দেশের টুকিটাকি : লুটপাটের টাকা সুইস ব্যাংকে পাচার করেছে আওয়ামী লীগ : রিজভী

রঙ্গমঞ্চে বিএনপি নেতারা নব্য কুশীলব

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেতারা শেক্সপিয়রের উদ্ধৃতি তুলে ধরে বলছেন পৃথিবী একটি রঙ্গমঞ্চ। আমরাও তাই বলি। কিন্তু এই রঙ্গমঞ্চের কুশীলব হলো বিএনপি নেতারা। আসলে বিএনপি হলো একটি রঙ্গনটীর দল। গতকাল শুক্রবার (৩০ জুন) দুপুরে শিল্পকলা একাডেমির মহড়া কক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। ভ্যাট আইন বাতিল এবং আবগারি শুল্ক কমানোর জন্য বিএনপি তাদের নাটক মঞ্চায়ন করতে না পারায় দলটির নেতা আবোল-তাবোল বকছেন বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এ নেতা। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবীর রিজভী সম্পর্কে হাছান মাহমুদ বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অস্ট্রেলিয়া যাওয়ায় রিজভী ভারপ্রাপ্ত মহাসচিব না হতে পারায় তার মাথা আরও খারাপ হয়েছে। আয়োজক সংগঠনের সভাপতি অভিনেতা এটিএম শামসুজ্জামানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য প্রদান করেন সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা।

রাজধানীতে ছুরিকাঘাতে যুবকের মৃত্যু

স্টাফ রিপোর্টার: রাজধানীতে ছুরিকাঘাতে জালাল (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর মুমূর্ষু অবস্থায় ওই যুবককে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক বিকেল ৫টায় তাকে মৃত ঘোষণা করেন। এ ব্যাপারে ঢামেক হাসপাতাল পুলিশ বক্সের এসআই বাচ্চু মিয়া জানান, জালালকে আহত অবস্থায় তানিয়া নামে একটি মেয়ে ঢামেকে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। জালালের পেটে ধারালো অস্ত্রের আঘাত ছিলো। নিহত জালালের সাথে থাকা তানিয়ার বরাত দিয়ে তিনি আরও জানান, তারা রাস্তায় থাকেন। টোকাই হিসেবে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ান। কোথায় এ ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে সে বিষয়ে সুনির্দ্দিষ্ট কোনো জায়গার নাম বলছে না তানিয়া। একবার বলছে ওয়ারির পানির ট্যাংক এলাকায়, আবার বলছে ধোলাইপাড় এলাকায়।

কালিয়াকৈরে প্রতিমা ভাঙচুর

স্টাফ রিপোর্টার: গাজীপুরে কালিয়াকৈর উপজেলায় একটি মন্দিরে আটটি প্রতিমা ভাঙচুর করেছে অজ্ঞাত হামলাকারীরা। গত বৃহস্পতিবার রাতে চাপাইর সার্বজনীন দুর্গা মন্দিরে এই ঘটনা ঘটে। মন্দির পরিচালনা কমিটির সভাপতি ভৈরব চন্দ্র সাহা জানান, মন্দিরের তত্ত্বাবধায়ক প্রতিমার কারিগর শান্তি গোপাল পাল ওই মন্দিরের ভেতরে বসে প্রতিমা নির্মাণ করেন এবং ওইসব প্রতিমা দেশের বিভিন্ন অঞ্চলে বিক্রি করেন। শান্তি গোপাল জানান, বৃহস্পতিবার মধ্যরাতে মন্দিরে বসে প্রতিমার কাজ সেরে তিনি বাসায় চলে যান। শুক্রবার সকালে গিয়ে দেখেন মন্দিরে থাকা আটটি প্রতিমা কে বা কারা ভেঙে ফেলে রেখেছে। ক্ষতিগ্রস্ত প্রতিমার মধ্যে লক্ষ্মীর দুইটি, সরস্বতীর দুইটি, গণেশের দুইটি এবং কার্তিকের দুইটি মূর্তি রয়েছে। সন্ধ্যায় কমিটির সদস্যরা বসে এ ব্যাপারে মামলার সিদ্ধান্ত নেবেন বলে ভৈরব সাহা জানান। ভৈরব বলেন, গত বছরও পাশের বুড়া-বুড়ি মন্দিরে প্রতিমার গলায় জুতার মালা পরিয়ে দিয়েছিলো অজ্ঞাত ব্যক্তিরা

লুটপাটের টাকা সুইস ব্যাংকে পাচার করেছে আওয়ামী লীগ : রিজভী

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগ দুর্নীতি আর লুটপাটের টাকা সুইস ব্যাংকে পাচার করেছে বলে অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আজকে গণমাধ্যমে খবর বেরিয়েছে সুইজারল্যান্ডের ব্যাংকে বাংলাদেশিদের টাকা রাখার পরিমাণ আরও বেড়েছে। এক বছরের ব্যবধানে এক হাজার কোটি টাকার বেশি অর্থ জমা হয়েছে সুইজারল্যান্ডের বিভিন্ন ব্যাংকে। অথচ সারা দুনিয়া থেকে সুইজারল্যান্ডের ব্যাংকে অর্থ জমার পরিমাণ কমেছে। সুইজারল্যান্ডের কেন্দ্রীয় ব্যাংক সুইস ন্যাশনাল ব্যাংক (এসএনবি) বৃহস্পতিবার ‘ব্যাংকস ইন সুইজারল্যান্ড ২০১৬’ শীর্ষক বার্ষিক প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে। গতকাল শুক্রবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন তিনি।

 

Leave a comment

Your email address will not be published.