দৌলতপুরে অগ্নিকাণ্ডে ১২টি বাড়ি ভস্মীভূত

দৌলতপুর প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মহিষকুণ্ডি সীমান্ত এলাকার পশ্চিমপাড়ায় গত মঙ্গলবার বিকেলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে সেখানকার ১২টি বাড়ির প্রায় ৩০টি ঘর ভস্মীভূত হয়েছে

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার মহিষকুণ্ডি পশ্চিমপাড়া এলাকার কৃষক খোদা বক্সের বাড়িতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে বিকেলের দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা একে একে আশপাশের আরও ১২টি বাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে মিরপুর ও ভেড়ামারা থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ফায়ার সার্ভিস পৌঁছানোর আগেই সেখানকার প্রায় ৩০টি ঘর ভস্মীভূত হয়। এতে গরু-ছাগলও শতাধিক কবুতর পুড়ে যায়। ভয়াবহ এ অগ্নিকাণ্ডে অন্তত ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানান।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোকতার হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে প্রাথমিকভাবে ২০ কেজি করে চাল, দুটি করে কম্বল ও নগদ ১ হাজার টাকা করে সহায়তা প্রদান করেন। এ সময় ইউএনও ক্ষতিগ্রস্তদের সরকারিভাবে প্রয়োজনীয় সাহায্য-সহযোগিতার আশ্বাস দেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *