দেশের টুকিটাকি : আবারো সিপিবির সভাপতি সেলিম সাধারণ সম্পাদক জাফর

আবারো সিপিবির সভাপতি সেলিম সাধারণ সম্পাদক জাফর

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি পদে মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক হিসেবে সৈয়দ আবু জাফর আহমেদ পুনর্নির্বাচিত হয়েছেন। দলের একাদশ কংগ্রেস শেষে মঙ্গলবার এক সংবাদ সম্মেলন থেকে নতুন কমিটির ঘোষণা দেন কংগ্রেস মুখপাত্র শাহ আলম। নতুন কমিটির সভাপতিমণ্ডলীর ১০টি পদের মধ্যে আটজনের নাম ঘোষণা করা হয়েছে। তাতে পুরোনো কমিটির হায়দার আকবর খান রনো, মো. শাহ আলম, লক্ষ্মী চক্রবর্তী, কাজী সাজ্জাদ জহির চন্দন ও রফিকুজ্জামান লায়েক একই পদে আছেন। পুরনো কমিটির সদস্য শাহীন রহমান, মিহির ঘোষ ও অনিরুদ্ধ দাশ অঞ্জন এবার সভাপতিমণ্ডলীতে স্থান পেয়েছেন। পুরোনো সভাপতিমণ্ডলীর সদস‌্য আহসান হাবিব লাবলু, শামছুজ্জামান সেলিম ও মোহাম্মদ আলতাফ হোসাইনকে এবার কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয়েছে। নতুন কেন্দ্রীয় কমিটির বাকি সদস‌্যরা হলেন- অধ্যাপক এমএম আকাশ, মৃণাল চৌধুরী, অ্যাডভোকেট মণ্টু ঘোষ, মো. এনামুল হক, দিবালোক সিংহ, মাহবুবুল আলম, রুহিন হোসেন প্রিন্স, অধ্যাপিকা এএন রাশেদা, এমদাদুল হক মিল্লাত, মনিরা বেগম অনু, আব্দুল কাদের, ফজলুর রহমান, অ্যাডভোকেট এ কে আজাদ, শাহরিয়ার মো. ফিরোজ, ইসমাইল হোসেন, অ্যাডভোকেট সোহেল আহমেদ, অ্যাডভোকেট মাকছুদা আখতার, কাজী রুহুল আমিন, জলি তালুকদার, সাদেকুর রহমান শামীম, এসএ রশীদ, রাগীব আহসান মুন্না, ডা. মনোজ দাশ, আবদুল্লাহ আল কাফি রতন, ডা. সাজেদুল হক রুবেল, আমিনুল ফরিদ, মো. কিবরিয়া, হাসান তারিক চৌধুরী, আজহারুল ইসলাম আরজু ও লুনা নূর।

৫২ কেজি ওজনের বাগাড় মাছ

স্টাফ রিপোর্টার: পাবনার বেড়া বাজারে মঙ্গলবার বিকেলে ৫২ কেজি ওজনের একটি বাগাড় মাছ বিক্রির জন্য আনা হয়। স্থানীয় ব্যবসায়ী ওমর ফকির ৭৫০ টাকা কেজি দরে ৩৯ হাজার টাকায় মাছটি কিনে নেন। মাছ ব্যবসায়ী আবদুস সালাম জানান, মঙ্গলবার সকালে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার বেলিরচর এলাকায় যমুনা নদীতে জেলেদের জালে মাছটি ধরা পড়ে। তিনি জেলেদের কাছ থেকে ৩৩ হাজার টাকায় মাছটি কিনে নেন। বিকেলে সেটি বেড়া বাজারে বিক্রির জন্য আনেন। পরে মাছটি ৭৫০ টাকা কেজি দরে বিক্রি করে দেন। মাছের ক্রেতা ওমর ফকির বলেন, এত বড় মাছ আগে দেখিনি। অনেকটা শখের বশেই মাছটি কিনেছি।

৩৭তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ

স্টাফ রিপোর্টার: ৩৭তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। লিখিত পরীক্ষার জন্য বিবেচিত যোগ‌্য বিবেচিত হয়েছেন ৮ হাজার ৫২৩ জন। গতকাল মঙ্গলবার বিকেলে পিএসসির ওয়েবসাইটে রেজাল্ট প্রকাশ করা হয়। টেলিটক মোবাইল থেকে PSC লিখে স্পেস দিয়ে ৩৭ লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে ফল জানা যাবে। লিখিত পরীক্ষার তারিখ পরে ঘোষণা করা হবে। প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হিসেবে ১ হাজার ২২৬ জনকে নিয়োগ দিতে গত ২৯ ফেব্রুয়ারি ৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ জন চাকরিপ্রার্থী গত ৩০ সেপ্টেম্বর ৩৭তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেন।

হল-মার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলাম গ্রেফতার

স্টাফ রিপোর্টার: হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল মঙ্গলবার বিকেল ৩টার দিকে রাজধানীর বংশাল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। দুদকের জনসংযোগ কর্মকর্তা ও উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন। সোনালী ব্যাংকের প্রায় ৮৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগে হলমার্কের ব্যবস্থাপনা পরিচালক ও চেয়ারম্যানসহ ১২ কর্মকর্তার বিরুদ্ধে মামলার পরপরই তাকে গ্রেফতার করা হয়। এর আগে দুপুরে মতিঝিল থানায় দুদকের উপ-সহকারী পরিচালক জয়নাল আবেদীন বাদী হয়ে ওই মামলাটি দায়ের করেন। দুদক পরিচালক মীর মোহাম্মদ জয়নুল আবেদিনের নেতৃত্বে একটি টিম তাকে গ্রেফতার করে। এর আগেও আর্থ আত্মসাত মামলায় তাকে ও তার স্বামীকে গ্রেফতার করা হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *