ঢাকায় নিহত গাংনীর রবিউলের মরদেহ নিজ গ্রামে দাফন ॥ হত্যাকা-ের রহস্য উন্মোচন হয়নি

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার জুগিরগোফা গ্রামের আদমব্যাপারী রবিউল ইসলামের (৪০) মরদেহ গতরাত ১১টার দিকে নিজ গ্রামে দাফন সম্পন্ন হয়েছে। হত্যাকা-ের দুইদিন পেরিয়ে গেলেও হত্যা রহস্য উদঘাটন হয়নি। অপরদিকে পরিবার থেকে রাজধানীর পল্টন থানায় অজ্ঞাতনামা আসামিদের নামে মামলা দায়ের করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তার ব্যবসায়িক এক বন্ধুকে আটক করেছে পল্টন থানা পুলিশ।
নিহতের পারিবারিকসূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যায় মরদেহ ঢাকা মেডিকেল থেকে পল্টন থানায় থানায় নেয় পুলিশ। পরিবারের লোকজন না থাকায় সোমবার ময়নাতদন্ত হয়নি। মৃত্যুর খবর পেয়ে সোমবার রাতে পরিবারের লোকজন গ্রাম থেকে রওনা দিয়ে গতকাল মঙ্গলবার পল্টন থানায় পৌঁছান। পরিবারের সদস্যদের উপস্থিতিতে মরদেহ সুরতহাল প্রতিবেদন সাপেক্ষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে মরদেহ প্রেরণ করে পুলিশ। হাসপাতাল ও থানার আইনি কার্যক্রম সম্পন্ন করে বিকেল তিনটার দিকে মরদেহ নিয়ে বাড়ির উদ্দেশে রওনা দেন স্বজনরা। রাত দশটার দিকে মরদেহ নিজ বাড়িতে পৌঁছায়। এ সময় তাকে শেষবারের মতো একনজর দেখতে ভিড় করেন গ্রামবাসী ও আত্মীয়-স্বজনরা। স্বজনদের কান্নায় চোখের পানি ধরে রাখতে পারেনি গ্রামবাসী।
এদিকে নিহতের স্ত্রী নাছরিন খাতুন বাদী হয়ে পল্টন থাকায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। আসামি অজ্ঞাত। হত্যাকা-ের বিষয়ে দুজনের নামে সোমবার অভিযোগ উত্থাপন করলেও তাদেরকে আসামি করা হয়নি। আদম ব্যবসা নিয়ে বেশ কয়েকটি বিরোধ চলছিলো। তাই হত্যাকা-ের মূল্য রহস্যর বিষয়ে পরিবারের সদস্যরা এখনো স্পৃষ্ট হতে পারছেন না।
পল্টন থানা ও নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, নয়াপল্টনের হ্যাপি ইন্টারন্যাশনাল নামের একটি প্রতিষ্ঠানের মাধ্যমে বিদেশে লোক পাঠাতেন রবিউল ইসলাম। প্রতিষ্ঠানের সাথে অর্থ লেনদেন রয়েছে। ঢাকায় অবস্থানকালীন বেশির ভাগ সময় সেখানে তার চলাফেরা ছিলো। ব্যবসায়িক বিষয় নিয়েহ হত্যাকা- ঘটেছে কিনা সে বিষয়ে হ্যাপি ইন্টারন্যাশনালের মালি বাবুল হোসেনকে আটক করেছে পুলিশ। পল্টন থানা পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করছে বলে জানা গেছে। তবে হত্যকা-ের রহস্য উন্মোচন ও হত্যাকারীদের এখনো শনাক্ত করতে পারেনি পল্টন থানা পুলিশ।
উল্লেখ্য, জুগিরগোফা গ্রামের রবগুল হোসেনের ছেলে রবিউল ইসলাম রোববার রাতে গাংনী থেকে ঢাকায় গিয়েছিলেন। সোমবার বিকেলে রাজধানীর নয়াপল্টন এলাকার একটি গলিতে তার মাথায় হাতুড়ি পিটিয়ে গুরুতর জখম করে অজ্ঞাতরা। মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তৃব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *