দেশের টুকিটাকি : ময়লার ঝুড়িতে ৩ কেজি স্বর্ণ

ময়লার ঝুড়িতে ৩ কেজি স্বর্ণ

স্টাফ রিপোর্টার: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীদের টয়লেটের ময়লার ঝুড়ি থেকে ১০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণের বারগুলো সংশ্লিষ্টদের উপস্থিতিতে খোলা হয়। ৫শ গ্রাম ওজনের ৫টি এবং ১শ গ্রাম ওজনের ৫টিসহ মোট ১০টি বার পাওয়া যায়। এদের মধ্যে ১ কেজি ওজনের ২টি বার চার টুকরা করা অবস্থায় ছিলো। পরে ওজন করে দেখা যায় এই ১০টি বারের ওজন ৩ কেজি। এর বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকা। ঢাকা কাস্টমস হাউজের উপকমিশনার রিয়াজুল ইসলাম জানান, আজ সোমবার ভোরে বিমানবন্দরে বিভিন্ন স্থান থেকে ৩টি ফ্লাইট পৌঁছে। আগে থেকেই খবর ছিলো যে, এই তিনটি ফ্লাইটের যেকোনো যাত্রী স্বর্ণ বহন করছেন। বিমানবন্দরে তল্লাশি করে কাউকে আটক করা সম্ভব হয়নি। পরে যাত্রীদের টয়লেটে ব্যবহৃত টিস্যু পেপার ঝুড়িতে তল্লাশি করা হয়। ঝুড়ি ভেতরে টেপ প্যাঁচানো অবস্থায় স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।

বাংলাদেশ থেকে এবার অস্কারে যাচ্ছে অজ্ঞাতনামা

স্টাফ রিপোর্টার: আগামী অস্কার চলচ্চিত্র উত্সবে বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে অংশ নিতে বাংলাদেশ থেকে মনোনীত হয়েছে তৌকির আহমেদ নির্মিত ইমপ্রেস টেলিফিল্মের চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’। গতকাল সোমবার এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বাংলাদেশের অস্কার কমিটির চেয়ারম্যান চলচ্চিত্র প্রযোজক হাবিবুর রহমান খান। তিনি বলেন, অস্কার চলচ্চিত্র উত্সবের নীতিমালা পরিপূর্ণভাবে অনুসরণ করায় ‘অজ্ঞাতনামা’ চলচ্চিত্রটিকে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন তারা। অস্কারে বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগের জন্য এবার লড়াই করেছে চারটি ছবি। তৌকিরের অজ্ঞাতনামার পাশাপাশি জমা পড়েছিলো ইমপ্রেসের আরও দুটি চলচ্চিত্র মেহের আফরোজ শাওনের ‘কৃষ্ণপক্ষ’ ও সুমন ধরের ‘দর্পন বিসর্জন’ এবং খনা টকিজের ব্যানারে নির্মিত রুবাইয়াত্ হোসেনের ‘আন্ডার কনস্ট্রাকশন’। এবার অস্কার কমিটিতে চলচ্চিত্র বাছাই কমিটির হাবিবুর রহমান ছাড়াও ছিলেন বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের সভাপতি অধ্যাপক আবদুস সালাম, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি দেলোয়ার জাহান ঝন্টু, বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি সাঈফুল ইসলাম চৌধুরী, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি শাকিব খান, চলচ্চিত্র সিনেমাটোগ্রাফি সমিতির সভাপতি রেজা লতিফ, এডিটরস গিল্ডের সভাপতি আবু মুসা দেবু, চলচ্চিত্রকার শামীম আখতার, অভিনেত্রী আরিফা জামান মৌসুমী।

টাম্পাকো কারখানার ধ্বংসস্তূপে আরও তিনজনের লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার: গাজীপুরের টঙ্গির টাম্পাকো কারখানা ধ্বংসস্তূপ থেকে আরও দুইজনের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়েছে। এনিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৩৯ এ দাঁড়ালো। নিহতরা হলেন, সিরাজগঞ্জের শাহজাদপুর থানার জিকারবাড়িয়া গ্রামের সুলতান গাজীর ছেলে আনিসুর রহমান (৩০), চাঁদপুরের কচুয়া থানার তেকরিয়া লালখান গ্রামের ইউসুফ পাটুয়ারীর ছেলে নাসির উদ্দিন পাটুয়ারী (৩৪) এবং ফরিদপুরের বোয়ালমারী থানার বিমনগর গ্রামের মজাম মোল্লার ছেলে চুন্নু মোল্লা (২২)। এরা ওই কারখানার অপারেটর পদে কর্মরত ছিলেন। গতকাল সোমবার বেলা সোয়া ১২টার দিকে ধ্বংসস্তূপ অপসারণের সময় লাশগুলো পাওয়া যায়। নিহতদের জামাকাপড় ও পকেটে থাকা ব্যাংকের এটিএম বুথের কার্ড থেকে লাশগুলোর পরিচয় জানা গেছে। লাশগুলো ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতোলে পাঠানো হয়েছে। নিহতদের মধ্যে ২৯ জনকে সনাক্ত করা হয়েছে। নিখোঁজ রয়েছে এখনো ১০ জন। এখন পর্যন্ত ওই হাসপাতালমর্গে ১২ জনের লাশ সংরক্ষণ করা রয়েছে। উল্লেখ্য, ১০ সেপ্টেম্বর ওই কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ড ঘটে।  পুরো কারখানা ধ্বংসস্তূপে পরিণত হয়। গাজীপুরের ২৫টি দমকল ইউনিট প্রায় ২৯ ঘণ্টা চেষ্টা চালিয়ে রবিবার দুপুরের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

সংঘাত চাই না, শান্তিপূর্ণ নির্বাচন চাই : বিএনপি

স্টাফ রিপোর্টর: বিএনপির ভাইস চেয়ারম্যান চুয়াডাঙ্গা-১ আসনের সাবেক সংসদ সদস্য শামসুজ্জামান দুদু বলেছেন, যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেয়ার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। আর যদি প্রধানমন্ত্রী দেশে এসে জনগণের মতামত নিয়ে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের ঘোষণা দেন, তাহলে বিএনপিও তাকে সংবর্ধনা দেবে। সোমবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত সাংবাদিক আতাউস সামাদের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণসভায় তিনি এ কথা বলেন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *