দেশের টুকিটাকি : আমরা চাই বিএনপি পুনরায় ভুল না করুক : প্রধানমন্ত্রী

আমরা চাই বিএনপি পুনরায় ভুল না করুক : প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আগামী নির্বাচনে অংশ নেয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা চাই গণতন্ত্রের ধারা অব্যাহত থাকুক। আমরা চাই তারা (বিএনপি) পুনরায় নির্বাচন থেকে সরে যাওয়ার মতো ভুল না করুক। বরং আমরা চাই তারা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে এবং জনগণ বিচার করবে কারা ক্ষমতায় আসবে।’ গত বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর সিটি কনফারেন্স সেন্টারে প্রবাসী বাংলাদেশিদের দেয়া এক নাগরিক সংবর্ধনায় প্রধানমন্ত্রী এ কথা বলেন। পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী অনুষ্ঠানে বক্তব্য রাখেন। শেখ হাসিনা বলেন, খালেদা জিয়া দেশের কোনো উন্নয়নে স্বস্তিবোধ করেন না এবং তিনি সর্বদা দেশের ধ্বংস দেখতে চান, উন্নয়ন নয়। বাংলাদেশ খারাপ পরিস্থিতির দিকে যাচ্ছে খালেদা জিয়ার এই মন্তব্য তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ খারাপ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে না বরং যারা এতিমের অর্থ আত্মসাত্ করেছে, ও যারা মামলার মুখোমুখী হতে ভয় পায় এবং দেড়শ বার রিট দাখিল সত্ত্বেও উচ্চ আদালতে মামলায় হেরেছে তাদেরই দুর্দিন যাচ্ছে।’

বিমানবন্দরে সবজির ব্যাগে ৭৬ লাখ টাকা

স্টাফ রিপোর্টার: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে যাত্রীর সবজির ব্যাগ থেকে ৭৬ লাখ ৫৮ হাজার ১২৩ টাকা মূল্যমানের বৈদেশিক মুদ্রা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। একই সাথে ওই যাত্রীকে আটক করা হয়েছে। শুক্রবার সকালে বিমানবন্দরের বহির্গমন এলাকায় থেকে এসব বৈদেশিক মুদ্রা জব্দ ও মামলা দায়ের পূর্বক ওই যাত্রীকে আটক করা হয়। এ ব্যাপারে শুল্ক গোয়েন্দার মহাপরিচালক (ডিজি) ড. মইনুল খান বলেন, আটক ওই যাত্রীর নাম মোতালেব (৫০)। পাসপোর্ট নং- বিএল ০৮৩১১৫৬। নারায়ণগঞ্জের ফতুল্লার গোপালনগরের চরবকতাবলীর বাসিন্দা। তিনি ঢাকা থেকে সিঙ্গাপুরগামী বাংলাদেশ বিমানে বিজি০৮৪ ফ্লাইটের যাত্রী ছিলেন। তিনি জানান, শুল্ক গোয়েন্দারা গোপন সংবাদের ভিত্তিতে তাকে নজরদারিতে রাখেন। বিমানবন্দরের চেকইন কাউন্টারে তাকে চ্যালেঞ্জ করা হয় এবং কাস্টমস হলে নিয়ে গিয়ে তল্লাশি করা হয়। এ সময় উল্লেখিত মূল্যমানের বিভিন্ন দেশীয় (সৌদি রিয়াল, ইউএই দিরহাম, ব্রুনাই রিংগিত, থাই বাথ, সিঙ্গাপুর ডলার, ইউএস ডলার ও চাইনা ইউয়ান) মুদ্রা জব্দ করা হয়। এসব মুদ্রা যাত্রীর শবজির ব্যাগে লুকায়িত ছিলো। ব্যাগের নিচে বিশেষভাবে প্যাকেটে মোড়ানো অবস্থায় মুদ্রাগুলো জব্দ করা হয়।

রাজধানীতে মশা নিধনে নামছে ১০ হাজার শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার: রাজধানীতে মশা নিধন অভিযানে নামছে ১০ হাজার মেডিকেল পড়ুয়া শিক্ষার্থী। আজ শনিবার রাজধানীর সরকারি-বেসরকারি সব মেডিকেল, ডেন্টাল কলেজ, নার্সিং ইনস্টিটিউট, সব ধরনের প্যারামেডিকেল ইনস্টিটিউট ও অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং ইনস্টিটিউট (ম্যাটস্) ও জনস্বাস্থ্য বিষয়ক স্নাতকোত্তর চিকিত্সা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা চিকুনগুনিয়া রোগ নির্মূলে মহানগরীতে এডিস মশার প্রজনন ক্ষেত্রগুলো ধ্বংস ও জনসচেতনা সৃষ্টিতে সাঁড়াশি অভিযান চালাবেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। বুধবার স্বাস্থ্য অধিদফতরে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানানো হয়। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক জানান, শিক্ষার্থীরা সাদা অ্যাপ্রোন পরে মহানগরীর ৯২টি এলাকায় ঘুরে ঘুরে এ অভিযান চালাবেন। এ কার্যক্রম সফল করতে বিভিন্ন মেডিকেল কলেজে গত তিন দিনব্যাপী অভিযান বিষয়ে ওরিয়েন্টশন ও প্রশিক্ষণ নিয়েছে শিক্ষার্থীরা। ঈদের ছুটি কাটাতে বাড়ি যাওয়া পিছিয়ে দিয়ে তারা এ কর্মসূচিতে অংশগ্রহণে আগ্রহী হয়েছে।

উদ্ধার অভিযান শেষ : নিখোঁজ থাকার দাবি স্বজনদের

স্টাফ রিপোর্টার: রাঙ্গামাটিতে পাহাড় ধসের চতুর্থ দিনে আর লাশ না পাওয়ায় উদ্ধার অভিযান আনুষ্ঠানিকভাবে সমাপ্ত ঘোষণা করেছে ফায়ার সার্ভিস ও সেনাবাহিনী। শুক্রবার সন্ধ্যায় রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের অতিরিক্ত পরিচালক গোলাম মোস্তফা সাংবাদিকদের এই তথ্য জানান। এদিকে এ ঘটনায় মোট ১১২ জনের লাশ উদ্ধার করা হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে। উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হলেও আরো অনেকে নিখোঁজ রয়েছে বলে স্থানীয়রা দাবি করেছেন। রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান জানান, রাঙ্গামাটিতে এ পর্যন্ত পাহাড় ধসের ঘটনায় ১১২ জন নিহত হয়েছেন। তবে, উদ্ধার অভিযান বন্ধ করায় স্থানীয়রা দাবি করছেন- ‘আরও লাশ আছে।’ এর জবাবে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, লাশ পাওয়ার সম্ভাবনা থাকলে বৃষ্টি থামলে আবারো উদ্ধার অভিযান পরিচালনা করা হবে।

 

 

Leave a comment

Your email address will not be published.