দেশের টুকিটাকি : শাহজালালে ৪০টি সোনার বারসহ ২ নারী গ্রেফতার

পণ্যমূল্যে কারসাজি করে পার পাবে না কেউ : বাণিজ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার: রমজানকে সামনে রেখে পণ্যমূল্য নিয়ে কারসাজি করলে কেউ পার পাবে না বলে হুঁশিয়ার করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, মিল মালিক বা আমদানিকারক যেই হোক বিনা কারণে রমজানে পণ্যমূল্য বাড়ালে তাকে ছাড় দেয়া হবে না। যদিও ব্যবসায়ীরা কারসাজি করবে না বলে ব্যক্তিগতভাবে তিনি মনে করেন। শনিবার শাহজালাল ইসলামী ব্যাংকের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। রাজধানীর অফিসার্স ক্লাবে অসচ্ছল পরিবারের ৫০০ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দেয় ব্যাংকটি। সম্প্রতি সময়ে পণ্যমূল্য বৃদ্ধির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তোফায়েল আহমেদ বলেন, ৮০ টাকা দরের ডলার এখন ৮২ টাকায় উঠেছে। এ কারণে সাময়িকভাবে পণ্যমূল্য বাড়তে পারে। তবে এ পরিস্থিতি বেশি দিন থাকবে না। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ব্যবসায়ীদের সঙ্গে তার ও বর্তমান সরকারের সুসম্পর্ক রয়েছে। ফলে হুট করে কেউ পণ্যের দাম বাড়াবে না বলে তার বিশ্বাস।

 

মুক্তিযোদ্ধা আবৃত্তিশিল্পী কাজী আরিফ ক্লিনিক্যালি ডেড

স্টাফ রিপোর্টার: বীর মুক্তিযোদ্ধা এবং আবৃত্তিশিল্পী কাজী আরিফকে ক্লিনিক্যালি ডেড ঘোষণা করা হয়েছে। তার পারিবারিক সূত্রে এ খবর জানা গেছে। ম্যানহাটনের মাউন্ট সিনাই সেন্ট লিওক্স হাসপাতালে গত মঙ্গলবার ওপেন হার্ট সার্জারির পর তিনি লাইফ সাপোর্টে আছেন। তবে স্থানীয় সময় সকাল সাড়ে আটটায় ডা. গন লাইফ সাপোর্ট খুলে আনুষ্ঠনিকভাবে মৃত বলে ঘোষণা দেবেন বলে কাজী আরিফের মেয়ে আনুশকা নিশ্চিত করেছেন। উল্লেখ্য, দীর্ঘদিন অসুস্থ থাকার পর তার হার্টের ভাল্ব অকেজো হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বাল্ব পুনঃস্থাপন এবং আর্টারিতে বাইপাস সার্জারি করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে নেয়া হয়। কিন্তু তার জ্ঞান ফেরেনি। এই খবর শোনার পর হাসপাতালের সামনে ভিড় করেন নিউইয়র্কে অবস্থানরত বাংলাদেশের সাংস্কৃতিককর্মীরা। কাজী আরিফ ১৯৫২ সালের ৩১ অক্টোবর রাজবাড়িতে জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে ১ নম্বর সেক্টরে মেজর রফিকের কমান্ডে সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

 

শাহজালালে ৪০টি সোনার বারসহ নারী গ্রেফতার

স্টাফ রিপোর্টার: রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যান্তরীণ টার্মিনালে দুই নারী যাত্রীর কাছ থেকে ৪০টি সোনার বার উদ্ধার করেছে শুল্ক ও গোয়েন্দা তদন্ত অধিদফতর। গ্রেফতারকৃতরা হলেন- পারভীন আক্তার ও জেসমিন আক্তার। গতকাল শনিবার সকাল নয়টায় চট্টগ্রাম থেকে রিজেন্ট এয়ারলাইন্সের একটি ফ্লাইটে শাহজালাল বিমানবন্দরে পৌঁছুলে তাদেরকে আটক করা হয়। শুল্ক ও গোয়েন্দা তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, ফ্লাইটটি ওমান থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসে। ওই দুই নারী যাত্রী চট্টগ্রামে বিমানে ওঠেন। তাদের শরীরে বিশেষ কায়দায় ৪০টি সোনার বার লুকানো ছিলো। উদ্ধারকৃত সোনার ওজন চার কেজি ৬০০ গ্রাম। যার বাজার মূল্য আনুমানিক দুই কোটি টাকা।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *