বর্ধিতসভায় হামলার ঘটনায় কালীগঞ্জে এমপি ও উপজেলা চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা আওয়ামী লীগ

 

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার এবং জেলা আওয়ামী লীগের সহসভাপতি কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠাণ্ডুকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা আওয়ামী লীগ। ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবদুল হাই এমপি সাধারণ সম্পাদক অ্যাড. আজিজুর রহমান তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন।

গত ৯ জানুয়ারি জেলা আওয়ামী লীগের প্যাডে পাঠানো কারণ দর্শানোর ওই নোটিশে বলা হয়েছে, গত ৭ জানুয়ারি কালীগঞ্জ পৌর অডিটোরিয়ামে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির বর্ধিতসভা চলাকালে হামলা হয়েছে। হামলার সময় কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠাণ্ডুর উপস্থিতিতে তাদের পক্ষের প্রায় তিন শতাধিক সশস্ত্র সন্ত্রাসী সভায় আক্রমণ করে। সন্ত্রাসী কর্মীদের সামনেই ওই দু নেতা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. আজিজুর রহমানকে চার্জ করেন। ওই দু নেতার প্রত্যক্ষ মদদে সভাটি পণ্ড হয়েছে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে। এছাড়া হামলায় কোলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনন্দ মোহন ঘোষ নিহত ও ২০/২৫ মারাত্মক জখম হয়েছে। জেলা নেতৃবৃন্দের বহনকারী গাড়িসহ ২০/২৫টি মোটরসাইকেল ও সভাস্থলের চেয়ার, টেবিল, মাইক, দরজা-জানালা ভাঙচুর করা হয়।

কারণ দর্শানোর ওই নোটিশে আরও বলা হয়েছে, উল্লেখিত দু নেতা সংগঠনবিরোধী অপরাধ করেছেন বলে প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। তাদের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না- এই মর্মে জানতে চাওয়া হয়েছে। পত্রপ্রাপ্তির ৭ দিনের মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক বরাবর লিখিতভাবে কারণ দর্শানোর কথা বলা হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে একতরফা সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *