুম্বাইয়ে নিজের বাসায় ফিরছিলেন ক্যাটরিনা। এ সময় তাকে অনুসরণ করে তার বাসা পর্যন্ত যান এক ভক্ত। শুধু তাই নয়, বাসার গেটের সামনে গিয়ে ক্যাটরিনার নাম ধরে চিৎকার করেন এবং এ অভিনেত্রীর সাথে সেলফি তোলার আবদার করতে থাকেন। তাকে চলে যেতে বলা হলেও ভক্ত তা শুনতে নারাজ। পরবর্তীতে ক্যাটরিনার গাড়ি চালক এসে সেই ভক্তকে থাপ্পড় দিয়ে সরিয়ে দেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *