দেশের টুকিটাকি : ২ মাস পর ফিরেছেন নিখোঁজ মিলন

মাস পর ফিরেছেন নিখোঁজ মিলন

স্টাফ রিপোর্টার: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নিখোঁজ ছাত্র সাদেকুল ইসলাম মিলন দুই মাস পর পরিবারের কাছে ফিরেছেন। গত রোববার সকাল ৮টার দিকে বান্দরবানের একটি এলাকায় রাস্তার পাশে মিলনকে ফেলে রেখে যায় বলে শুভ নামে তার এক সহপাঠী জানিয়েছেন। গতকাল সোমবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন মিলনের মা মেরিনা বেগম ও তার সহপাঠীরা। এ বিষয়ে মিলনের মা মেরিনা বেগম বলেন, আমার ছেলে হাত-পা বাঁধা অবস্থায় বান্দরবানে ছিলো। তাকে চোখ বাঁধা অবস্থায় ফেলে রেখে গিয়েছিলো। রববার সকাল ১০টার দিকে মিলন বান্দরবান থেকে বাড়িতে ফোন দিয়ে টাকা চায়। পরে তাকে টাকা পাঠিয়ে তার বোনের বাসা গাজীপুরে আসতে বলা হয়। সে রাত আটটার দিকে গাজীপুরে পৌঁছে। এখন সে আমার সাথে মোহাম্মদপুরের বাসায় আছে। গত ২৩ মে রাতে মোহাম্মদপুরের আদাবর থানার ৫ নম্বর সড়কের ৭ নম্বর বাড়ি থেকে কয়েকজন ব্যক্তি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে মিলনকে তুলে নিয়ে যায়। আইনশৃঙ্খলা বাহিনীসহ বিভিন্ন জায়গাতে খোঁজাখুঁজির পরও না পেয়ে পরদিন মিলনের পরিবার আদাবর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

জীবিতকে মৃত দেখিয়ে প্রতিবেদন : ক্ষমা চেয়ে অব্যাহতি পেলেন আখাউড়া থানার ওসি

স্টাফ রিপোর্টার: জীবিত এক হজযাত্রীকে পুলিশ প্রতিবেদনে মৃত দেখানোর ঘটনায় হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চেয়ে অব্যাহতি পেয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থানার ওসি মোশাররফ হোসেন তরফদার। গতকাল সোমবার এ বিষয়ে শুনানি শেষে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ  তাকে অব্যাহতির আদেশ দেন। একই সাথে ভুক্তভোগী আজাদ হোসেন ভূঞার হজে যাওয়ার ক্ষেত্রে যাবতীয় বাধা দূরীকরণে ধর্মমন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন আদালত।বাদীপক্ষের আইনজীবী মো. কায়সার জাহিদ ভুইয়া বলেন, ওসিকে সতর্ক করে দিয়ে আদালত তাকে অব্যাহতি দিয়েছেন। তিনি জানান, ২০ জুন ধর্ম মন্ত্রণালয়ের ওয়েবসাইটে পুলিশ প্রতিবেদনে তাকে মৃত বলে দেখতে পাওয়া যায়।

অফিস যেতে নৌকা কিনলো কর কর্মকর্তারা

স্টা রিপোর্টার: সামান্য বৃষ্টিতে চট্টগ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়। সড়কে জমে যায় হাটু থেকে গলা সমান পানি। এতে চরম দুর্ভোগে পড়েন নগরবাসী। তাই বৃষ্টির সময় ডুবে যাওয়া সড়কে চলাচল করতে নৌকা কিনেছে চট্টগ্রাম কর অঞ্চল-৪ কর্তৃপক্ষ। এ কর অঞ্চলের কর্মকর্তা-কর্মচারীদের অফিসে যাতাযাতের জন্য এ ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ। আগ্রাবাদ সিডিএ-১ নম্বর সড়কে কর অঞ্চল-৪ এর কার্যালয়।  নৌকা কেনার বিষয়টি নিশ্চিত করেছেন কর অঞ্চল-৪ এর কমিশনার আহমেদ উল্লাহ। এদিকে চট্টগ্রাম অঞ্চলে সোমবার বিকেল ৩টা পর্যন্ত গত চব্বিশ ঘণ্টায় ২শ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জানান পতেঙ্গা আবহাওয়া অফিসের কর্মকর্তা সৈয়দা মিমি পারভিন। তিনি জানান, প্রবল মরসুমি বায়ুপ্রবাহের কারণে মঙ্গলবারও ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। সেই সঙ্গে চট্টগ্রামের পাহাড়ি এলাকায় পাহাড়ধসের আশঙ্কা রয়েছে। চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের একটি সূত্র জানায়, প্রবল বর্ষণের কারণে বিমান বন্দরে বিভিন্ন ফ্লাইটের সিডিউলে ব্যাপক হেরফের ঘটে। বিমান চলাচল ব্যাহত হয়।

খুলনায় উত্তরা ব্যাংকের পাঁচ কর্মকর্তা কারাগারে

স্টাফ রিপোর্টার: ১৯ কোটি টাকা আত্মসাত মামলায় খুলনার উত্তরা ব্যাংকের পাঁচ কর্মকর্তা-কর্মচারীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। সোমবার মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। ওই পাঁচ কর্মকর্তা-কর্মচারী হলেন- উত্তরা ব্যাংক স্যার ইকবাল রোড শাখার প্রাক্তন ডিজিএম এটিএম মোতাব্বের হোসেন, প্রিন্সিপাল অফিসার মারুফুল ইসলাম, প্রাক্তন ম্যানেজার রতন কুমার বনিক, সিনিয়র অফিসার আলমগীর হোসেন ও পিয়ন মো. লুৎফর রহমান লিটন। মামলার প্রধান আসামি পাট রফতানিকারক সুজিত কুমার ভট্টাচার্য্য ওরফে লক্ষ্মণ বাবুর জামিন আগামী ৮ আগস্ট পর্যন্ত মঞ্জুর করা হয়েছে। তবে লক্ষ্মণ বাবুর স্ত্রী মিতা ভট্টাচার্যের সময় প্রার্থনাও মঞ্জুর করা হয়েছে।
দুদক জানায়, ১৯৯৭ সালে উত্তরা ব্যাংক থেকে তিন প্রকারে এক কোটি ২৫ লাখ টাকা ঋণ নিয়েছিলেন উত্তরা জুট ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী সুজিত কুমার ভট্টাচার্য। কিন্তু সময়মত ঋণ পরিশোধ না করায় ২০১৫ সালে এসে যার পরিমাণ দাঁড়ায় প্রায় ২৮ কোটি টাকা।

Leave a comment

Your email address will not be published.