দেশের টুকিটাকি : জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের ফল আজ রোববার

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের ফল আজ রোববার

স্টাফ রিপোর্টার: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৬ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফল আজ রোববার প্রকাশিত হবে। গতকাল শনিবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতর এ তথ্য জানিয়েছে। এ পরীক্ষায় ৩০ বিষয়ে সারাদেশে ৬২১ কলেজের মোট ২ লাখ ৬৪ হাজর ৯৬৪ শিক্ষার্থী ২১৯টি কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করেন। প্রকাশিত ফল SMS এর মাধ্যমে বিকেল ৪টা থেকে যেকোন মোবাইল মেসেজ অপশনে গিয়ে NU<space>H2<space> Roll লিখে ১৬২২২ নম্বরে Send   করে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.edu.bd এবং  www.nubd.info  থেকে ফল জানা যাবে।

ফাজিল পরীক্ষা শুরু আগস্ট

স্টাফ রিপোর্টার: ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীন দেশের সকল ফাজিল মাদরাসার পরীক্ষা আগামী ৮ আগস্ট শুরু হবে। বিশ্ববিদ্যালয় পরীক্ষা নিয়ন্ত্রক দফতর বিষয়টি নিশ্চিত করেছেন। বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত নিয়ন্ত্রক একে আজাদ লাভলু বলেন, এবারে ফাজিল পরীক্ষায় দেশের ২৯১ কেন্দ্রে  ১ হাজার ২৭৭ প্রতিষ্ঠানে পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষায় প্রথম ও দ্বিতীয় বর্ষ ৮ তারিখে এবং তৃতীয় বর্ষ ৯ তারিখ  সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত স্ব স্ব কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (iu.ac.bd) থেকে জানা যাবে।

সাবেক উপদেষ্টা অধ্যাপক ডা. এমএ মাজেদ আর নেই

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের প্রথম তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা অধ্যাপক ডা. এমএ মাজেদ আর নেই। শনিবার রাজধানীর গ্রীন রোডের নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৩ বছর। বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন। গত কয়েক বছর ধরেই তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। ডা. মাজেদ বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের তিন বারের নির্বাচিত সাবেক সভাপতি। এছাড়া ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন তিনি। ১৯৯১ সালে সকল দলের ঐকমত্যের ভিত্তিতে দেশে প্রথমবারের মতো তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠিত হয়। ওই সরকারে উপদেষ্টা হিসেব দায়িত্ব পালন করেন অধ্যাপক ডা. এমএ মাজেদ।

নরসিংদীতে দিনদুপুরে ডাকাতি : গৃহবধূকে গলাকেটে খুন

স্টাফ রিপোর্টার: নরসিংদী শহরের মধ্য কান্দাপাড়ায় দিনদুপুরে বহুতল ভবনে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে।
এ সময় ডাকাতরা দীপ্তি রানী ভৌমিক (৫০) নামে এক গৃহবধূকে গলাকেটে হত্যা করেছে। এছাড়া তারা বাসার আলমিরা ও সুটকেস ভেঙে কাপড়-চোপড় তছনছ করে ফেলে রেখে গেছে। গতকাল শনিবার দুপুর ২টায় দিকে মধ্যকান্দাপাড়া মহল্লার গোপীনাথ জিউর আখড়াধাম সংলগ্ন হরিপদ সাহার বহুতল ভবনের পাঁচ তলার ভাড়াটিয়া প্রদীপ ভৌমিকের বাসায় এ ঘটনা ঘটে। মহল্লাবাসী সূত্রে জানা গেছে, কাপড় ব্যবসায়ী প্রদীপ ভৌমিক শেখেরচর বাজারে কাপড়ে ব্যবসা করেন এবং সপরিবারে হরিপদের ভবনে ভাড়া থাকেন। শনিবার সকালে প্রদীপ ব্যবসার কাজে ও একমাত্র ছেলে ও দশম শ্রেণির ছাত্র প্রীতম স্কুলে পরীক্ষা দিতে গেলে বাসায় একা ছিলেন স্ত্রী দীপ্তি ভৌমিক। দুপুর ২টার দিকে প্রদীপের ফ্ল্যাটে হুড়মুড় ও গোঙ্গানির শব্দ শুনে নিচতলার বাসিন্দারা উপরে ছুটে আসেন। এ সময় তারা দেখতে পান আসবাবপত্র, কাপড়চোপড় তছনছ অবস্থায় পড়ে রয়েছে। অন্য কক্ষের মেঝেতে দীপ্তির গলাকাটা লাশ পড়ে রয়েছে। এ সময় লোকজন চিৎকার করলে আশেপাশের লোকজন দৌড়ে ঘটনাস্থলে যায়। তখন দেখা যায় ঘরের ভেতরে একটি সুটকেস ও কাঠের আলমিরা ভাঙ্গা।

মায়ের কাপড় শুকাতে গিয়ে লাশ হলো শিশু তামান্না

স্টাফ রিপোর্টার: সাতক্ষীরার কলারোয়ায় মায়ের ভেজা কাপড় শুকাতে দিতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে প্রাণ হারিয়েছে দ্বিতীয় শ্রেণির এক ছাত্রী। গতকাল শনিবার সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। হতভাগ্য ওই স্কুলছাত্রীর নাম তামান্না খাতুন (৮)। সে উপজেলা নির্বাহী অফিসের নৈশ প্রহরী আমানাত হোসেনের মেয়ে। তামান্না কলারোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির শিক্ষার্থী। তামান্নার বাবা আমানাত কান্নাজড়িত কন্ঠে বলেন, আমার স্ত্রীর গত ৪ দিন আগে ক্লিনিকে সিজারিয়ানের মাধ্যমে ২য় সন্তান জন্মলাভ করেছে। সকালে মায়ের ভেজা কাপড় শুকাতে দিতে সে তিনতলা ভবনের ছাদে যায়। তবে সেখানে পা পিছলে বিদ্যুতের তারে পড়ে গেলে সে বিদ্যুতায়ি হয়ে ছাদ থেকে নিচে পড়ে যায়। এ অবস্থায় পথচারীরা তামান্নাকে উদ্ধার করে কলারোয়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তন্দ্রা ঘোষ তাকে উন্নত চিকিৎসার জন্য সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠান। পরে পথিমধ্যে তামান্না মৃত্যুবরণ করে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *