বিশ্ব টুকটাকি : সন্তানদের নিয়ে ভাড়া বাড়িতে অ্যাঞ্জেলিনা জোলি

ঘরে তৈরি বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছিলো বুদাপেস্টে

মাথাভাঙ্গা মনিটর: হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে বিস্ফোরণটি ঘরে তৈরি বোমার ছিলো বলে জানিয়েছে পুলিশ। গত সশনিবার রাতের এ ঘটনায় এক সন্দেহভাজনকে ধরতে পুলিশ তল্লাশি অভিযান শুরু করেছে। বুদাপেস্টের কেন্দ্রীয় এলাকা অক্টোগন স্কয়ারে চালানো এই বোমা হামলায় ঘটনাস্থলে দাঁড়িয়ে থাকা দুই পুলিশ কর্মকর্তা আহত হন। সন্দেহভাজন হামলাকারী ২০ থেকে ২৫ বছর বয়সী একজন পুরুষ। তার উচ্চতা পাঁচ ফুট আট ইঞ্চি (১৭০ সেন্টিমিটার) বলে প্রকাশিত বর্ণনায় বলা হয়েছে। ঘটনাস্থলে দাঁড়িয়ে থাকা পুলিশ কর্মকর্তাদের লক্ষ্য করে বোমাটির বিস্ফোরণ ঘটানো হয় বলে জানিয়েছেন হাঙ্গেরির পুলিশ প্রধান ক্যারোলি পাপ। আহত দুই পুলিশ কর্মকর্তার মধ্যে ২৩ বছর বয়সী নারী পুলিশ কর্মকর্তার আঘাত গুরুতর ছিলো। তবে তার অবস্থা এখন স্থিতিশীল রয়েছে। তার সহকর্মী ২৬ বছর বয়সী পুলিশ কর্মকর্তার অবস্থাও স্থিতিশীল রয়েছে। সন্দেহভাজনের বিষয়ে তথ্য দিয়ে তাকে গ্রেফতারে সহযোগিতা করতে ৪০ হাজার ডলার পুরস্কার ঘোষণা করেছে হাঙ্গেরি কর্তৃপক্ষ। হামলাকারীর উদ্দেশ্য পরিষ্কার হওয়া যায়নি। এই হামলার বিষয়ে কারো কাছে কোনো তথ্য বা ফুটেজ থাকলে পুলিশের সঙ্গে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

সন্তানদের নিয়ে ভাড়া বাড়িতে অ্যাঞ্জেলিনা জোলি

মাথাভাঙ্গা মনিটর: কয়েকদিন আগেই ব্রাড পিটের সাথে বিচ্ছেদের আবেদন করেছেন হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। এবার নাকি বাড়ি ছেড়ে সন্তানদের নিয়ে ভাড়া বাড়িতে নাকি উঠেছেন জোলি।  পিপল ম্যাগাজিনের প্রতিবেদনে বলা হয়েছে, জোলি তার ছয় সন্তানকে নিয়ে এখন লস অ্যাঞ্জেল1474867184সের একটি ভাড়া বাড়িতে  আছেন। রিয়েল স্টেটের একটি সূত্র বলেছে, সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে জোলি মাসে ৯৫ হাজার মার্কিন ডলার দিয়ে একটি বাড়ি ভাড়া করেছেন। তাড়া থাকায় না দেখেই ভাড়া নেন জোলি। গত ২০ আগস্ট পিটের সাথে বিচ্ছেদের জন্য আবেদন করেন জোলি। পরিবারের কথা চিন্তা করেই বিচ্ছেদের পথে হেঁটেছেন বলে জানিয়েছেন হলিউড অভিনেত্রী।

বুশের সাথে মিশেল ওবামার ছবিতে মেতেছে ইন্টারনেট

মাথাভাঙ্গা মনিটর: ফার্স্ট লেডি মিশেল ওবামার সাথে সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের একটি ছবিকে ঘিরে যুক্তরাষ্ট্রে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো সরগরম হয়ে উঠেছে। যুক্তরাষ্ট্রে আফ্রিকান-আমেরিকানদের একটি জাদুঘর উদ্বোধন অনুষ্ঠানে ওবামা দম্পতির সঙ্গে বুশের দেখা হয়েছিল। সেখানেই এই ছবিটি তোলা হয়। ছবিতে দেখা যাচ্ছে মিশেলের কাঁধে মাথা রেখেছেন বুশ। মিশেলও পেছন থেকে বুশকে ধরে রেখেছেন। প্রেসিডেন্ট ওবামাকে পাশেই দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে ছবিটিতে। আর কিছুদিন বাদেই যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে দেশটির রাজনৈতিক অঙ্গণে বেশ তিক্ততা ছড়িয়েছে। রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ডেমোক্রেট হিলারি ক্লিনটনের চলছে হাড্ডাহাড্ডি লড়াই। এই রাজনৈতিক বিতর্কে ইতোমধ্যে ওবামাও নিজেকে জড়িয়েছেন। বুশের পরই প্রেসিডেন্টের দায়িত্ব নিতে হয়েছিল ওবামাকে। যে সময়টাতে দায়িত্ব গ্রহণ করেন সেটাকে আমেরিকার জন্য সুসময় বলা যায় না। বিশেষ করে আফগানিস্তান ও ইরাক যুদ্ধ নিয়ে দেশের ভেতরে-বাইরে নানা চাপের ভেতর ছিলো ওয়াশিংটন। রিপাবলিকানদের সঙ্গে রাজনৈতিক দূরত্ব ও সেই সময়ের কথা ভুলে বুশের সঙ্গে আন্তরিকতাকে অনেকেই মিশেলের ‘রাজনৈতিক অ্যামনেশিয়া’ হিসেবে বর্ণনা করছেন।

মহারাষ্ট্রে সেলফি তুলতে গিয়ে মৃত্যু

মাথাভাঙ্গা মনিটর: ভারতের মহারাষ্ট্রে ২০ বছর বয়সী এক ব্যক্তি সেলফি তুলতে গিয়ে বাঁধের মধ্যে পড়ে মারা গেছেন। মহারাষ্ট্রের বিড জেলায় এই ঘটনা ঘটেছে। কয়েকজন বন্ধুর সাথে গাজিক শেখ শনিবার বিকালে বিন্দুসরাই বাঁধে বেড়াতে গিয়েছিলেন। সেখানে বাঁধের কিনারে গিয়ে সেলফি তুলতে গিয়ে গাজিক শেখ ও তার বন্ধু আখতার শেখ পা পিছলে বাঁধের মধ্যে পড়ে যান। বিড জেলার বিন্দুসরাই বাঁধটি কয়েকদিনের ভারী বৃষ্টির কারণে পূর্ণ ছিলো। বাঁধের পানির প্রবল স্রোতে গাজিক ভেসে যান। অপরদিকে স্থানীয়রা আখতার শেখকে উদ্ধার করতে সক্ষম হন। পরবর্তী সময়ে গাজিক শেখের লাশ উদ্ধার করেন স্থানীয়রা। যদিও তারা অনধিকারপ্রবেশকারী ছিলেন কিন্তু ওই বাঁধজুড়ে কোথাও মানুষজনকে বাঁধের বিপজ্জনক অবস্থা সম্পর্কে সতর্ক করে কোনো সাইনবোর্ড টানানো হয়নি। কোনো রক্ষীও দায়িত্বরত অবস্থায় ছিলেন না।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *