দেশের টুকিটাকি : দুদকের মহাপরিচালক পদে রদবদল

গতকাল একটি আজ তিনটি হজ ফ্লাইট বাতিল

স্টাফ রিপোর্টার: পবিত্র হজ গমনেচ্ছু যাত্রীদের সোম ও মঙ্গলবারের দুটি ফ্লাইট বাতিল করা হয়েছে। গতকাল সোমবার ১০টা ২৫ মিনিটের এবং আজ মঙ্গলবার ভোর ৪টা ৫৫, সকাল ৮টা ৫৫ ও রাত ১১টা ৪৫ মিনিটের হজ ফ্লাইট বাতিল করেছে বিমান কর্তৃপক্ষ। বিমানের জনসংযোগ ম্যানেজার শাকিল মেরাজ জানান, ই-ভিসা জটিলতাসহ যাত্রী সঙ্কটের কারণে ফ্লাইট বাতিল করা হয়েছে। তবে হজ যাত্রীদের পরিবহনে কোনও সমস্যা হবে না দাবি করে তিনি বলেন, এবার নির্ধারিত হজযাত্রীর অতিরিক্ত সাড়ে চার হাজার যাত্রী পরিবহনের পদক্ষেপ নিয়ে রেখেছে বিমান। এ কারণে দশটা হজ ফ্লাইট বাতিল হলেও যাত্রী পরিবহনে কোনও সমস্যা হবে না। এনিয়ে চারটি হজ বাতিল হয়েছে।

দুদকের মহাপরিচালক পদে রদবদল

স্টাফ রিপোর্টার: দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক পদে রদবদল হয়েছে। দুদকের নতুন মহাপরিচালক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক জাফর ইকবালকে। গত রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে রদবদলের এ আদেশ জারি করা হয়েছে। তবে নতুন মহাপরিচালক জাফর ইকবাল এখনো তার দায়িত্ব বুঝে নেননি। রদবদলের ব্যাপারে দুদক সূত্র জানায়, দুদকের বর্তমান মহাপরিচালক ফরিদ আহমেদ ভূঞাকে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। একই সাথে পৃথক অপর এক আদেশে বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক জাফর ইকবালকে দুদকের মহাপরিচালক হিসেবে নিয়োগের জন্য মন্ত্রিপরিষদ বিভাগে ন্যস্ত করা হয়েছে।

অল্পের জন্য রক্ষা পেলেন ২৬ হজ্জ যাত্রী

স্টাফ রিপোর্টার: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের বহির্গমন র‌্যাম্পে দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন ২৬ হজ্জ যাত্রী। গতকাল সোমবার দুপুর ১২টার দিকে হজ্জযাত্রী বহনকারী একটি যাত্রীবাহী বাস টার্মিনালের দোতালায় উঠার সময় হঠাত ব্রেক লক অকেজো হয়ে গেলে এ বাসটি পিছনের দিকে যেতে থাকে। এক পর্যায়ে টার্মিনালের রেলিং ভেঙে বাসটি প্রায় ঝুলন্ত অবস্থায় আটকে যায়। বাসের হজ্জ যাত্রীদের মধ্যে আতঙ্ক শুরু হয়। অনেকটা সিনেমায় দেখানো দৃশ্যের মতো। বাসের ভেতর যাত্রীরা একটু নড়াচড়া করলেই বাসটি দুলতে থাকে। এ ধরণের একটি দুর্ঘটনায় টার্মিনাল এলাকায় শতশত দর্শনার্থী ভিড় করে। সিভিল অ্যাভিয়েশনের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কাজী ইকবাল দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধারে র‌্যাবের সহায়তা চান। র‌্যাব সদর দফতর থেকে একটি উদ্ধারকারী টিম ঘটনাস্থলে গিয়ে প্রথমে অত্যন্ত কৌশল অবলম্বন করে বাস থেকে যাত্রীদের নামিয়ে এনে। এরপর একটি র‌্যাকার দিয়ে বাসটিকে টেনে উদ্ধার করা হয়।

 

Leave a comment

Your email address will not be published.