দেশের টুকিটাকি : ভারত গেলেন আল্লামা শফী

ভারত গেলেন আল্লামা শফী

স্টাফ রিপোর্টার: উন্নত চিকিৎসা নিতে ভারত গেলেন হেফাজতে ইসলামের আমির ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী। গতকাল শনিবার সকাল ১০টার ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এক ফ্লাইটে করে তিনি দিল্লির পথে রওনা হন বলে জানিয়েছেন হেফাজতের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী। তিনি জানান, গত বৃহস্পতিবার তাকে ঢাকায় আনা হয়েছে। তার শারীরিক অবস্থা মোটামুটি ভালো। তবে ডাক্তারের পরামর্শে আরো ভালো চিকিৎসা ও পরীক্ষা-নিরীক্ষার জন্য তাকে ভারতের দিল্লিতে পাঠানো হয়েছে। ভারতের জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি মাওলানা আরশাদ মাদানী আল্লামা শফীর চিকিৎসার বিষয়টি দেখাশোনা করবেন। ৯৬ বছর বয়সী আল্লামা শফী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসা নিয়ে চট্টগ্রামে ফেরার ১২ দিন পর শনিবার দিল্লির উদ্দেশে রওনা হন।

 

সিদ্দিকুরের চোখের আলো ফেরার সম্ভাবনা কম : চিকিত্সক

স্টাফ রিপোর্টার: পুলিশের কাঁদানে গ্যাসের শেলের আঘাতে আহত সরকারি তিতুমীর কলেজের ছাত্র মো. সিদ্দিকুর রহমানের চোখে আলো ফিরে পাওয়ার ব্যাপারে খুব একটা আশাবাদী নন চিকিৎসকরা। শনিবার জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে তার দুই চোখে অস্ত্রোপচারের পর চিকিৎসকরা বলছেন, সিদ্দিকুরের চোখের আলো ফেরার সম্ভাবনা কম। হাসপাতালের সহযোগী অধ্যাপক ইফতেখার মনির সাংবাদিকদের বলেন, সকাল সাড়ে নয়টার শুরু হয়ে দেড়ঘণ্টা ধরে দুই চোখ অস্ত্রোপচার হয়েছে। তার চোখের আলো ফিরে আসার সম্ভাবনা কম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়া রাজধানীর সাত সরকারি কলেজের শিক্ষার্থীরা রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে গত বৃহস্পতিবার শাহবাগে জাতীয় জাদুঘরের সামনের রাস্তায় অবস্থান নেন। একপর্যায়ে পুলিশের কাঁদানে গ্যাসের শেলের আঘাতে আহত হন মো. সিদ্দিকুর রহমান।

 

ঝরনায় গোসল করার সময় পাহাড় ধসে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

স্টাফ রিপোর্টার: কক্সবাজারের হিমছড়ি ঝরনায় গোসল করার সময় ওপর থেকে পাহাড় ধসে পড়ে সাব্বির আলম রিদওয়ান নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় আরো তিনজন আহত হয়েছেন। তাদের কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। রিদওয়ান ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী। হিমছড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মোজাম্মেল হক জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী কক্সবাজারের বিভিন্ন এলাকা ঘুরতে আসেন। বিকেলে তারা হিমছড়ির ৪ নং ব্রিজের পাশে সৃষ্ট ঝরনায় গোসল করতে নামেন। এ সময় একটি পাহাড়ের মাটির অংশ ধসে তাদের ওপর পড়ে। এতে চারজন আহত হন। তাদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে রিদওয়ানকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 

সড়ক দুর্ঘটনায় তাড়াশে ইউপি চেয়ারম্যান নিহত

স্টাফ রিপোর্টার: সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নওগাঁ ইউপি চেয়ারম্যান এসএম আমিরুল ইসলাম গ্রহ (৫০) সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। গতকাল শনিবার বেলা ১১টার দিকে নলকা-সিরাজগঞ্জ আঞ্চলিক সড়কের শিয়ালকোল ইউনিয়নের চারা বটতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সিরাজগঞ্জ সদর থানা পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, অনলাইন জন্ম-মৃত্যু নিবন্ধন’ শীর্ষক এক প্রশিক্ষণে যোগদানের উদ্দেশ্যে শনিবার সকালে মোটরসাইকেল নিয়ে তিনি বাড়ি থেকে সিরাজগঞ্জ শহরে রওনা হন। বেলা সাড়ে ১১টার দিকে নলকা-সিরাজগঞ্জ আঞ্চলিক সড়কের শিয়ালকোল ইউনিয়নের চারা বটতলা এলাকায় পৌঁছুলে একটি দ্রুতগামী বাসের সাথে ধাক্কা লেগে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা ১২টার সময় তাকে মৃত ঘোষণা করেন জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক রোকনুজ্জামান।

Leave a comment

Your email address will not be published.