দেশের টুকিটাকি : দেগাড়ি থামাতে ট্রাফিক পুলিশের পোশাক ব্যবহার : টঙ্গীতে ফিল্মস্টাইলে গুলি চালিয়ে ৪০ লাখ টাকা ছিনতাই

বঙ্গবন্ধুর ছবি বিকৃতি : এমপি লতিফের বিরুদ্ধে মামলা : তদন্তের নির্দেশ
স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃত করার অভিযোগে চট্টগ্রামের সংসদ সদস্য এমএ লতিফের বিরুদ্ধে ১ হাজার কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছে যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা সাইফুদ্দিন আহমেদ। গতকাল বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম মহানগর হাকিম ফরিদ আলমের আদালতে এ মামলা করেন। বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল জানান, শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃত করায় সাইফুদ্দিন আহমেদ ৫০০, ৫০১ ও ৫০২ ধারায় মামলাটি দায়ের করেছেন। আদালত মামলাটি আমলে নিয়ে উপ পুলিশ কমিশনার মর্যাদার একজন কর্মকর্তাকে দিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন।

৩৭ বছর পর স্বজনের খোঁজে বাংলাদেশে ছুটে এসেছেন ডাচ সুলতানা
স্টাফ রিপোর্টার: বাংলাদেশে শৈশবের স্মৃতি বলতে ঝাপসাভাবে তার মনে আছে কেবল চট্টগ্রামের দোহাজারী এলাকার রেললাইন আর রেললাইনের পাশে এক ব্যস্ত বাজার। নিজের জন্মদাত্রী মা, জন্মদাতা বাবার নামটি মুছে গেছে স্মৃতি থেকে। জানা নেই অন্য কোনো স্বজনের নাম-ঠিকানাও। তারপরও নেদারল্যান্ডসে বেড়ে ওঠা সুলতানা ভ্যান ডি লিস্ট ৩৭ বছর পর বাংলাদেশে ছুটে এসেছেন স্বজনদের খোঁজে। স্বজনদের খুঁজে পেতে তিনি সবার সহযোগিতা চেয়েছেন। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন সুলতানা। সাথে ছিলেন স্বামী ইউরি জ্যাকবস, একমাত্র সন্তান নোয়া আবেদ নাবিলাহ জ্যাকবস। বাংলাদেশে তাদের সহায়তা করছেন দুজন স্থানীয় ব্যক্তি মো. ইসমাইল শরীফ আর তার বন্ধু শরীফ মো. ওমর আলী। তারাও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে সুলতানা বলেন, ১৯৭৯ সালের নভেম্বর মাসে মাত্র ৫ বছর বয়সে তাকে তার দাদি আইনগতভাবে ঢাকায় অবস্থিত নেদারল্যান্ডস-ভিত্তিক একটি শিশুকল্যাণ সংস্থার হাতে তুলে দেন। সেখান থেকে একটি ডাচ পরিবার তাকে দত্তক সন্তান হিসেবে নেদারল্যান্ডসে নিয়ে যায়। সেখানেই তিনি ডাচ নাগরিক হিসেবে বেড়ে উঠেছেন। তিনি আরও বলেন, ওই দেশে তার মতো অনেক বাংলাদেশি শিশুকে দত্তক হিসেবে নিয়ে যাওয়া হয়েছিলো একসময়। তারা সেখান ‘শাপলা’ নামে একটি সংগঠন গড়ে তুলেছেন। ‘শাপলা’ ও সেøাব বাংলাদেশ নামের নেদারল্যান্ডস-ভিত্তিক একটি বাংলাদেশি সংগঠনের মাধ্যমে কয়েকজন বাংলাদেশি দত্তক শিশু নানা সময়ে তাদের শেকড়ের সন্ধানে এ দেশে এসেছেন, অনেকে সফলও হয়েছেন। সবকিছু দেখে শুনে তার নিজের ভেতরেও এক ধরনের শূন্যতা তৈরি হয়, নিজের শেকড়কে জানার তীব্র ইচ্ছা জন্মে।

গাড়ি থামাতে ট্রাফিক পুলিশের পোশাক ব্যবহার : টঙ্গীতে ফিল্মস্টাইলে গুলি চালিয়ে ৪০ লাখ টাকা ছিনতাই
স্টাফ রিপোর্টার: গতকাল বৃহস্পতিবার দিনে দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী মিলগেট এলাকায় ফিল্মস্টাইলে একটি পোশাক কারখানার ৪০ লাখ টাকা ছিনিয়ে নেয়া হয়েছে। কারখানার কর্মকর্তাদের বরাত দিয়ে প্রত্যক্ষদর্শীরা জানান, গাজীপুর সিটি করপোরেশনের বড়বাড়ি এলাকার ওয়াল্ড ফ্যাশন সুয়েটার কারখানার কর্মকর্তারা আইএফআইসি ব্যাংকের উত্তরা শাখা থেকে শ্রমিকদের বেতনের টাকা উত্তোলন করে একটি মাইক্রোবাসে (ঢাকা মেট্রো-চ-১৬-১৬৭৫) কারখানায় ফিরছিলেন। মাইক্রোবাসটিতে কারখানার ৫ জন কর্মকর্তা ছিলেন। তারা বেলা দেড়টায় টঙ্গী মিলগেট এলাকায় পৌঁছুলে ট্রাফিক পুলিশের বেশে একটি মোটরসাইকেল তাদের গাড়ির গতিরোধ করে। এ সময় আরো ৩টি মোটরসাইকেল তাদেরকে ঘিরে ধরে। ছিনতাইকারীরা গুলি করে এবং গাড়িতে হামলা চালিয়ে টাকার ব্যাগ ছিনিয়ে দ্রুত পালিয়ে যায়। ছিনতাইকারীদের হামলায় গাড়ীর কাচের আঘাতে চালক শহীদুল হক, কারখানার হিসাবরক্ষক পারভেজ ও আজাদ আহত হয়। তাদেরকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। এদিকে এ ঘটনার সংবাদ জেলা ট্রাফিক পুলিশের নিয়ন্ত্রণ কক্ষ থেকে মহাসড়কে দায়িত্বরত সব কর্মকর্তাদেরকে তাৎক্ষণিকভাবে জানানো হলে তারা ছিনতাইকারীদের ব্যবহৃত মোটরসাইকেলগুলো ধরতে তৎপর হয়ে উঠে। থানা পুলিশও এলাকায় টহল জোরদার করে।

সাতক্ষীরায় ৪ হাজর ভারতীয় মুরগির বাচ্চা জব্দ
স্টাফ রিপোর্টার: সাতক্ষীরার পদ্মশাখরা সীমান্ত থেকে ৪ হাজার পিস ভারতীয় মুরগির বাচ্চা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বিজিবি’র সাতক্ষীরা-৩৮ ব্যাটালিয়ন সদর দফতর এক প্রেস ব্রিফিংয়ে গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় সাংবাদিকদের এ তথ্য জানায়। প্রেস ব্রিফিংয়ে সাতক্ষীরা-৩৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আরমান হোসেন সাংবাদিকদের জানান, ভোরে পদ্মশাখরা সীমান্ত এলাকায় অভিযান চালায় বিজিবির একটি টহল দল। এ সময় ভারত থেকে অবৈধভাবে আনা চার হাজার মুরগির বাচ্চা জব্দ করা হয়। তবে এসময় কোন চোরাকারবারিকে আটক করা সম্ভব হয়নি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *