দেশের টুকিটাকি : বিচারপতির সেই গাড়িচালককে নোটিস

বিচারপতির সেই গাড়িচালককে নোটিস

স্টাফ রিপোর্টার: উল্টো পথে চলে এক মোটরসাইকেল চালককে চাপা দেয়ার ঘটনায় বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের গাড়ির চালক কামাল হোসেনকে কারণ দর্শানোর নোটিস দেয়া হয়েছে। কর্তব্যকাজে অবহেলার কারণে তার বিরুদ্ধে কেনো বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না, তিন দিনের মধ্যে তার জবাব দিতে বলা হয়েছে নোটিসে। গতকাল সোমবার নোটিসটি জারি করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর রেজিস্ট্রার শহীদুল আলম ঝিনুক। হাই কোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে দায়িত্ব পালন করার সময় থেকে ওই গাড়ি ব্যবহার করে আসছেন। তবে রোববার রাতে দুর্ঘটনার সময় তিনি গাড়িতে ছিলেন না। শহীদুল বলেন, কামাল আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর কার্যালয়ে গাড়িচালক। তিনি এখন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে প্রেষণে কর্মরত। এই সূত্রে তিনি ট্রাইব্যুনাল-১ এর সাবেক সদস্য বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের গাড়িচালক হিসেবে কর্মরত। কারণ দর্শানোর নোটিস পাঠানোর বিষয়ে ঝিনুক বলেন, বিচারপতি মহোদয়ের ব্যক্তিগত কর্মকর্তা এ গাড়িচালকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের আবেদন করেছেন। তারই পরিপ্রেক্ষিতে এ নোটিস জারি করা হয়েছে। বিচারপতি জাহাঙ্গীর হোসেন ট্রাইব্যুনাল থেকে হাই কোর্ট বিভাগে ফিরে গেলেও গাড়িটি ব্যবহারের কারণ ব্যাখ্যা করে নোটিসে বলা হয়, জারিকৃত প্রজ্ঞাপন অনুযায়ী নিরাপত্তা সুবিধাসহ আনুষঙ্গিক সুবিধাদির আওতায় গাড়িচালক মো. কামাল হোসেন ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর কার্যালয়ে গাড়িচালক, যিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে প্রেষণে কর্মরত হিসিবে বিচারপতির গাড়িচালক হিসেবে কর্মরত। হাই কোর্ট বিভাগের কর্মকর্তারা জানান, ওই গাড়ির ধাক্কায় গুরুতর আহত জাবিন ফয়সালের বাবার সঙ্গে কথা বলেছেন বিচারপতি জাহাঙ্গীর হোসেন এবং আহতের চিকিৎসার খোঁজও নিচ্ছেন তিনি।

বাসচাপায় বিমান বাহিনীর সদস্য নিহত

স্টাফ রিপোর্টার: চট্টগ্রামে বাসচাপায় বিমান বাহিনীর এক সদস্য নিহত হয়েছেন। গতকাল সোমবার দুপুরে পতেঙ্গা থানার কাঠগড় সংলগ্ন জিইএম গেইটে এ দুর্ঘটনা ঘটে বলে পুলিশ জানায়। নিহত তাজুল ইসলাম (৪০) বাংলাদেশ বিমান বাহিনীর ল্যান্স কর্পোরাল হিসেবে কর্মরত ছিলেন। পতেঙ্গা থানার এসআই শিবু প্রসাদ চন্দ জানান, কাজ শেষে বাইসাইকেলে বাসায় ফেরার পথে পেছন থেকে একটি বাস তাজুলকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে তিনি মারা যান। তাজুলের লাশটি নেভী হাসপাতাল মর্গে রাখা হয়েছে। আজ মঙ্গলবার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। বাসটি আটক করা হলেও চালক পালিয়ে গেছে বলে জানান শিবু প্রসাদ।

বাগেরহাটে ইয়াবা উদ্ধার : র‌্যাব সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার: বাগেরহাটের চিতলমারীতে ৫শ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। এ সময় এক র‌্যাব সদস্যকে গ্রেফতারের কথা জানিয়েছে পুলিশ। গ্রেফতার আজমীর মোল্লা (৩০) বরিশাল র‌্যাব-৮ এর সদস্য। তিনি চিতলমারীর কলিগাঁতি গ্রামের মোল্লা নুরুল ইসলামের ছেলে। সোমবার সন্ধ্যায় তাকে উপজেলার কালশিরা এলাকা থেকে গ্রেফতার করা হয় বলে চিতলমারী থানার ওসি মো. রেজাউল করিম জানান। তিনি বলেন, র‌্যাব-৮ কর্মরত পুলিশ সদস্য আজমীর মোল্লা দুই দিনের ছুটি নিয়ে গ্রামের বাড়ি বাগেরহাটের চিতলমারীতে আসছিলেন। পুলিশের একটি দল চিতলমারী-ডুমুরিয়া সড়কের কালশিরায় আজমীরের সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করে পাঁচশ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। আজমীরকে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার বিরুদ্ধে মাদক আইনে মামলা করা হয়েছে বলে জানান ওসি রেজাউল।

গাজীপুরে কারখানার বয়লার বিস্ফোরণ : ৫ লাশ উদ্ধার

গাজীপুর সিটি করপোরেশন এলাকায় একটি পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। কাশিমপুরের নয়াপাড়ায় ‘মাল্টিফ্যাবস লিমিটেড’ নামের এই পোশাক কারখানায় সোমবার সন্ধ্যায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। পাঁচটি লাশ উদ্ধারের কথা জানিয়েছেন গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আখতারুজ্জামান। তিনি বলেন, সন্ধ্যা ৭টার দিকে ওই কারখানায় বয়লার বিস্ফোরণ হওয়ার খবর পান।  জয়দেবপুর, সাভারে ইপিজেড, কালিয়াকৈর, টঙ্গী ও ফায়ার সার্ভিসের সদর দফতর ইউনিটের কর্মীরা রাত ৮টার দিকে উদ্ধার কাজ শুরু করেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। কারখানার লোকজন ও এলাকাবাসীর সহায়তায় আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে পাঠানো হচ্ছে। চারতলা ভবনটির দোতলার কিছু অংশ খসে পড়েছে  বলে জানান তিনি। কারখানার কোনো কর্মকর্তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। ঢাকা মেডিকেল ফাঁড়ির এসআই মো. বাচ্চু মিয়া বলেন, রাত সাড়ে ৯টার দিকে ঢাকা মেডিকেলে সালমান শাহ (৩০) ও কামরুল (৩২) নামে দুজনকে আনা হয়। তিনি বলেন, সালমান শাহর মাথায় আঘাত হয়েছে। তাকে ১০১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। কামরুল দগ্ধ হয়েছেন। তাকে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

 

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *