দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীকে জানানোসহ প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে

শিক্ষা ব্যবস্থা জাতীয়করণসহ পাঁচদফা দাবিতে চুয়াডাঙ্গায় শিক্ষককর্মচারী সমাবেশে হুইপ ছেলুন জোয়ার্দ্দার

স্টাফ রিপোর্টার: শিক্ষা ব্যবস্থা জাতীয়করণসহ পাঁচদফা দাবিতে চুয়াডাঙ্গায় শিক্ষক-কর্মচারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০টায় চুয়াডাঙ্গা জেলা শহরের আদর্শ উচ্চ বিদ্যালয় চত্বরে স্বাধীনতা শিক্ষক পরিষদ-স্বাশিপ চুয়াডাঙ্গা জেলা শাখা এ সমাবেশের আয়োজন করে। সমাবেশে চুয়াডাঙ্গা জেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী অংশগ্রহণ করেন। প্রথমে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের আসন গ্রহণ ও ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়। পবিত্র কোরআন তেলোয়াত ও গীতা পাঠের মধ্যদিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। কোরআন তেলোয়াত করেন হাফেজ মাও. হারুন অর রশিদ এবং গীতা পাঠ করেন লিপি রাণী ঘোষ।

অনুষ্ঠানে স্বাশিপ চুয়াডাঙ্গা জেলা শাখার আহ্বায়ক ফজলুর রহমানের সভাপতিত্বে সমাবেশে স্বাগত বক্তব্য দেন জেলা স্বাশিপের সদস্য সচিব রাশিদুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর। প্রধান বক্তা ছিলেন স্বাশিপ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শাহাজাহান আলম সাজু। অন্যান্যের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের উপ-পরিচালক টিএম জাকির হোসেন, চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, ভারপ্রাপ্ত জেলা শিক্ষা কর্মকর্তা আতাউর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

শিক্ষকরা তাদের দাবির মধ্যে বলেন, অতিসত্বর আমাদের শিক্ষা ব্যবস্থার জাতীয়করণ করতে হবে। ৫ ভাগ বার্ষিক প্রবৃদ্ধি দিতে হবে, পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও বৈশাখী ভাতা দিতে হবে এবং নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে অচিরেই এমপিওভুক্ত করতে হবে। একজন শিক্ষক অবসরে যাওয়ার তিন মাসের মধ্যে তার অবসর ভাতা প্রদান করতে হবে। আমরা বিভিন্ন উৎসবে সবার সাথে এক সাথে বৈশাখী উৎসব পালন করি, অথচ, আমাদের বৈশাখী ভাতা দেয়া হয় না।

প্রধান অতিথি বলেন, শিক্ষক-কর্মচারীদের  পাঁচদফা দাবি বাস্তবায়নের  জন্য প্রধানমন্ত্রীকে জানানো হবে এবং জেলার  দুই সংসদ সদস্য মিলে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে বলে তিনি আশ্বাস দেন। শেষে ৩ জন অবসরপ্রাপ্ত শিক্ষককে অবসরকালীন চেক প্রদান করেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর। অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা করেন চুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর হোসেন।

 

 

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *