বিশ্ব টুকিটাকি : যৌন হয়রানির অভিযোগ কারীদের বিরুদ্ধে মামলা করবেন ট্রাম্প

যৌন হয়রানির অভিযোগ কারীদের বিরুদ্ধে মামলা করবেন ট্রাম্প

মাথাভাঙ্গা মনিটর: বিগত কয়েক সপ্তাহে যৌন হয়রানির অভিযোগ উত্থাপনকারী নারীদের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছেন রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। গত শনিবার যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের গেটিসবার্গে বক্তব্য দেয়ার সময় ডোনাল্ড ট্রাম্প দাবি করেন, ক্যাম্পেইনকে ক্ষতিগ্রস্ত করতে প্রত্যেক নারীই মিথ্যে বলেছে। যৌন হয়রানির সবই ছিলো বানোয়াট। এমন কিছু কখনোই ঘটেনি। কখনোই না। নির্বাচন শেষ হলে ওইসব মিথ্যাবাদীদের বিরুদ্ধে মামলা করবো। ট্রাম্প আরও যোগ করেন, প্রধান প্রধান গণমাধ্যমে সাধারণ ফোন কল আসে, ওই সব কল যাচাই-বাছাই না করেই যৌন হয়রানির নিউজ প্রচার করা হয়। গত দুই সপ্তাহে অন্তত ১০ জন নারী ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলেন। এসব অভিযোগ শুরু হয় যখন ২০০৫ সালের একটি ভিডিও-টেপ ভাইরাল হয়, যেখানে এক মহিলাকে অকস্মাৎ জড়িয়ে ধরেন ট্রাম্প।

পাকিস্তান জঙ্গি নির্মূল না করলে ব্যবস্থা নেবে আমেরিকাই

 

মাথাভাঙ্গা মনিটর: নিজেদের মাটিতে গজিয়ে ওঠা জঙ্গি সংগঠনগুলিকে ধ্বংস কর। তা না হলে আমরাই ব্যবস্থা নেবো। পাকিস্তানকে সতর্ক করে এই হুঁশিয়ারি দিয়েছে আমেরিকা। মার্কিন প্রশাসনের জঙ্গি দমন শাখার কর্মকর্তা অ্যাডাম জুবিন শনিবার ওয়াশিংটনে বলেন, পাকিস্তান সরকারের ভেতরেই বেশ কয়েকটি মহল রয়েছে, যারা জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চায় না। বিশেষ করে, পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স বা আইএসআই। বেশ কয়েকটি জঙ্গি গোষ্ঠীকে এরা মদত দেয়।

আফগানিস্তানে আফিম উৎপাদন বেড়েছে ৪৩ শতাংশ

 

মাথাভাঙ্গা মনিটর: আফগানিস্তানে গত এক বছরে আফিম উৎপাদন ৪৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। জাতিসংঘের মাদক সংশ্লিষ্ট অপরাধ বিষয়ক কার্যালয় (ইউএনওডিসি) জানিয়েছে এ খবর। আগের চেয়ে ১০ শতাংশ বেশি ভূমিতে আফিমের উৎস পপি গাছ চাষ করা হচ্ছে সেখানে। কিন্তু চাষপদ্ধতি আধুনিকায়নের জন্য প্রতি হেক্টরে উৎপাদনের পরিমাণ বেড়েছে অনেক বেশি। উল্লেখ্য, আফিম সবচেয়ে ভয়ানক ড্রাগ খ্যাত হেরোইন প্রস্তুতের প্রধান উপাদান। আফগানিস্তানে সবচেয়ে বেশি আফিম উৎপন্ন হয়। দেশটিতে আফিম উৎপাদন নিষিদ্ধ কিন্তু কৃষকদের কাছে এটি খুব কার্যকরী অর্থকরী ফসল।

মেয়েকে ধর্ষণের দায়ে বাবার ১ হাজার ৫০৩ বছরের কারাদণ্ড

মাথাভাঙ্গা মনিটর: চার বছর ধরে নিজের কিশোরী কন্যাকে ধর্ষণের দায়ে ক্যালিফোর্নিয়ার এক বাবাকে এক হাজার ৫০৩ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। গতকাল রোববার এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, ক্যালিফোর্নিয়ার ফ্রেসনো উচ্চ আদালত স্থানীয় সময় শুক্রবার ৪১ বছর বয়সী ওই ব্যক্তিকে এই কারাদণ্ডাদেশ দেয়। এপির প্রতিবেদনে এই তথ্য উঠে এলেও ওই ব্যক্তির নাম প্রকাশ করেনি। সাজা ঘোষণার সময় বিচারক এডওয়ার্ড সারকিসিয়ান ওই ব্যক্তির বিষয়ে বলেন, সমাজের জন্য তিনি বিপজ্জনক।

মেয়েকে ধর্ষণের বিজ্ঞাপন দেয়ায় ২৬ বছরের জেল মায়ের

মাথাভাঙ্গা মনিটর: মার্কিন যুক্তরাষ্ট্রে নিজের ছয় বছর বয়সী মেয়েকে অর্থের বিনিময়ে ধর্ষণের বিজ্ঞাপন দেয়ায় ২৬ বছরের জেল হয়েছে এক মায়ের। একটি ক্লাসিফায়েড ওয়েবসাইটে ওই বিজ্ঞাপন দেন ৩৫ বছর বয়স্কা ওই মহিলা। বিজ্ঞাপনে তিনি নিজেদের ওয়াশিংটনের বাসায় এসে আপন মেয়েকে অর্থের বিনিময়ে ধর্ষণের আহ্বান জানান। ওই মহিলার বিরুদ্ধে শিশু ধর্ষণ, যৌন হেনস্থা, ধর্ষণের বাণিজ্যিকরণে উৎসাহ দেয়ার অভিযোগ আনা হয়।

 

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *