দেশের টুকিটাকি : ইসলামী ব্যাংকের জাকাতের অর্থ যাবে প্রধানমন্ত্রীর ফান্ডে

ইসলামী ব্যাংকের জাকাতের অর্থ যাবে প্রধানমন্ত্রীর ফান্ডে

স্টাফ রিপোর্টার: এখন থেকে ইসলামী ব্যাংকের জাকাতের অর্থ সরাসরি বণ্টন না করে তা প্রধানমন্ত্রীর ফান্ডের মাধ্যমে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। ব্যাংকটির নতুন পরিচালনা পরিষদ মনে করছে ব্যাংকটির করপোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর), যাকাত এবং ইফতার খাতে ব্যয়ের সিংহভাগ অর্থ যাচ্ছে স্বাধীনতাবিরোধী শক্তিদের লালনে। এছাড়া প্রতিবছর ইফতারের অধিকাংশও তাদের কাছে চলে যাচ্ছিলো। এমন পরিপ্রেক্ষিতে ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে ব্যাংকটির নতুন পরিচালনা পর্ষদ। গতকাল শনিবার বিকেলে ব্যাংকের বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ব্যাংকের পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ বলেন, জামায়াতপন্থিদের নিয়ন্ত্রণে চলছে ইসলামী ব্যাংক। তারা পরিচালনা পর্ষদের কোনো কথাই আমলে নিচ্ছেন না। ব্যাংকের শীর্ষ পর্যায়ের ও মধ্যম সারির কিছু কর্মকর্তা অসহযোগিতা করছেন বলে তিনি অভিযোগ করছেন।

 

বন্ধ হতে পারে আরও ৬ মেডিকেল কলেজ

স্টাফ রিপোর্টার: বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালে পরিদর্শনের আগে কর্তৃপক্ষ রোগী ভাড়া করে নিয়ে আসে। কিছু মেডিকেলে চিকিৎসক ও শিক্ষকও রয়েছে ভাড়াটিয়া হিসেবে। এসব মেডিকেল কলেজকে চিহ্নিত করে বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। স্টেকহোল্ডারদের নিয়ে গঠিত প্লাটফর্ম হেলদি বাংলাদেশের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদষ্টো ড. হোসেন জিল্লুর রহমানের সভাপতিত্বে শনিবার বিকেলে এলজিইডি ভবন মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি দায়িত্ব নেয়ার পর চারটি বেসরকারি মেডিকেল কলেজ বন্ধ করা হয়েছে। এ ধরনের মোট ১০টি মেডিকেল কলেজের মধ্যে চারটি বন্ধ করা হয়েছে অন্যগুলোকে সতর্ক করে দেয়ার জন্য। আরও ছয়টিও বন্ধ করে দেয়া হবে।

 

মেয়েকে নিয়ে ট্রেনের নিচে স্কুলশিক্ষিকার ঝাঁপ!

স্টাফ রিপোর্টার: পঞ্চগড়ের সদর উপজেলায় মেয়েকে কোলে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন শ্যামলী বসাক (২৩) নামে এক গৃহবধূ। গতকাল শনিবার দুপুরে উপজেলার নয়নী বুরুজ সংলগ্ন বকুলতলা এলাকায় রেললাইন থেকে শ্যামলী ও মেয়ে পবিত্রা সেন মায়ার (২) লাশ উদ্ধার করেছে পুলিশ। শ্যামলী আটোয়ারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের বারো আউলিয়া গ্রামের অরুন বসাকের মেয়ে এবং ঠাকুরগাঁওজেলার রুহিয়া ইউপির আসানসোল গ্রামের প্রদীপ কুমার সেনের স্ত্রী। তাদের মেয়ে পবিত্রা শারীরিক প্রতিবন্ধী ছিল বলে জানা গেছে। শ্যামলী স্থানীয় একটি এনজিও পরিচালিত স্কুলের শিক্ষিকা ছিলেন বলে জানিয়েছে পুলিশ। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, শনিবার দুপুরে বকুলতলা এলাকায় শারীরিক প্রতিবন্ধী মেয়ে পবিত্রাকে কোলে নিয়ে ঠাকুরগাঁও থেকে ছেড়ে আসা লোকাল ট্রেনের (উত্তরা) নিচে ঝাঁপ দেয় শ্যামলী। এ সময় ট্রেনে কাটা পড়ে মা ও মেয়ের দেহ দ্বিখণ্ডিত হয়ে যায়।

 

এক ওড়নায় প্রেমিক যুগলের আত্মহত্যা

স্টাফ রিপোর্টার: গোপালগঞ্জের কাশিয়ানীতে একই সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে প্রেমিক-প্রেমিকার আত্মহত্যার খবর পাওয়া গেছে। গতকাল শনিবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার থানাপাড়া এলাকার একটি রেইনট্রি গাছ থেকে তাদের লাশ উদ্ধার করে পুলিশ। নিহতরা হলেন, কাশিয়ানী উপজেলার বরাশুর গ্রামের মানিক শেখের ছেলে ফার্নিচার মিস্ত্রী নুর ইসলাম শেখ (২৪) ও ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার বারইপাড়া গ্রামের নওশের আলীর মেয়ে খুকু মনি (২২)। কাশিয়ানী থানার ওসি একেএম আলীনুর হোসেন জানান, ভগ্নিপতি রিপন মিয়ার বাড়িতে থাকতেন খুকু মনি। নুর ইসলাম রিপনের সাথে কাঠমিস্ত্রীর যোগাড়ে হিসেবে কাজ করতেন। এরই সুবাদে খুকু মনির সঙ্গে নুর ইসলামের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। শুক্রবার রাতে তারা দু’জন রিপনের বাড়িতে খাবার খায়। পরে রাতের কোনো এক সময় বাড়ির পাশে নদীর পাড়ে রেইনট্রি গাছে এক ওড়নায় ফাঁস নেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *