দেশপ্রেম আছে বলেই সরকার শিক্ষার উন্নয়ন করছে

গাংনীর কাজিপুর কলেজের নবনির্মিত একাডেমিক ভবন উদ্বোধনকালে মকবুল হোসেন এমপি

গাংনী প্রতিনিধি: মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন বলেছেন, যে জাতি যত বেশি শিক্ষিত, সেই জাতি ততো বেশি উন্নত। বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে শিক্ষার কোনো বিকল্প নেই। তাই দেশপ্রেমে উদ্বুদ্ধ আওয়ামী লীগ সরকার শিক্ষা খাতের এতো উন্নয়ন করছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে মেহেরপুর গাংনী কাজিপুর ডিগ্রি কলেজের নবনির্মিত একাডেমিক ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন। ২ কোটি ৫৭ লাখ টাকা ব্যায়ে ভবন নির্মাণ করছে শিক্ষা প্রকৌশল অধিদফতর।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মকবুল হোসেন আরও বলেন, বর্তমান সরকারের দুই মেয়াদে দেশে কি কি উন্নয়ন হয়েছে তা নতুন করে বলার অবকাশ নেই। শুধু এইটুকু না বললেই নয়- এখন কোনো বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের গাছতলায় বসে লেখাপড়া করতে হয় না। শিক্ষকদের যে বেতন স্তর তা অবশ্যই উন্নত ও সম্মানজনক। বিদ্যালয় ও কলেজগুলোতে নতুন ভবন হয়েছে।
বিএনপি-জামায়াত সরকারের সময়ের বিভিন্ন দুর্নীতির অভিযোগ টেনে তিনি বলেন, দুর্নীতির কারণে দেশ অনেক পিছিয়ে গিয়েছিলো। সেখান থেকে জননেত্রী শেখ হাসিনা দেশকে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড় করিয়েছেন। এই ধারা অব্যহত রাখতে আবারও আওয়ামী লীগকে রাষ্ট্রীয় ক্ষমতায় বসানোর আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হাবিবুল বাশার, কলেজ ভবন নির্মাণকারী প্রতিষ্ঠান ইউনিক ট্রেডার্সের ঠিকাদার ইদ্রিস আলী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল মাস্টার, মটমুড়া ইউপি চেয়ারম্যান সোহেল আহম্মেদ, সাহারবাটি ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক, কাথুলি ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রানা, রায়পুর ইউপি চেয়ারম্যান গোলাম সাকলায়েন ছেপু, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক শফি কামাল পলাশ, জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি আল ফারুক, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক রাহিবুল ইসলাম, আওয়ামী লীগ নেতা ইয়াছিন রেজা, পৌর যুবলীগের দফতর সম্পাদক জুবায়ের হোসেন উজ্জল, উপজেলা ছাত্রলীগের সভাপতি তৌহিদুল ইসলাম, কাজিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফ স্বপন, প্রভাষক রিয়াজ উদ্দিন, জেলা পরিষদের সদস্য মনছুর আলী প্রমুখ। অনুষ্ঠানে উদ্বোধনী ফলক উন্মোচনের পর সুধি সমাবেশে বক্তৃতা করেন এমপি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *