দেশের টুকিটাকি : ডিশ ব্যবসায়ীকে গুলি , এএসআইয়ের বিরুদ্ধে মামলা

স্বাধীনতা পদক না পেয়ে ক্ষুব্ধ নির্মলেন্দু গুণ

স্টাফ রিপোর্টার: সত্তরের উত্তাল সময়ে যার কবিতা ছড়িয়েছিলো মুক্তির আকাঙ্ক্ষা সেই কবি নির্মলেন্দু গুণ ক্ষুব্ধ হয়ে উঠেছেন স্বাধীনতা পদক না পাওয়ায়। ফেসবুকে এক স্ট্যাটাসে ক্ষোভের বহির্প্রকাশ ঘটিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘বিবেচনা বোধ’ নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। গত বৃহস্পতিবার ‘আমাকে স্বাধীনতা পদক দিন?’ শিরোনামে এক পোস্টে কবি লিখেছেন, ‘আমার একদা সহপাঠিনী, বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচার দৃষ্টে আমি প্রথম কিছুকাল অবাক হয়েছিলাম- কিন্তু আজকাল খুবই বিরক্ত বোধ করছি। অসম্মানিত বোধ করছি। ক্ষুব্ধ বোধ করছি। ষাটের দশকের শেষ দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে একই ব্যাচের শিক্ষার্থী ছিলেন শেখ হাসিনা ও নির্মলেন্দু গুণ। ফেসবুক স্ট্যাটাসের বিষয়ে জানতে চাইলে কবি বলেন, আমিই ক্ষোভ থেকে ওই স্ট্যাটাস দিয়েছি। সেখানে তিনি লিখেছেন, আমাকে উপেক্ষা করার বা কবি হিসেবে সামান্য ভাবার সাহস যার হয়, তাকে উপেক্ষা করার শক্তি আমার ভিতরে অনেক আগে থেকেই ছিলো, এখনও রয়েছে। পারলে ভুল সংশোধন করুন। অথবা পরে এক সময় আমাকে এই পদকটি দেয়া যাবে, এই ধারণা চিরতরে পরিত্যাগ করুন।

বাগেরহাটে দুই পক্ষের সংঘর্ষ-গুলি : আহত ৩৩

স্টাফ রিপোর্টার: বাগেরহাটের মোল্লাহাট উপজেলায় দুটি গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে অন্তত ৩৩ জন আহত হয়েছেন। এদের মধ্যে আটজন গুলিবিদ্ধ হন। গতকাল শুক্রবার সকালে উপজেলার উদয়পুর ও আস্তাইল গ্রামের দুজন ইউপি সদস্য সমর্থকেরা এই সংঘর্ষে লিপ্ত হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সৈয়দ জাহাঙ্গীর হোসেন বলেন, সংঘর্ষ ও গুলিতে জখম অন্তত ৩৩ জনকে ভর্তি করা হয়। এদের মধ্যে আটজন গুলিবিদ্ধ হয়েছে। গুলিবিদ্ধ আটজনসহ গুরুতর অবস্থায় ১৩ জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন গ্রামবাসী জানান, উদয়পুর ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য আজিজুর রহমান ও ২ নম্বর ওয়ার্ডের সদস্য কামরুল মোল্লার মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পূর্ব বিরোধ রয়েছে। আসন্ন ইউপি নির্বাচনে তারা দুজনই নিজ নিজ ওয়ার্ডে ইউপি সদস্য প্রার্থী হয়েছেন। পৃথক ওয়ার্ড হলেও তারা নিজেদের বিজয়ের পাশাপাশি ব্যক্তিগত বিরোধের কারণে পরস্পরের পরাজয় নিশ্চিত করতে জোর চেষ্টা চালাচ্ছেন।

ডিশ ব্যবসায়ীকে গুলি : এএসআইয়ের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার: রাজধানীর খিলগাঁও থানা এলাকায় এক ডিশ ব্যবসায়ীকে গুলি করার অভিযোগে আটক বংশাল থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) শামীম রেজার বিরুদ্ধে মামলা হয়েছে। আল আমিনকে হত্যাচেষ্টার অভিযোগে গতকাল শুক্রবার বিকেলে এ মামলা হয়। এএসআই শামীমকে প্রত্যাহারও করা হয়েছে। পুলিশ জানায়, শুক্রবার দুপুর ১২টার দিকে নন্দীপাড়ার ৫ নম্বর সড়কে ডিশ ব্যবসায়ী আল আমিনকে গুলি করার অভিযোগ ওঠে এএসআই শামীমের বিরুদ্ধে। আহত আল আমিনকে রাজারবাগ পুলিশ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
খিলগাঁও থানার কর্তব্যরত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) ফারুক হোসেন মামলার সত্যতা নিশ্চিত করেছেন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *