দল নয় ধর্মই আমাদের প্রথম পরিচয়

গাংনীতে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে এমপি ফরহাদ

গাংনী প্রতিনিধি: মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য মেহেরপুর জেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল বলেছেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলাম কোনো জঙ্গিবাদ প্রশ্রয় দেয় না। আমাদের আচার-আচরণ ও কর্মকা- কোনো ভাবেই ইসলাম পরিপন্থি হবে না। ধর্য সহকারে একে অপরকে সম্মান করতে হবে। দল হিসেবে নয় আমাদের সকলের প্রথম পরিচয়ই হচ্ছে ধর্ম।
গতরাত ১০টার দিকে গাংনী হাইস্কুল ফুটবল মাঠে আয়োজিত মতবিনিময় ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথাগুলো বলেন। জঙ্গি, বাল্যবিয়ে, যৌতুক ও সন্ত্রাস প্রতিহত এবং মাদকমুক্ত ঐক্যের মেহেরপুর গড়ার আহ্বান নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে গাংনী পৌর পরিষদ এবং গাংনী যুব সংঘ।
প্রধান অতিথির বক্তৃতায় ফরহাদ হোসেন বলেন, ইসলাম ধর্ম শিক্ষিত মানুষের ধর্ম, অশিক্ষিত মানুষের ধর্ম নয়। কেননা পবিত্র কোরআন-হাদিস জেনে বুঝেই ইসলাম ধর্ম পালন করতে হবে। কিন্তু দুঃখের বিষয় হলেও সত্য যে, আমরা অনেকই সে পথে হাঁটি না।
আমাদের অজ্ঞতার কারণে ইহুদিরা সুযোগ নিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ইসলামের নামে ইসলামকে বিশ^ব্যাপী জঙ্গিবাদ হিসেবে চিহ্নিত করার ষড়যন্ত্র চলছে। তারাই আইএস সৃষ্টি করে ইসলামের ওপর দোষ চাপাচ্ছে। হলিআর্টিজানসহ কয়েকটি জঙ্গি হামলার উদাহরণ টেনে তিনি বলেন, যখন জাপানের ৩শ কোম্পানি বাংলাদেশে বিনিয়োগ শুরুর চেষ্টা করছে তখন আইএস’র নামে কয়েকজন জাপানীকে হত্যা করা হলো। দেশের উদীয়মান অর্থনীতিকে ধ্বংস করার জন্য ষড়যন্ত্রের অংশ হিসেবে জঙ্গি নাম দেয়া হচ্ছে। এর থেকে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় মেহেরপুর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমএ খালেক বলেন, আওয়ামী লীগ ওয়াজ মাহফিল করতে দেয়নি বলে অনেকেই কুৎসা রটায়। কিন্তু এদেশে আওয়ামী লীগই অন্য দলের চেয়ে ইসলাম ধর্মের জন্য বেশি কিছু করেছে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন আয়োজক কমিটির আহ্বায়ক গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম। অনুষ্ঠান আয়োজনের লক্ষ্য উদ্দেশ্যে তুলে ধরে বক্তব্য রাখেন আয়োজক কমিটির সদস্য সচিব বশির আহম্মেদ। নসিহত করেন গাংনী দারুচ্ছালাম জামে মসজিদ ঈমাম হাফেজ মাও. রুহুল আমিন।
প্রভাষক মহিবুর রহমান মিন্টুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, পৌর আ.লীগ সভাপতি সানোয়ার হোসেন বাবলু, সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু, শিক্ষা বিষয়ক সম্পাদক ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান, পৌর প্যানেল মেয়র নবীর উদ্দীনসহ পৌরসভার সকল ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ।
অনুষ্ঠানে মূল আলোচক হিসেবে বক্তৃতা করেন কুষ্টিয়ার আলোচিত মুফতি আমির হামজা। তিনি ইসলামের জীবন বিধান নিয়ে ওয়াজ-নসিহত করেন। এদিকে ব্যতিক্রমি এই আয়োজন ঘিরে এলাকার হাজার হাজার মানুষ সন্ধ্যা থেকেই গাংনী হাইস্কুল ফুটবল মাঠে ভিড় করেন। এক পর্যায়ে বিশাল মাঠটি কানায় কানায় পুর্ণ হয়। ডিস ক্যাবলের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হয়। বিভিন্ন শ্রেণি পেশা ও সর্বদলীয় মানুষের উপস্থিতিতে সম্প্রীতির দৃষ্টান্তই বারবার আলোচনায় আসে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *