বিশ্ব টুকিটাকি : পাকিস্তানে বোমা বিস্ফোরণে নিহত ২৫

পাকিস্তানে বোমা বিস্ফোরণে নিহত ২৫

মাথাভাঙ্গা মনিটর: পাকিস্তানের বেলুচিস্তানে গতকাল শুক্রবার বোমা বিস্ফোরণে কমপক্ষে ২৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪০ জন। জুমার নামাজ আদায়ের পর প্রদেশের মাস্তান এলাকার একটি শিক্ষাপ্রতিষ্ঠানে এ বিস্ফোরণ ঘটে। পাকিস্তানের পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটের ডেপুটি চেয়ারম্যান আবদুল গফুর হায়দারির গাড়িবহর লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে। তবে হায়দারি প্রাণে বেঁচে গেছেন। তাৎক্ষণিকভাবে এ হামলার দায় কেউ স্বীকার করেনি। ওই গাড়িবহর শিক্ষাপ্রতিষ্ঠানটি যখন ত্যাগ করছিলো, তখন বিস্ফোরণটি ঘটে। একটি উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিতে হায়দারি সেখানে গিয়েছিলেন। একজন প্রত্যক্ষদর্শী জানান, ওই গাড়িবহরটি যখন হামলার শিকার হয়, তখন অতিথিরা মধ্যাহ্নভোজের জন্য অনুষ্ঠানস্থল ত্যাগ করছিলেন। হায়দারির গাড়িবহরে পুলিশের একটি গাড়িও ছিলো। এই বিস্ফোরণে পুলিশের কয়েকজন কর্মকর্তা আহত হন।

 

খবর পড়তে গিয়ে কেন কাঁদলেন উপস্থাপিকা?

মাথাভাঙ্গা মনিটর: নিজের মতো করে খবর পড়ছিলেন ইসরায়েলের রাষ্ট্রায়ত্ত টেলিভিশন চ্যানেল ওয়ানের উপস্থাপিকা গেউলা ইভেন। হঠাৎ করেই একটি খবর পড়তে গিয়ে কেঁদে ফেলেন তিনি। কী সেই খবর, যা পড়ে কাঁদতে হলো? বিবিসি অনলাইনের খবর জানাচ্ছে, খবরটি ছিলো সেই উপস্থাপিকার নিজের অনুষ্ঠানটি বন্ধ হয়ে যাওয়ার। শুধু তাই নয়, চ্যানেলটিই বন্ধ করে দেয়ার সরকারি ঘোষণা তাকে পড়তে হচ্ছিলো। এমন কষ্টের খবর পড়ার সময় তাই চোখের জল আটকাতে পারেননি তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিও ক্লিপে ফুটে উঠেছে ইসরায়েলের সরকারি টেলিভিশনের উপস্থাপিকার সেই মুহূর্তের চিত্র। গেউলা ইভেন কাঁপা গলায় পড়ে চলেন, একটা ব্রেকিং নিউজ আছে। পার্লামেন্টে বিবৃতি…। না, আসল কথাটা হলো, আজ রাতেই আমাদের খবরের অনুষ্ঠান শেষ হয়ে যাচ্ছে। এটা শেষ পর্ব। তাই অনুষ্ঠানের বাকি অংশ অপ্রাসঙ্গিক। অশ্রুসিক্ত চোখে তিনি বলতে থাকেন, অনেক মানুষ চাকরি হারাবেন। আশা করি সবাই নতুন চাকরি খুঁজে পাবেন।

 

ঝড়ে বিয়ে বাড়ির দেয়াল ধসে নিহত ২৬

মাথাভাঙ্গা মনিটর: ভারতের রাজস্থানে প্রচণ্ড ঝড়ে একটি বিয়ে বাড়ির দেয়াল ধসে চার শিশুসহ ২৬ জন নিহত ও কমপক্ষে ২৮ জন আহত হয়েছেন। বুধবার রাতে রাজস্থানের ভারতপুর জেলায় এ ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, বিয়ের অনুষ্ঠান চলাকালীন হঠাৎ করে প্রচণ্ড ঝড় শুরু হয়। এ সময় লোকজন হলরুমের সাথে টিনশেডের ঘরে আশ্রয় নেন। এ সময় ঝড়ে হলরুম এবং টিনশেডের ঘরটি ভেঙে পড়লে ধ্বংসস্তূপের নিচে সবাই চাপা পড়েন। পুলিশের আইজি অলোক ভাসিতথা বলেন, দেয়ালসহ গোটা ঘর ভেঙে পড়লে অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা চাপা পড়ে হতাহতের ঘটনা ঘটে। পুলিশের এসপি অনিল তাঙ্ক বলেন, নিহতের মধ্যে ১১ জন পুরুষ, ৭ নারী ও ৪ শিশু রয়েছে। বিয়ে বাড়ির দেয়ালটি ৯০ ফুট লম্বা এবং ১২-১৩ ফুট চওড়া ছিলো বলেও জানান তিনি। দেয়াল ধসে নিহতের ঘটনায় রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে শোক প্রকাশ করেছেন।

 

কোলকাতায় বাংলাদেশ উপহাইকমিশনে হামলার হুমকি

মাথাভাঙ্গা মনিটর: কোলকাতার বঙ্গবন্ধু শেখ মুজিব স্মরণীতে (পার্ক সার্কাস অ্যাভিনিউ) অবস্থিত বাংলাদেশ উপহাইকমিশনে হামলার হুমকি দিয়েছে একটি গোষ্ঠী। হুমকিতে তারা বলেছে, বাংলাদেশ থেকে ২০ জন জিহাদি হিলি সীমান্ত দিয়ে পশ্চিমবঙ্গে প্রবেশ করেছে। তারাই এ হামলা চালাবে। গতকাল শুক্রবার সন্ধ্যায় কোলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপহাইকমিশনার জকি আহাদ বলেছেন, গত বুধবার হুগলির পাণ্ডুয়ার একটি সংগঠনের নামে ডাক মারফত এ হুমকি দেয়া চিঠিটি আসে। টাইপ করা চিঠিতে এ হুমকি দেয়া হয়। বলা হয়, এ হামলা করার জন্য জিহাদিদের একটি দল বাংলাদেশ থেকে এখানে এসে হামলা চালাবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *