দেশের টুকিটাকি : দুর্বলতা ঢাকতে বিএনপি একেক সময় একেক কথা বলছে

দুর্বলতা ঢাকতে বিএনপি একেক সময় একেক কথা বলছে

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তৃণমূলে নিজেদের দুর্বলতা ঢাকতে বিএনপি একেক সময় একেক কথা বলছে। গতকাল বৃহস্পতিবার শেরে বাংলা একে ফজলুল হকের ৫৫তম মৃত্যুবার্ষিকীতে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। সেতুমন্ত্রী বলেন, গণআন্দোলনে ব্যর্থ হওয়া বিএনপি নির্বাচনেও ব্যর্থ হবে। যারা গণআন্দোলন করে ব্যর্থ হয়েছে, তাদের পক্ষে জাতীয় নির্বাচনে জয়লাভ করা সম্ভব নয়। যেকোনো ইস্যুতে মিথ্যাচার করা বিএনপির বদঅভ্যাসে পরিণত হয়েছে জানিয়ে তিনি বলেন, রাজনৈতিক দল হিসেবে ক্ষয় হয়ে যাচ্ছে এ রকম অবস্থার অবসান ঘটাতে হলে তাদের নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। নির্বাচনে সবার দিক দেখবে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের অধীনেই জাতীয় নির্বাচন হবে।

 

দেশে সরকার বলে কিছু নেই

স্টাফ রিপোর্টার: দেশে সরকার নেই বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দেশের একটি বৃহত্তর অঞ্চল যখন বন্যাকবলিত তখন হাওরের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দেশের বাইরে থাকা প্রমাণ করে যে দেশে সরকার বলে কিছু নেই। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির আইনবিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়াকে দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল এ অভিযোগ করেন। তিনি বলেন, বন্যাদুর্গত এলাকায় প্রধানমন্ত্রীর আরো আগেই যাওয়া উচিত ছিলো। তিনি বলেন, সরকার কীভাবে দেশ চালাচ্ছে, তা-ই প্রমাণ করে। এখানে যেকোনো সুশাসন নেই, তা বোঝা যায়। কারণ, দেশে এতো বড় একটা দুর্যোগ এসে উপস্থিত হয়েছে, সে সময়ে এই দফতরের কর্মকর্তারা যদি বিদেশে যান, তাহলে বুঝতে হবে যে সরকার নেই, দায়বদ্ধতাও নেই।

 

ইফতার সেহরি তারাবিতে লোডশেডিং নয়

স্টাফ রিপোর্টার: আসন্ন রোজায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে পিক আওয়ারে সিএনজি ফিলিং স্টেশন ও রাত ৮টার পর বিপণীবিতান বন্ধের নির্দেশ দিয়েছে বিদ্যুত বিভাগ।  রোজা ও গ্রীষ্ম মরসুমে বিদ্যুত ব্যবহার নিয়ে সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে আরও কয়েকটি সিদ্ধান্ত নিয়েছে সরকারি সংস্থাটি। এর মধ্যে রয়েছে- পিক আওয়ারে বিদ্যুতের বাণিজ্যিক ব্যবহার কমানো, অতিরিক্ত আলোকসজ্জা ও বেশি বিদ্যুত শোষণকারী বাতির ব্যবহার না করা। রমজান মাসজুড়ে বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সময়কে পিক আওয়ার ধরা হয়েছে। এই সময়ে সব সিএনজি ফিলিং স্টেশন বন্ধ রাখতে বলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিদ্যুত ভবনে সংশ্লিষ্ট বিভাগ ও সংস্থার প্রতিনিধিদের সাথে বৈঠক করে এসব সিদ্ধান্ত নেন বিদ্যুত বিভাগের সচিব আহমেদ কায়কাউস। বৈঠকে তিনি বলেন, মুসলিম সংখ্যাগরিষ্ঠ এই দেশে রোজার মাসে নিরবচ্ছিন্ন বিদ্যুত সবাই আশা করেন। সেজন্য প্রতিবছরের মতো এবারের সরকার রোজার সময় বিদ্যুতের ভালো সুফল পেতে বেশ কিছু পদক্ষেপ নিয়েছে।

 

বিমানবন্দরে ২২ সোনার বারসহ যুবক গ্রেফতার

স্টাফ রিপোর্টার: হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে সোয়া কোটি টাকার ২২টি সোনার বারসহ আজিজুর রহমান (৩০) নামে এক যুবক গ্রেফতার হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে বিমানবন্দর শুল্ক কর্তৃপক্ষের প্রিভেনটিভ  দল ওই যুবককে আটক এবং ওই স্বর্ণ জব্দ করে। এ ব্যাপারে বিমানবন্দর শুল্ক কর্তৃপক্ষের প্রিভেনটিভ দলের সহকারী কমিশনার এএইচএম আহসানুল কবির বলেন, রিজেন্ট এয়ারওয়েজের মাস্কট চট্টগ্রাম আর এক্স ফ্লাইট সকাল ৯টা ৫২ মিনিটে অবতরণ করে। ওই ফ্লাইটে আজিজুর রহমান ঢাকা আসেন। সকাল সাড়ে ১০টার দিকে আগমনি লাউঞ্জে গোপন সংবাদের ভিত্তিতে তাকে চ্যালেঞ্জ করা হয়। এ সময় তার দেহে তল্লাশি চালিয়ে কোমরে লুকিয়ে রাখা ২২টি সোনার বার পাওয়া যায়। এর ওজন আড়াই কেজি ও দাম প্রায় এক কোটি ২৫ লাখ টাকা। জিজ্ঞাসাবাদে আট আজিজুর জানিয়েছেন, পেশায় তিনি ইলেক্ট্রনিক্স মিস্ত্রি। চট্টগ্রামে এয়ারক্রাফটে উঠে সোনার বারগুলো সংগ্রহ ও নিজের শরীরে লুকিয়ে রাখেন। আজিজুরের বিরুদ্ধে মামলা করে তাকে থানায় সোপর্দ করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *