ফলোআপ: দামুড়হুদায় ঈদের চাল বিতরণে অনিয়মের তদন্তের নির্দেশ দিলেন জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার দামুড়হুদা সদর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে  ঈদুল আজহা উপলক্ষে দেয়া বিশেষ ভিজিএফ’র চাল নিয়ে অনিয়মের ঘটনায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশরাফ হোসেন ও  ইউপি চেয়ারম্যান শরিফুল আলম মিল্টনকে শোকজ করা হয়েছে। এছাড়া ঘটনাটি তদন্তে জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন গতকাল বুধবার দামুড়হুদার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদ হোসেনকে লিখিত নির্দেশ দিয়েছেন।

গত ১ নভেম্বর দৈনিক মাথাভাঙ্গায়  ‘জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের যাতাকলে চিড়েচ্যাপ্টা ৫০১ দুস্থ পরিবার’ শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশিত হয়। সংবাদটি প্রকাশের পর অভিযুক্তরা এলাকায় ব্যাপক সমলোচনার মুখে পড়েন। দামুড়হুদার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদ হোসেন সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন শেষে ভিজিএফ’র চাল বিতরণে যথাযথ নিয়ম না মানার অভিযোগে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশরাফ হোসেন ও ইউপি চেয়ারম্যান শরিফুল আলমকে কারণ দর্শানো নোটিশ দেন।

অন্যদিকে ভারপ্রাপ্ত জেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ কর্মকর্তা সুহেল মাহমুদ ভিজিএফ’র চাল নিয়ে সংবাদ প্রকাশের বিষয়টি জেলা প্রশাসককে লিখিতভাবে জানান। জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন তা অবগত হয়ে ঘটনা তদন্তে দামুড়হুদার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদ হোসেনকে প্রধান করে এক সদস্যের কমিটি গঠন ও তদন্তের এ নির্দেশ দেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *