বাজেট পাসের আগেই মেহেরপুরে বেশি দামে সিগারেট বাজারজাত

মেহেরপুর অফিস: মেহেরপুরে বিট্রিশ আমেরিকা টোব্যাকো বাংলাদেশের (বিএটিবি) তৈরি সিগারেট বিপনণের জন্য টেরিটরি সেলস আফিসার (টিএসও) ও পরিবেশক দেশ ট্রেড লিংক যোগসাজস করে অতিরিক্ত মূল্যে সিগারেট বিক্রি করে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।

প্রস্তাবিত ২০১৭-২০১৮ অর্থ বছরের বাজেটে নিম্নমানের সিগারেটের মূল্য বৃদ্ধির প্রস্তাব করার সাথে সাথে বিএটিবি তাদের তৈরি ডার্বি সিগারেটের দাম প্যাকেট প্রতি ৪ টাকা করে বৃদ্ধি করে দিয়েছে। সাথে অন্যান্য ব্রান্ডের সিগারেটেরও মূল্য বৃদ্ধি করে দোকানে দোকানে দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে যেমন সরকার রাজস্ব বঞ্চিত হচ্ছে তেমনি ঠকছে ভোক্তারা। তবে তাদের টিএসও দাবি করছেন তারা যথাযথ কর্তৃপক্ষ থেকে অনুমোদন নিয়েই বাড়তি মূল্যে সিগারেট বাজারজাত করছে।

এ ব্যাপারে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর মেহেরপুর জেলা শাখার প্রেসিডেন্ট রফিকুল আলম বলেন, বাজেটে মূল্য বাড়ানোর প্রস্তাব দেয়া হয়েছে তার অর্থ এই নয় যে মূল্য বেড়ে গেলো। তাছাড়া ব্রিটিশ আমেরিকা টোব্যাকোর মতো বহুজাতিক কোম্পানি দায়িত্বহীনভাবে কোনো কাজ করবে বলে মনে হয় না। যদি এমনটি হয় তাহলে অবশ্যই ভোক্তারা প্রতারিত হচ্ছে। তাছাড়া আমি এও শুনেছি যে কোনো কোনো অসাধু ব্যবসায়ী গত তিন মাস আগে থেকে সিগারেট গুদামজাত করেছে অধিক মুনাফা অর্জনের জন্য।

Leave a comment

Your email address will not be published.