পবিত্র রমজান ও তৎপরবর্তী সময়ে চুয়াডাঙ্গায় নিরাপদ ও মানসম্মত খাদ্য নিশ্চিতকরণের লক্ষে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা মাঠে নামছেন আজ

স্টাফ রিপোর্টার: পবিত্র রমজান মাস ও তৎপরবর্তী সময়ে চুয়াডাঙ্গায় নিরাপদ ও মানসম্মত খাদ্য নিশ্চিতকরণের লক্ষ্যে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা মাঠে নামছেন আজ। বিভিন্ন হোটেল-রেষ্টুরেন্ট ও বিভিন্ন খাদ্য ব্যবসা প্রতিষ্ঠান, হাট-বাজার, ফলমূল, শাক-সবজি পরিদর্শন, প্রয়োজনমত খাদ্য নমুনা এবং খাদ্য তৈরির  উপাদানের নমুনা সংগ্রহ ও ল্যাবরেটরিতে পরীক্ষা-নিরীক্ষা ইত্যাদি  কাজ হবে অন্যতম।

চুয়াডাঙ্গায় মাঠ পরিদর্শনে যেসব কর্মকর্তারা দায়িত্ব পালন করছেন তারা হলেন, জেলা সেনেটারি ইন্সরপেক্টর গোলাম ফারুক, সদর উপজেলা সেনেটারি ইন্সপেক্টর জামাত আলী, আলমডাঙ্গা উপজেলা সেনেটারি ইন্সপেক্টর নিজাম উদ্দিন, দামুড়হুদা উপজেলা সেনেটারি ইন্সপেক্টর শরিফ আব্দুল মতিন, জীবননগর উপজেলা সেনেটারি ইন্সপেক্টর আনিসুর রহমান। চার পৌরসভার দায়িত্ব পালন করছেন, চুয়াডাঙ্গা পৌরসভার কামরুল ইসলাম, জীবননগর পৌরসভায় জামাল উদ্দিন এবং দর্শনা পৌরসভায় অতিরিক্ত দায়িত্ব শরিফ আব্দুল মতিন এবং আলমডাঙ্গা পৌরসভায় নিজাম উদ্দিন অতিরিক্ত দায়িত্ব পালন করছেন।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন কার্যালয়ের জেলা সেনেটারি ইন্সপেক্টর গোলাম ফারুক জানান, চার  উপজেলার বিভিন্ন হাট-বাজারের ঝুঁকিভিত্তিক পরিদর্শনের জন্য খাদ্য প্রতিষ্ঠানের হাল-নাগাদ তালিকা ও প্রিমিসেস লাইসেন্স নতুন ও নবায়নের কাজ শুরু হয়েছে। ইতোমধ্যে খাদ্য প্রতিষ্ঠানের মালিক-কর্মচারীদের সাথে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী মতবিনিময় শুরু হয়েছে। সরকারি নীতিমালা অনুযায়ী খাদ্য প্রতিষ্ঠান পরিচালনা করার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *