দেশের টুকিটাকি : দৌলতদিয়া পতিতাপল্লীতে যৌন উত্তেজক ওষুধ খেয়ে এক ব্যক্তির মৃত্যু

বঙ্গোপসাগরে নিম্নচাপ: সমুদ্র বন্দরে নম্বর সতর্ক সংকেত

স্টাফ রিপোর্টার: চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আবহাওয়া অধিদফতরের বিশেষ বিজ্ঞপ্তিতে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সাথে তাদেরকে গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।

 

দৌলতদিয়া পতিতাপল্লীতে যৌন উত্তেজক ওষুধ খেয়ে এক ব্যক্তির মৃত্যু

স্টাফ রিপোর্টার: রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পতিতা পল্লীতে যৌন উত্তেজক ওষুধ খেয়ে ইকলাস হোসেন (৪২) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার ভোরে এ ঘটনাটি ঘটেছে। ইকলাস মানিকগঞ্জ জেলার সিংগা উপজেলার বলদারা গ্রামের বাদশা মাতব্বরের ছেলে। জানা গেছে, বৃহস্পতিবার ভোর ৫টার দিকে দৌলতদিয়ার পতিতাপল্লীতে গিয়ে মাদকসেবন করার পাশাপাশি যৌন উত্তেজক ওষুধ সেবন করে ইকলাস। এতে তিনি অসুস্থ হয়ে পড়েন। এ ঘটনায় স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে এবং পরে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

 

সাতক্ষীরার সহকারী জজের বিরুদ্ধে যশোরের আদালতে গ্রেফতারি পরোয়ানা

স্টাফ রিপোর্টার: স্ত্রীর দায়ের করা মামলায় সাতক্ষীরার সহকারী জজ আদালতের (কালিগঞ্জ) বিচারক হারুন অর রশীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। বৃহস্পতিবার যশোরের আমলী আদালতের (কেশবপুর) বিচারক শাহিনুর রহমান গ্রেফতারের এ আদেশ দেন। সহকারী জজ হারুন অর রশীদের বাড়ি খুলনার ডুমুরিয়া উপজেলার মাগুরাঘোনা গ্রামে। তার বিরুদ্ধে যৌতুক দাবি ও প্রতারণার অভিযোগে স্ত্রী জবা খাতুন চলতি বছরের ১৯ ও ২৩ মার্চ যশোরের আদালতে দুটি মামলা দায়ের করেন। বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রোকনুজ্জামান গ্রেফতারি পরোয়ানা জারির বিষয়টি নিশ্চিত করে জানান, মামলা দুটি গ্রহণ করে আদালত বিবাদীর বিরুদ্ধে সমন জারি করেন। কিন্তু বৃহস্পতিবার মামলার নির্ধারিত দিনে তিনি হাজির না হওয়ায় বিচারক তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

৩৫তম বিসিএস থেকে নন ক্যাডারে আরও ১৪৬৬ জন নিয়োগ

স্টাফ রিপোর্টার: ৩৫তম বিসিএসে উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে থেকে আরও ১ হাজার ৪৬৬ জনকে দ্বিতীয় শ্রেণিতে নন ক্যাডারের বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসি চেয়ারম্যান মোহাম্মদ সাদিক এ তথ্য নিশ্চিত করে বলেছেন, গতকাল বৃহস্পতিবার এক বৈঠকে ৩৫তম বিসিএসের অপেক্ষমাণ তালিকা থেকে নন ক্যাডারে ১ হাজার ৪৬৬ জনকে নিয়োগের সিদ্ধান্ত হয়। এতে সমাজসেবা কর্মকর্তা, পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সহকারী রাজস্ব কর্মকর্তা, তথ্য কর্মকর্তা, শ্রম পরিদর্শকসহ ইত্যাদি পদ আছে। এরপর ৩৬তম বিসিএসের ক্যাডার ও নন ক্যাডারের কার্যক্রম শুরু করা হবে। পিএসসি সূত্রে জানা গেছে, ৩৫তম বিসিএসের নন ক্যাডারে নিয়োগের জন্য গত বছরের ৩০ আগস্ট সব মন্ত্রণালয়ে চিঠি দেয় পিএসসি। এছাড়া বেশি সংখ্যক প্রার্থী যেনো নিয়োগ পান, সেজন্য কোটার প্রার্থী না পাওয়া গেলে সেখানে মেধাবীদের নিয়োগ দেয়ার প্রস্তাব পাঠানো হয় জনপ্রশাসন মন্ত্রণালয়ে। পরে সেটি মন্ত্রিপরিষদে গেলে কোটা শিথিলের সুপারিশ করা হয়।

এবার তাহসানমিথিলার বিচ্ছেদ : ঘোষণা দিলেন যৌথভাবে

স্টাফ রিপোর্টার: সুখী দম্পতি, সফল তারকা জুটি হিসেবে সঙ্গীতশিল্পী অভিনেতা তাহসান খান ও অভিনেত্রী মিথিলার সুনাম বেশ আগে থেকে। এই জুটিকে আইডল হিসেবেও মানতেন তরুণ প্রজন্ম। তবে সেই খবরের সমাপ্তি ঘটলো। খুনসুটিতে ভক্ত মাতিয়ে রাখা এ সফল জুটিকে আর একসাথে দেখা যাবে না। অবশেষে সাংসারিক বিচ্ছেদ ঘটালো তাদের। ঘটনার সত্যটা নিজেরাই নিশ্চিত করলেন তাহসান ও মিথিলা। ইতোমধ্যে এর আনুষ্ঠানিকতা শুরুও হয়ে গেছে। বিচ্ছেদের ঘোষণাটাও দিলেন যৌথভাবে। তাহসান তার ভেরিফাইড ফেসবুক পেজ থেকে জনপ্রিয় এ সঙ্গীত তারকা ও তার স্ত্রী মিথিলা যৌথভাবে বলেন, বেশ কয়েকমাস ধরে নিজেদের মধ্যকার দ্বন্দ্ব বা মতবিরোধ নিরসনের চেষ্টার পর আমরা সিদ্ধান্ত নিয়েছি, সামাজিক চাপে একটা সম্পর্ক ধরে রাখার চেয়ে আমাদের আলাদা হয়ে যাওয়াই মঙ্গলজনক। উল্লেখ্য, তাহসান ও মিথিলা দুজনই ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। ভালোলাগা থেকে ভালবাসা, প্রেম, ২০০৬ সালে বসেন বিয়ের পিড়িতে। ইতোমধ্যে হয়েছেন কন্যা সন্তানের বাবা-মা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *