বিশ্ব টুকিটাকি : হুড়মুড় করে ভেঙে পড়লো মমতার মঞ্চ : আহত ২

 

মাথাভাঙ্গা মনিটর: হুড়মুড় করে ভেঙে পড়লো মঞ্চ। খসে পড়লো ত্রিপল। প্যান্ডেল খুলতে গিয়ে জখম ২ কর্মী। বৃহস্পতিবার মেদিনীপুর শহরের মমতার জন্য নির্মাণ করা মঞ্চ খুলতে গেলে হঠাৎ করেই ভেঙে পড়ে। এ নিয়ে রাজ্যে বেশ সমালোচনা চলছে। যদিও এর আগের দিন এ মঞ্চ থেকেই বিজেপিকে ভারত ছাড়া করার ডাক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার অনুষ্ঠান শেষ হবার পরের দিনই ভেঙে পড়ে মঞ্চ। মাত্র ১ দিন না যেতেই কী করে মঞ্চ ভেঙে পড়ে, এমন প্রশ্ন দলীয় নেতাকর্মীদের। মঞ্চ ভেঙে পড়ায় আহত দুজনকে মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার যখন মঞ্চ ভেঙে পড়ে তখন প্রায় ৩০জন সেখানে উপস্থিত ছিলেন। পুলিশ গিয়ে বেশ কয়েকজনকে উদ্ধার করে।

 

মিশরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ২৮ : আহত অর্ধশত

মাথাভাঙ্গা মনিটর: মিশরের দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে অন্তত ২৮ যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আরও অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছেন। শুক্রবার দেশটির আলেকজান্দ্রিয়া শহরে এ ঘটনা ঘটে। খবর আল আহরাম অনলাইন। কায়রো থেকে ছেড়ে আসা একটি ট্রেনের সাথে বিপরীত দিকের পোর্ট সৈয়দ থেকে আসা ট্রেনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এদিকে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি বিবৃতি জানানো হয়েছে, দুর্ঘটনায় মোট নিহত বা আহতের সঠিক সংখ্যা এখনো নির্দিষ্ট করা সম্ভব হয়নি। দেশটি প্রসিকিউটর জেনারেল নাবিল সাদিক এ ঘটনায় জরুরি তদন্তের নির্দেশ দিয়েছেন। উল্লেখ্য, ২০১২ সালে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ৫১ জন নিহত হন। ২০১৩ সালেও একটি ট্রেন লাইনচ্যুত হয়ে ১৯ জন নিহত হন।

 

চীনে বাস দুর্ঘটনায় নিহত ৩৬ : আহত ১৩

মাথাভাঙ্গা মনিটর: চীনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শানজি প্রদেশে এক্সপ্রেসওয়ের দেয়ালের সাথে একটি বাসের সংঘর্ষে অন্তত ৩৬ জন নিহত এবং ১৩ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে বলে শুক্রবার সকালে কর্তৃপক্ষের বরাতে জানায় রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া। শানজির নিরাপত্তা বিষয়ক প্রশাসন জানায়, স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ১১টা ৩৪ মিনিটে আনকাং শহরে ৪৯ জন যাত্রীবাহী কোচটি দুর্ঘটনার মুখে পড়ে। এটি বেইজিং-কুনমিং মহাসড়কের  জিয়ান-হানঝং সেকশনের এক নম্বর কিনলিং ট্যানেলের মুখে দেয়ালে ধাক্কা দেয়। বাসটি দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শিচুয়ান প্রদেশের রাজধানী শেংডু থেকে মধ্যচীনা প্রদেশ হেনানের লুওয়াং শহরে যাচ্ছিল। লুওয়াং ট্রান্সপোর্টেশন গ্রুপ কোম্পানি লিমিটেড পরিচালিত ওই বাসটিতে ৫১ জন যাত্রী পরিবহনের ব্যবস্থা ছিলো। দুর্ঘটনার পরপর আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

 

মেক্সিকোতে কারাগারে দাঙ্গায় ৯ কয়েদি নিহত

মাথাভাঙ্গা মনিটর: মেক্সিকোর একটি কারাগারে কয়েদিদের দু পক্ষের মধ্যে সংঘর্ষে বৃহস্পতিবার ৯ বন্দি নিহত হয়েছে। কারা কর্তৃপক্ষ বার্তা সংস্থা- এএফপিকে একথা জানায়। জানা গেছে, যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য টামাওলিপাসের নিকটবর্তী মেক্সিকান রেইনোসা নগরীর একটি কারাগারে এই সংঘর্ষ ছড়িয়ে পড়ে। রাজ্য সরকার এক বিবৃতিতে জানায়, কারাগারে দু গ্রুপের মধ্যে সংঘর্ষ এখনো চলছে। সংঘর্ষে আরো দুজন আহত হয়েছে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

 

আফগানিস্তানে বিস্ফোরণে ৩০ তালেবান জঙ্গি নিহত

মাথাভাঙ্গা মনিটর: আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় ফারাহ প্রদেশে আকস্মিক বিস্ফোরণে ৩০ তালেবান জঙ্গি নিহত হয়েছে। প্রাদেশিক সরকারের এক মূখপাত্র শুক্রবার সিনহুয়াকে একথা জানায়। বিস্ফোরণটি ঘটে বৃহস্পতিবার ফারাহ শহরের উত্তরাঞ্চলীয় জেলা বালা বুলকের পিওয়া পেসাওয়ে। এর আগে জঙ্গিরা সরকারি নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে হামলার চেষ্টা চালায়। তিনি বলেন, আত্মঘাতি বোমা হামলাকারীরা জ্যাকেট পরে প্রস্তুতি নেয়ার সময় এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে ৩০ জঙ্গি নিহত এবং কয়েকজন আহত হয়। এ বিষয়ে তালেবান জঙ্গি গ্রুপ তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি।

Leave a comment

Your email address will not be published.