পদত্যাগপত্র প্রস্তুত

 

স্টাফ রিপোর্টার: নির্বাচনকালীন সর্বদলীয় অন্তর্বর্তীকালীন সরকার গঠনের লক্ষ্যে মহাজোট সরকারের মন্ত্রিসভা থেকে শিগগিরই পদত্যাগ করছেন মন্ত্রী-প্রতিমন্ত্রী ও উপদেষ্টারা। গত সোমবার মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রীর নির্দেশের পরিপ্রেক্ষিতে ইতোমধ্যে কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রী তাদের পদত্যাগপত্র প্রস্তুত করেছেন। বাকিরা দু-একদিনের মধ্যেই তাদের পদত্যাগপত্র প্রস্তুত করবেন। যারা পদত্যাগপত্র প্রস্তুত করেছেন তারা আজকের পর যেকোনো সময় প্রধানমন্ত্রীর কাছে তা জমা দেবেন। আর যারা এখনও পদত্যাগপত্র প্রস্তুত করেননি তারা সাত দিনের মধ্যেই নিজ নিজ পদত্যাগপত্র প্রস্তুত করে প্রধানমন্ত্রীর কাছে জমা দেবেন বলে একাধিক মন্ত্রী-প্রতিমন্ত্রীর সাথে কথা বলে এ তথ্য জানা গেছে।

পদত্যাগপত্র প্রস্তুত রয়েছে জানিয়ে গতকাল মঙ্গলবার যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আগামী এক সপ্তার মধ্যে মন্ত্রিসভার সদস্যরা প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দেবেন। তিনি নিজেও পদত্যাগপত্রে স্বাক্ষর করে রেখেছেন এবং যেকোনো সময় তা জমা দেবেন। তিনি আরো বলেন, পদত্যাগপত্র আগে প্রধানমন্ত্রীকে দেয়া হবে। তারপর প্রধানমন্ত্রী কাকে মন্ত্রিসভায় রাখবেন আর কাকে রাখবেন না সেটি নির্ধারণ করবেন। তবে যেসব মন্ত্রী সর্বদলীয় অন্তর্বর্তী সরকারেও থাকবেন তাদের শপথ করা লাগবে না। আর যারা নতুন মন্ত্রী হবেন তাদের শপথ পড়াতে হবে।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা পদত্যাগ করতে প্রস্তুত রয়েছি। শিগগিরই আমরা মন্ত্রিসভা থেকে পদত্যাগ করবো। তিনি আরো বলেন, নির্বাচনের তফশিল ঘোষণার আগেই সর্বদলীয় অন্তর্বর্তী সরকার গঠিত হবে। প্রধানমন্ত্রী চাইলে আমিও সেই সরকারের সদস্য হতে পারি। তবে এ ব্যাপারে এখনো কোনো সিগন্যাল পায়নি। ডাক পেলে অংশ নিতে প্রস্তুত আছি। খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, সর্বদলীয় সরকারের স্বার্থে সব মন্ত্রীরাই পদত্যাগ করবেন। আগামী সপ্তার মধ্যেই সবার পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হবে। আমি নিজেও পদত্যাগের প্রস্তুতি নিচ্ছি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *