দেশের টুকরো খবর : বিএনপির কাউন্সিলের তারিখ চূড়ান্ত হতে পারে আজ

প্রতি কলড্রপে ১ মিনিট ক্ষতিপূরণ
স্টাফ রিপোর্টার: মোবাইলফোনে প্রতি কলড্রপে ১ মিনিট করে ক্ষতিপূরণ দিতে অপারেটরগুলোকে নির্দেশনা পাঠিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। কমিশনের সচিব সরওয়ার আলম জানান, কলড্রপের ক্ষতিপূরণ দিতে গত ১৯ জানুয়ারি ওই নির্দেশনা তারা পাঠিয়েছেন। অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (অ্যামটব) সাধারণ সম্পাদক নুরুল কবির বিটিআরসির নির্দেশনা পাওয়ার কথা জানিয়ে বলেন, কীভাবে এটা বাস্তবায়ন করা যায় সে বিষয়ে অপারেটরদের সাথে বিটিআরসির একটি বৈঠক আয়োজন করতে চিঠি পাঠিয়েছি। সরকারের ২ বছর পূর্তিতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অর্জন নিয়ে গত ৬ জানুয়ারি এক সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছিলেন, কতোখানি কলড্রপ হলো, আর কতো মিনিট ফেরত দেয়া হলো- বিটিআরসি যেন যথাযথভাবে মনিটরিং করে, সে বিষয়ে নির্দেশনাও দেয়া হবে।

মালয়েশিয়ার শ্রম-বাজার চালু শিগগিরই : নূরুল ইসলাম বিএসসি
স্টাফ রিপোর্টার: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, মালয়েশিয়ায় বাংলাদেশের শ্রম বাজার চালুর ব্যাপারে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। গতকাল শুক্রবার নীলফামারীতে নব-নির্মিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন শেষে আলোচনাসভায় তিনি এ কথা বলেন। নুরুল ইসলাম বিএসসি বলেন, বাংলাদেশি শ্রমিকদের জন্য মালয়েশিয়ার শ্রম-বাজার খুব শিগগিরই চালু হবে। এ লক্ষ্যে মালয়েশিয়া সরকারের সাথে আমাদের আলোচনা চলছে। তিনি সেখানে শ্রমিকদের কর্মসংস্থানসহ অন্যান্য সুযোগ সুবিধা নিশ্চিত করার ওপরও গুরুত্ব প্রদান করেন। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তৃতা করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। তিনি বলেন, সাধারণ শিক্ষার চেয়ে যারা কারিগরি শিক্ষায় দক্ষতা অর্জন করে থাকে তাদের ভবিষ্যৎ উজ্জ্বল। এছাড়াও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব খন্দকার মো. ইফতেখার হায়দার, জনশক্তি-কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক কেগম শামছুন নাহার, নীলফামারী জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট মমতাজুল হক অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন। জেলা প্রশাসক মো. জাকির হোসেন এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। স্থানীয় পুলিশ সুপার জাকির হোসেন খান, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

বিএনপির কাউন্সিলের তারিখ চূড়ান্ত হতে পারে আজ
স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের পর বিএনপিও তাদের কাউন্সিলের তারিখ চূড়ান্ত করতে চায়। আজ শনিবার দলের স্থায়ী কমিটির সদস্যদের বৈঠকে কাউন্সিলের তারিখ চূড়ান্ত করা হতে পারে বলে দলীয়সূত্রে জানা গেছে। সূত্রটি জানায়, শনিবার রাত সাড়ে ৮টায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক ডেকেছেন। বৈঠকটি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে হওয়ার কথা। মূলত পৌরসভা নির্বাচন পর্যালোচনা ও দলের কাউন্সিল নিয়ে আলোচনার জন্য এ বৈঠক ডাকা হয়েছে বলে সূত্রটি জানায়। জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য মাহবুবুর রহমান বলেন, কাল শনিবার রাতে দলের স্থায়ী কমিটির বৈঠক। সেখানে দলের কাউন্সিল, পুনর্গঠন, প্রধান বিচারপতি এস কে সিনহার সাম্প্রতিক বক্তব্যসহ সমসাময়িক রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে।

পরিচয় মেলেনি পোড়া ২ লাশের
স্টাফ রিপোর্টার: গাইবান্ধার গোবিন্দগঞ্জে দু যুবকের পোড়া লাশ উদ্ধারের ঘটনায় অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে মামলা হলেও নিহতদের পরিচয় মেলেনি এখনও। গোবিন্দগঞ্জ থানার ওসি মো. মোজাম্মেল হক জানান, গত বৃহস্পতিবার রাতে গোবিন্দগঞ্জ থানার এসআই আলতাফ হোসেন এই হত্যা মামলা দায়ের করেন। বৃহস্পতিবার উপজেলার কাটাখালি ব্রিজের কাছে একটি গম ক্ষেত থেকে লাশ দুটি উদ্ধার করা হয়। পুলিশ বলছে, আনুমানিক ২২ থেকে ২৫ বছর বয়সী দু যুবককে অন্য কোনো এলাকা থেকে ধরে এনে দুর্বৃত্তরা গলায় গামছা পেঁচিয়ে হত্যা করে। পরে আলামত নষ্ট করতে আগুন কিংবা অন্য কোনো দাহ্য পদার্থ দিয়ে তাদের মাথা থেকে হাঁটু পর্যন্ত পুড়িয়ে ফেলা হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *