দামুড়হুদার হাউলী ইউপি চেয়ারম্যান পদে উপনির্বাচন সংক্রান্ত চিঠি

 

 

আজ তফশিল ঘোষণা: ২৪ আগস্ট ভোটগ্রহ

বখতিয়ার হোসেন বকুল: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার হাউলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচন কমিশন সচিবালয় থেকে তারিখ ঘোষণা করে পত্র প্রেরণ করা হয়েছে। এ সংক্রান্তে আজ বৃহস্পতিবার তফশিল ঘোষণাসহ আগামী ২৪ আগস্ট ভোটগ্রহণ করা হবে বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

দামুড়হুদা উপজেলা নির্বাচন অফিসার আবু দাউদ বলেন, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখা-২’র সহকারী সচিব মোহাম্মদ আশফাকুর রহমানের সাক্ষরিত চিঠি গতকাল বুধবার হাতে পেয়েছেন। চিঠিতে বলা হয়েছে উপজেলায় শূন্যঘোষিত পদসমূহে উপনির্বাচন অনুষ্ঠানের জন্য সীমানা সংক্রান্ত ও আইনি কোনো সমস্যা না থাকলে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি ৫ অনুসারে রিটার্নিং অফিসার নিয়োগ পূর্বক ইতঃপূর্বে ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন উপলক্ষে জারিকৃত পরিপত্রের নির্দেশনা অনুসরণসহ দশম জাতীয় সংসদ নির্বাচনে ব্যবহারের লক্ষ্যে প্রস্তুতকৃত চুড়ান্ত ভোটার তালিকা অনুযায়ী আগামী ২৪ আগস্ট রোববার হাউলী ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠানের দিনধার্য করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়েছে। তিনি আরো বলেন, উপনির্বাচনের ক্ষেত্রে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের পর থেকে প্রার্থীদের প্রচারণার জন্য কমপক্ষে ১২ দিন সময় দেয়ার বিধান রয়েছে। সে অনুযায়ী আজ বৃহস্পতিবার এ সংক্রান্তে তফশিল ঘোষণা করা হবে।

দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদুর রহমান বলেন, দেশের মোট ৯৯টি ইউনিয়নে শূন্যপদে উপনির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে পত্র প্রেরণ করেছেন। হাউলী ইউনিয়ন পরিষদ ওই ৯৯টির মধ্যে একটি। এ নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন অফিসার। তিনি আরো বলেন, কয়েক দিন পরই পবিত্র ঈদুল ফিতর। সময় স্বল্পতার কারণে রোজার মধ্যেই নির্বাচনের কার্যক্রম শুরু করতে হচ্ছে। ঈদের পরপরই প্রার্থীরা প্রচারণায় নামবেন। শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।

Leave a comment

Your email address will not be published.