বিশ্ব টুকিটাকি : নিউইয়র্কে বাংলাদেশি কূটনীতিক গ্রেফতার

নিউইয়র্কে বাংলাদেশি কূটনীতিক গ্রেফতার

মাথাভাঙ্গা মনিটর: গৃহকর্মীকে নির্যাতনের কথিত অভিযোগে নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। স্থানীয় সময় সোমবার সকাল সাড়ে ১০টায় নিউইয়র্কের কুইন্সের জ্যামাইকার বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। শাহেদুল ইসলাম আদালত থেকে জামিন পেলেও ২৫ হাজার ডলার পরিশোধ করতে না পারায় সোমবার কারাগার থেকে মুক্তি পাননি। জামিনের অর্থ পরিশোধ না করায় বাংলাদেশের একজন কূটনীতিককে যুক্তরাষ্ট্রের কারাগারে আটক থাকার ঘটনাটি নিয়ে কমিউনিটিতে নানা রকম কানাঘুষা শুরু হয়েছে। গ্রেফতরকৃত শাহেদুল ইসলাম ঠাকুরগাঁওয়ের আওয়ামী লীগের সাবেক সাংসদ প্রয়াত খাদেমুল ইসলামের ছেলে। রাজনৈতিকভাবে নিয়োগপ্রাপ্ত হয়ে ২০১১ সালে তিনি নিউইয়র্ক কনস্যুলেটে যোগদেন।

অর্থের লোভে পাঁচ সন্তানকে বিক্রি

মাথাভাঙ্গা মনিটর: ভারতের পশ্চিমবঙ্গের মানিকতলা থেকে এক দম্পতিকে আটক করেছে পুলিশ। জানা গেছে, অর্থের লোভে একে একে নিজেদের পাঁচ শিশু সন্তানকেই বিক্রি করে দিয়েছেন তারা। এর মধ্যে রয়েছে চার কন্যা ও এক শিশুপুত্র। কয়েকটি ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ খবর প্রচারিত হচ্ছে। জানা গেছে, অভিযুক্ত ওই দম্পতি হচ্ছেন সঞ্জীব ও ঝর্না দাস। সম্প্রতি এক আত্মীয়ের অভিযোগেই তাদের বিরুদ্ধে তদন্তে নামে পুলিশ। এরপর বিক্রি হওয়া এক কন্যাকে সোনাগাছি থেকে উদ্ধার করা হয়। তার আগেই মালদহের এক দম্পতির কাছ থেকে পাওয়া যায় দু’মাসের শিশুপুত্রকে। দাস দম্পতির আত্মীয়দের অভিযোগ, ঝর্না ও সঞ্জীব এখনো পুলিশকে মিথ্যা কথা বলেই চলেছেন। দুজন নয়, ওদের চার কন্যাসন্তান। তাদের বড় মেয়ের বয়স প্রায় নয় বছর। বিয়ের পরে প্রথম ছেলে হলেও ২০০৮-০৯ সাল নাগাদ এক কন্যার জন্ম দেন ঝর্না।

কেনিয়ায় ভবন ধসে নিখোঁজ ১২১

মাথাভাঙ্গা মনিটর: কেনিয়ার রাজধানী নাইরোবিতে গতরাতে একটি সাততলা ভবন ধসে পড়েছে। এতে গতকাল মঙ্গলবার পর্যন্ত পাওয়া খবরে বেশ কয়েকজন নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। দেশটির উদ্ধার কর্মকর্তারা এ কথা জানিয়েছেন। পুলিশ জানায়, ভবনটিতে ফাটল দেখা দেয়ার পর ধসে পড়লে বাসিন্দাদের মধ্যে কেউ কেউ নিরাপদে বের হতে পারলেও অনেকেই আটকা পড়েন। এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা জানান, ‘এই ঘটনায় বেশ কয়েকজন নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা ইউনিটের ডেপুটি হেড অব কমিউনিকেশন পিউস মাসাই বলেন, এই ঘটনায় মোট ১২১ জন নিখোঁজ রয়েছেন। তিনি এক বিবৃতিতে জানান, ‘কয়েকজন লোক ভেতরে আটকা পড়েছেন বলে ধারণা করা হচ্ছে। উদ্ধার তৎপরতা চলছে।’ সোমবার রাতে নগরীর দক্ষিণ-পূর্বাঞ্চলের মুকুরু কাওয়া রেউবেন বস্তির কুয়ারি এলাকায় এই ঘটনা ঘটে।

চীনে গ্যাস বিষক্রিয়ায় জনের মৃত্যু

মাথাভাঙ্গা মনিটর: চীনের স্বায়ত্তশাসিত গুয়াঝি ঝুয়াং অঞ্চলে গত সোমবার একটি নির্মাণাধীন জলাধারে জমে থাকা গ্যাসের বিষক্রিয়ার নয়জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দেশটির কর্তৃপক্ষ একথা জানিয়েছে। তদন্তে বলা হয়েছে, কৃত্রিম জলাধারটি ৩২ দিন উচ্চ তাপমাত্রায় বন্ধ থাকার পর সেখানে বিষাক্ত গ্যাস সৃষ্টি হয়। হুয়াং নামের এক ব্যক্তি সোমবার স্থানীয় সময় সকাল নয়টায় অজ্ঞান হয়ে পড়লে গ্যাস ছড়িয়ে পড়ার বিষয়টি জানা যায়।

চলে গেলেন দেব গার্লফ্রেন্ড রুক্মিণীর বাবা

মাথাভাঙ্গা মনিটর: প্রথম ছবি চ্যাম্প শুরুর আগেই দুঃসংবাদ পেলেন দেব গার্লফ্রেন্ড রুক্মিণী মৈত্র। চলে গেলেন এ নায়িকার বাবা সৌমেন্দ্রনাথ মৈত্র। মঙ্গলবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সৌমেন্দ্র। খবর পেয়েই ছুটে যান দেব। শেষকৃত্যানুষ্ঠানে মহাশ্মশানে রুক্মিণীর পাশেই ছিলেন তিনি। দেব ও রুক্মিণীর প্রথম ছবি মুক্তি পাচ্ছে আসছে ঈদের দিন। দেব আর রুক্মিণী ব্যস্ত ছিলেন ছবির প্রচারের নানা অনুষ্ঠানে। এমনকী গত পরশুও সাড়ম্বরে মিউজিক রিলিজ হয়েছে। সেখানে চ্যাম্পের টিমসহ জিৎ গাঙ্গুলি ও অনুপম রায়ও হাজির ছিলেন। রুক্মিণীর খুবই আশা ছিল চ্যাম্প মুক্তি পেলে প্রথমে দেখাবেন তার বাবাকে। এমন দুঃসংবাদে স্তব্ধ দেব আর রুক্মিণী দুজনেই। পূর্ণ হল না রুক্মিণীর স্বপ্ন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *