দেশের টুকিটাকি : বজ্রপাতে এক পরিবারের তিনজনসহ চারজনের মৃত্যু

বজ্রপাতে এক পরিবারের তিনজনসহ চারজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার: ফরিদপুরের চরভদ্রাসনে রোববার বিকেল ৪টার দিকে বজ্রপাতে একই পরিবারের তিনজনসহ চারজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, চরভদ্রাসন ঘেঁষা সদরপুরের আকোটেরচর ইউনিয়নের কুকারাম সরকারের ডাঙ্গী গ্রামের একই পরিবারের শেখ আরজান (৪৫) তার স্ত্রী আনোয়ারা বেগম (৩৫) ও তাদের অষ্টম শ্রেণিতে পড়ুয়া মেয়ে বিথী আক্তার (১৪) এবং চরভদ্রাসন ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামের শেখ জমির মোল্যার ছেলে বিল্লাল (৪০)। স্থানীয়রা জানায়, ঘটনার সময় গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছিলো এবং তারা তাদের বাড়ি থেকে আধা কিলোমিটার দূরে পদ্মার চরে বাদাম তুলতেছিলো। হঠাত বজ্রপাত হলে ঘটনাস্থলেই দুই জনের মৃত্যু হয়। এদের অপর দুইজনকে আশঙ্কাজনক অবস্থায় চরভদ্রাসন হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

৩৫তম বিসিএস থেকে ১৩৯ জনকে নিয়োগের সুপারিশ

স্টাফ রিপোর্টার: ৩৫তম বিসিএস থেকে আরও ১৩৯ জনকে নন-ক্যাডার প্রথম শ্রেণির কর্মকর্তা হিসেবে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। গতকার রোববার দুপুরে এ সুপারিশ করা হয়। পরিসংখ্যান কর্মকর্তা ৫৯ জন ও সাব রেজিস্ট্রার ৩৪ জন রয়েছে। ৩৫ তম বিসিএস থেকে এ পর্যন্ত ৬৯৭ জনকে নিয়োগের সুপারিশ করলো সাংবিধানিক প্রতিষ্ঠানটি। পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক এ তথ্য জানিয়েছেন। ঈদের পর নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণির পর নিয়োগের সুপারিশ করা হবে।

৩৮তম বিসিএস সার্কুলার কাল মঙ্গলবার

স্টাফ রিপোর্টার: আগামীকাল মঙ্গলবার ৩৮ তম বিসিএসের সার্কুলার জারি করতে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বিভিন্ন ক্যাডারের শূন্য পদে ২১শ জনকে এ বিসিএস থেকে নিয়োগ দেয়া হবে। পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, আগামী পরশু ৩৮তম বিসিএসের সার্কুলার জারির বিষয়ে বৈঠক রয়েছে। ওই দিন সার্কুলার জারি করা হতে পারে। এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা বাংলার পাশাপাশি ইংরেজিতে প্রশ্ন হবে। লিখিত পরীক্ষায় ৫০ নম্বরের মুক্তিযোদ্ধা বিষয়ে প্রশ্ন থাকবে।

মৌলভীবাজারে ভারী বর্ষণে টিলাধসে মামেয়ের মৃত্যু

স্টাফ রিপোর্টার: মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় ভারী বর্ষণে টিলার মাটি ধসে ঘরচাপায় মা ও মেয়ের মৃত্যু হয়েছে। গত শনিবার দিবাগত রাত সোয়া তিনটার দিকে বড়লেখা উপজেলার সদর (বড়লেখা) ইউনিয়নের ডিমাই গ্রামে এই ঘটনা ঘটে। নিহত ব্যক্তিরা হলেন ডিমাই গ্রামের আছিয়া বেগম (৪০) ও তার মেয়ে ফাহমিদা বেগম (১৩)। বড়লেখা সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. সুয়েব আহমদ গতকাল রোববার বলেন, গতকাল রাত ১২টা থেকে আজ সকাল ১০টা পর্যন্ত টানা বৃষ্টি হয়েছে। এতে রাতে টিলার মাটি ধসে নিচে ঘরের ওপর পড়ে। ওই ঘরচাপায় মা-মেয়ের মৃত্যু হয়েছে। বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ সহিদুর রহমান বলেন, টিলার মধ্যে টিন ও বেড়ার ঘর ছিলো। টিলার মাটি ধসে ঘরের নিচে চাপা পড়ায় ঘটনাস্থলে ওই দুজনের মৃত্যু হয়। লাশ দুটি উদ্ধার করা হয়েছে। এদিকে গতকাল ভোরে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার পশ্চিম কালাইরাগ গ্রামে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে ডুবে শিশুসহ দুজন মারা গেছে। এ ছাড়া নিখোঁজ রয়েছে আরও এক শিশু।

২৮ মাস পর মেয়রের চেয়ারে এমএ মান্নান

স্টাফ রিপোর্টার: গাজীপুর সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচিত মেয়র অধ্যাপক এমএ মান্নান ২৮ মাস পর সর্বোচ্চ আদালতের নির্দেশে মেয়রের চেয়ারে বসেছেন। গতকাল রোববার বেলা ১টার দিকে অধ্যাপক এমএ মান্নান গাজীপুর আদালতে হাজিরা শেষে নগর ভবনে গিয়ে নিজ দফতরের চেয়ারে আসন গ্রহণ করেন।
এর আগে অধ্যাপক এমএ মান্নান নগর ভবনে আসবেন এমন খবরে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং বিএনপিপন্থী কাউন্সিলরগণ সিটি কর্পোরেশনের সামনে এসে উপস্থিত হন। বেলা একটার দিকে নগর ভবনের প্রধান ফটকের সামনে কালো মাইক্রোবাস থেকে নামার পর দলীয় নেতাকর্মী, কাউন্সিলরগণ এবং সিটি কর্পোরেশনের কর্মচারীরা এমএ মান্নানকে ফুল ছিটিয়ে স্বাগত জানান। পরে মেয়র তার নিজ দফতরে এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের জানান, বারবার আমাকে মামলা দিয়ে হয়রানি করা হয়েছে। আইনী লড়াইয়ের মাধ্যমে আজকে এখানে বসতে পেরেছি। পুণরায় গাজীপুর মহানগরের মানুষের সেবা করার সুযোগ পেয়েছি।
তিনি জানান, সিটি কর্পোরেশনের কর্মকর্তাদের সাথে আলোচনা করে যে সব কাজ অগ্রধিকার ভিত্তিতে করা দরকার সে কাজগুলো করা হবে। সর্বোচ্চ আদালতের আদেশের পর মেয়রের দায়িত্ব পালনে আর কোনো অনুমতির প্রয়োজন নেই বলেও তিনি জানান। প্রসঙ্গত, যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলার মামলায় ২০১৫ সালের ১১ ফেব্রুয়ারি সন্ধ্যায় মেয়র এমএ মান্নানকে ঢাকার বারিধারার বাসভবন থেকে গ্রেফতার করা হয়। এর পর একে একে তার বিরুদ্ধে সব মিলিয়ে ৩০টি মামলা দায়ের করা হলেও সবকটি মামলায় তিনি জামিন লাভ করেন। মান্নানের অবর্তমানে ২০১৫ সালের ৮ মার্চ থেকে প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন।

Leave a comment

Your email address will not be published.