দেশের টুকিটাকি : আগামী ৪-৫ দিন ভারি বর্ষণের সম্ভাবনা

আগামী ৪-৫ দিন ভারি বর্ষণের সম্ভাবনা

স্টাফ রিপোর্টার: মরসুমি বায়ুর কারণে আগামী ৪-৫ দিন দেশের অধিকাংশ জায়গায় মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, গতকাল শুক্রবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে। আগামী ৭২ ঘণ্টায়  আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

 

দৃষ্টি ফেরার নিশ্চয়তা ছাড়াই ফিরলেন সিদ্দিকুর

স্টাফ রিপোর্টার: দৃষ্টি ফেরার নিশ্চয়তা ছাড়াই চেন্নাই থেকে শুক্রবার দেশে ফিরেছেন পুলিশের ছোড়া টিয়ারশেলে দৃষ্টি হারানো তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান (২৩)। গতকাল বিকেলে তাকে বহনকারী বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এদিকে সিদ্দিকুরের বন্ধুরা চোখে কালো কাপড় বেঁধে বিমানবন্দর এলাকায় মানববন্ধন করছে। সিদ্দিকুরের সহপাঠী শেখ ফরিদ জানান, দুপুর ১২টার ফ্লাইটে সিদ্দিকুর দেশের উদ্দেশে রওনা দেন। বৃহস্পতিবার চেন্নাইয়ের শঙ্কর নেত্রালয়ের চিকিৎসক লিঙ্গম গোপাল তার চোখ পুনরায় পরীক্ষা করেন। চিকিৎসক এ সময় তাকে ৫ থেকে ৬ সপ্তাহের জন্য ব্যবস্থাপত্র লিখে দিয়ে জানান, চোখ ভালো হবে কি-না তার কোনো নিশ্চয়তা নেই। তার বাম চোখের রেটিনার ৯০ শতাংশের বেশি নষ্ট হয়ে গেছে। আর ডান চোখ তো আগেই নষ্ট হয়েছে।

 

বিমানবন্দরে আগুনের ঘটনায় দুটি তদন্ত কমিটি

স্টাফ রিপোর্টার: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আগুন লাগার ঘটনায় ফায়ার সার্ভিস ও সিভিল অ্যাভিয়েশন পৃথক দুটি তদন্ত কমিটি করেছে। গতকাল শুক্রবার বেলা ১টা ৩৭ মিনিটে টার্মিনাল ভবনের তৃতীয় তলায় সৌদি এয়ারলাইন্সের অফিসে আগুন লাগে। প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট বেলা ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনা তদন্তে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে সিভিল অ্যাভিয়েশন। সিভিল অ্যাভিয়েশনের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছে। এছাড়া ফায়ার সার্ভিসও আগুন লাগার কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করেছে। কমিটির সদস্যরা হলেন, ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (ঢাকা) দেবাশিষ বর্ধন, সহকারী পরিচালক (ঢাকা) মামুন মাহমুদ ও কুর্মিটোলা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আবদুল মান্নান। বিমানবন্দরের প্রধান নিরাপত্তা কর্মকর্তা (সিএসও) রাশিদা সুলতানা জানান, বৈদ্যুতিক শট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়। তবে অগ্নিকাণ্ডে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

 

শাহজালালে ১ কেজি ৪০০ গ্রাম সোনা উদ্ধার

স্টাফ রিপোর্টার: সন্ধ্যায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১ কেজি ৪শ’ গ্রাম সোনা  উদ্ধার করেছে কাস্টমস বিভাগের প্রিভেন্টিভ টিম। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট নং বিজি০৮৫ এর দুই যাত্রীর নিকট থেকে এ সোনা উদ্ধার করা হয়। সোনাগুলো ব্যাগেজের লকের মধ্যে লুকানো ছিলো বলে জানিয়েছে কাস্টম বিভাগ। কাস্টম বিভাগ জানায়, তাদের কাছে গোপন সংবাদ ছিলো যে, আজ (গতকাল) সন্ধ্যা সোয়া ৬টায় আসা উক্ত ফ্লাইটে সোনা আসছে। তথ্য অনুযায়ী সন্দেহজনক যাত্রীদের ওপর নজরদারী রাখা হয়। পরে তাদের কাছ থেকে সোনা উদ্ধার করা হয়। সোনা নিয়ে আসা দুই ব্যক্তি সিঙ্গাপুর থেকে আসছিলো। এই দুই যাত্রী হলো, আনোয়ার হোসেন ও তপন চন্দ্র পাল। আনোয়ার হোসেনের বাড়ি ময়মনসিংহের ভালুকায়। তপন চন্দ্রের বাড়ি লক্ষ্মীপুরে রামগতি উপজেলায়। বিমান বন্দরের গ্রিন চ্যানেল অতিক্রমকালে তাদের ব্যাগেজ স্ক্যান করা হয় এবং ব্যাগে থাকা ৮টি ডোর লকের ভেতর থেকে সোনা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সোনার মোট ওজন ১ কেজি ৪০০ গ্রাম। যার বাজারমূল্য ৭০ লাখ টাকা। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *