দেশের টুকিটাকি : ঢাকায় যাত্রাবিরতি করবেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট

বইমেলায় মানুষের ঢল : নতুন বই ২৮০টি
স্টাফ রিপোর্টার: অমর একুশে গ্রন্থমেলায় গতকাল মানুষের ঢল নেমেছিলো। সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার হওয়ায় সকাল থেকেই পুরো মেলা চত্বর ছিলো লোকে লোকারণ্য। আজ শনিবার ঋতুরাজ বসন্তের প্রথম দিন। সে আভাস মিলছে একদিন আগে থেকেই। পাঠক-দর্শনার্থী বিশেষ করে নারীদের সাজ পোশাকে বসন্তের ছোঁয়া লক্ষ্য করা গেছে। এতে মেলা প্রাঙ্গণসহ সোহরাওয়ার্দী উদ্যান, রমনা পার্ক, শিল্পকলা একাডেমি, শহীদ মিনারসহ পুরো বিশ্ববিদ্যালয় এলাকা গতকাল ছিলো লোকারণ্য। মেলার দু অংশে প্রবেশের ৬টি গেটেই দেখা গেছে মানুষের দীর্ঘ লাইন। ১৫ থেকে ২০ মিনিট লাইনে দাঁড়িয়ে তাদের মেলায় প্রবেশ করতে হয়েছে। তবে প্রকাশক ও বিক্রেতারা এতে বেজায় খুশি। মেলার ভিতরেও প্রত্যেক স্টলের সামনে ক্রেতা ও পাঠকের জটলা দেখা গেছে বেশ। বইয়ের কাটতি বেশি থাকায় অনেক স্টলে বিক্রেতা কর্মীর সংখ্যাও ছিলো অন্যান্য দিনের তুলনায় বেশি।

ঢাকায় যাত্রাবিরতি করবেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট
স্টাফ রিপোর্টার: রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংক্ষিপ্ত যাত্রাবিরতি করবেন প্যালেস্টাইনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। আজ শনিবার দিনগত মধ্যরাতে পূর্ব ও দক্ষিণ-পূর্ব এশিয়া সফরের পথে এ যাত্রাবিরতি করবেন তিনি। এ সময় বিমানবন্দরে তাকে স্বাগত জানাবেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। যাত্রাপথে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি ২ ঘণ্টার জন্য যাত্রাবিরতি করবেন। এ সময় তিনি পররাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক করবেন বলে জানা গেছে।

ইস্টার্ন ব্যাংকে ভুল ট্রানজেকশন : বিড়ম্বনায় গ্রাহক
স্টাফ রিপোর্টার: ইস্টার্ন ব্যাংকে ‘ভুল ট্রানজেকশন’ শিকার হয়ে বিড়ম্বনায় পড়ছে গ্রাহক। সম্প্রতি এমন বেশ কিছু অভিযোগ পাওয়ার পর বন্ধ করে দেয়া হয়েছে ব্যাংকটির যাবতীয় ট্রানজেকশন। সকল বুথ বন্ধ এবং ট্রানজেকশন বন্ধ থাকায় ব্যাংকটি থেকে টাকা তুলতে পারছেন না গ্রাহকরা। জানা যায়, গ্রাহকের অজ্ঞাতসারে তার অ্যাকাউন্ট থেকে টাকা তোলাসহ নানা ধরনের ভূতুড়ে ট্রানজেকশনের ঘটনা ঘটেছে বেসরকারি ইস্টার্ন ব্যাংক লিমিটেডে (ইবিএল)। এই পরিস্থিতিতে গতকাল শুক্রবার দুপুর ১২টার পর থেকে ইবিএলের সব এটিএম বুথ বন্ধ রাখা হয়েছে। ব্যাংকের হেড অব কমিউনিকেশনস জিয়াউল করিম বলেন, প্রাথমিকভাবে আমরা মনে করছি, এটা সাইবার অ্যাটাকের ঘটনা। কিন্তু ঠিক কি করাণে এমনটি হয়েছে তা নিশ্চিত করতে পারেননি তিনি। এদিকে ব্যাংকটির অপর এক কর্মকর্তা জানিয়েছেন, এ ঘটনায় গত দু দিনে কয়েকশ গ্রাহক লাখ লাখ টাকা খুইয়েছেন। ক্ষতিগ্রস্ত গ্রাহকের সংখ্যা না জানালেও জিয়াউল বলেন, প্রাথমিকভাবে তারা সাড়ে ১২ লাখ টাকা খোয়া যাওয়ার তথ্য পেয়েছেন।

ভোলার মনপুরায় ব্রিজ ভেঙে ট্রাক খালে : আহত ৮
স্টাফ রিপোর্টার: ভোলার মনপুরায় ব্রিজ ভেঙে চাল বোঝাই একটি ট্রাক খালে পড়ে গেছে। গতকাল শুক্রবার রাত সাড়ে ৭টায় এদিকে এ ঘটনা ঘটে। এ সময় এসএসসি পরীক্ষার্থীসহ ৮ জন আহত হয়। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা যায়, চাল ভর্তি একটি ট্রাক খাদ্যগুদামের দিকে নিয়ে যাওয়ার সময় হাজিরহাট বাজারের উত্তর পাশের একটি ব্রিজের ওপরে উঠলে হঠাৎ ব্রিজটি ভেঙে ট্রাকটি খালে পড়ে যায়। ট্রাকে থাকা সুন্দরবন লঞ্চের মো. নাগর, মো. ফরিদ, মো. ইব্রাহীম, মো. আলামিন, পথচারী এসএসসি পরীক্ষার্থী প্রান্ত চন্দ্র দাস, নকুন চন্দ্র দাস এবং ট্রাক শ্রমিক ফখরুল ও রহমান গুরুতর আহত হন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *