দেশের টুকিটাকি : প্রধানমন্ত্রীর সহকারী প্রেসসচিব আশরাফ সিদ্দিকী

প্রধানমন্ত্রীর সহকারী প্রেসসচিব আশরাফ সিদ্দিকী

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রীর প্রেসউইঙের সহকারী সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন মু. আশরাফ সিদ্দিকী বিটু। গতকাল সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আফসারী খানম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে এ পদে নিয়োগ দেয়া হয়। প্রজ্ঞাপনে বলা হয়, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে তাকে যোগদানের তারিখ থেকে এক বছর মেয়াদে প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রেস উইঙের সহকারী সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হলো। ময়মনসিংহের সদর উপজেলার মাসকান্দার অ্যাডভোকেট আবু বকর সিদ্দিকের সন্তান। আশরাফ সিদ্দিকী বিটু বর্তমানে আওয়ামী লীগের সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) পরিচালক হিসেবে কর্মরত। তিনি ২০০৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বায়োকেমিস্ট্রিতে স্নাতোকোত্তর ডিগ্রি লাভ করেন।

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতক ভর্তির মেধা তালিকা প্রকাশ আজ

স্টাফ রিপোর্টার: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক (পাস) ভর্তি কার্যক্রমে রিলিজ স্লিপের মেধা তালিকা আজ মঙ্গলবার প্রকাশ করা হবে। উক্ত ফল SMS এর মাধ্যমে বিকেল ৪টা থেকে যেকোনো মোবাইল মেসেজ অপশনে গিয়ে  (nu atdg roll no লিখে ১৬২২২ নম্বরে Send করলে ফল জানা যাবে। এছাড়া রাত ৯টা থেকে ওয়েবসাইটে www.admissions.nu.edu.bd অথবা nu.edu.bd/admissions-এ ফল পাওয়া যাবে। এছাড়া ১ম বর্ষ স্নাতক (সম্মান) প্রফেশনাল ভর্তির ২য় ও সর্বশেষ রিলিজ স্লিপের মেধা তালিকাও আজ মঙ্গলবার প্রকাশ করা হচ্ছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) প্রফেশনাল ভর্তি কার্যক্রমের ২য় রিলিজ স্লিপের মেধা তালিকা মঙ্গলবার প্রকাশ করা হবে। উক্ত ফল SMS এর মাধ্যমে বিকেল ৪টা থেকে যেকোন মোবাইল মেসেজ অপশনে গিয়ে  nu athp roll no) লিখে ১৬২২২ নম্বরে  Send করলে ফল জানা যাবে এবং রাত ৯টা থেকে ওয়েবসাইটে www.admissions.nu.edu.bd অথবা nu.edu.bd/admissions  -এ ফল পাওয়া যাবে।

 

পরীবাগে সাকুরা বারে যুবদল নেতাকে পিটিয়ে হত্যা

স্টাফ রিপোর্টার: রাজধানীর পরীবাগে পর্যটন করপোরেশন পরিচালিত সাকুরা বারে যুবদল নেতা জনি (৩৫) ওরফে বাবা জনিকে পিটিয়ে হত্যা করা হয়েছে। গত রোববার রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার সময় একদল হামলাকারী জনিকে পেটাতে পেটাতে বার থেকে টেনেহিঁচড়ে বাইরে বের করে। বারের সামনে ফাঁকা জায়গায় তাকে হত্যার পর ঘাতকরা পালিয়ে যায়। বারের ভিতরে এসব কার্যক্রমের দৃশ্য সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে ধরাও পড়েছে। পুলিশ ওই বারের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ জব্দ করেছে। হত্যার ঘটনায় পুলিশ বারের ক্যাশিয়ার মাজহারুল ইসলাম নয়ন ও কয়েকজন কর্মকর্তা-কর্মচারীসহ ৫২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। পুলিশ সাকুরা বার সিলগালা করে দিয়েছে। নিহত জনি ঢাকার কল্যাণপুর এলাকার ২১ নম্বর ওয়ার্ড যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন। এছাড়াও তিনি ওই ওয়ার্ডে সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। শাহবাগ এলাকায় ফুলের ব্যবসা করতেন তিনি।

 

চাঁপাই সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত

স্টাফ রিপোর্টার: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার গিলাবাড়ি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে সাইদুল ইসলাম (২৮) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। রোববার রাত ১০টার দিকে গিলাবাড়ি সীমান্তের ২০১/৯-আর সীমান্ত পিলার এলাকায় এ ঘটনা ঘটে। সাইদুল ইসলাম উপজেলার শিকারি গ্রামের এরফান আলীর ছেলে। স্থানীয়রা জানায়, সাইদুলসহ কয়েকজন গিলাবাড়ি সীমান্তের ২০১/৯-আর সীমান্ত পিলার এলাকা দিয়ে ভারতে গরু আনতে যায়। রাত ১০টার দিকে ভারতের আদমপুর বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে সাইদুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। পরে তার সহযোগীরা সাইদুলের লাশ বাড়িতে নিয়ে আসে। এদিকে চাঁপাইনবাবগঞ্জ ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রাশেদ আলী জানান, সাইদুলের গুলিবিদ্ধ লাশ তার বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *