ঝিনাইদহ-৪ আসনে বিএনপির মনোনায়ন পেতে ৫ সম্ভাব্য প্রার্থী মাঠে

0
38

 

ঝিনাইদহ অফিস: দেশে দশম সংসদ নির্বাচনের হাওয়া বইছে। তাই নিজ নিজ এলাকার আসনগুলোতেও চলছে সম্ভাব্য প্রার্থীদের দলীয় মনোনয়ন পাওয়ার প্রতিযোগিতা। ঝিনাইদহ-৪ কালীগঞ্জের এ আসনে বিএনপি থেকে মনোনয়ন পাওয়ার আশায় এখন পর্যন্ত ৫ সম্ভাব্য প্রার্থী মাঠে নেমে দৌঁড়ঝাঁপ শুরু করে দিয়েছেন। তারা ইতোমধ্যে শহর থেকে শুরু করে গ্রামাঞ্চলের বাজারঘাট, অলি-গলিতে রঙিন পোস্টার-ব্যানার দিয়ে ছেয়ে ফেলেছেন। তাতে দলীয় নেতা-নেত্রী ও নিজের ছবি শোভাবর্ধনের পাশাপাশি জনগণকে ঈদ ও পূজার শুভেচ্ছা জানাচ্ছেন। ব্যানারে জনগণকে শুভেচ্ছার কথা বলা হলেও বাস্তবে তা ভোটে অংশগ্রহণের আলামত ও প্রস্তুতি বলে ভোটাররা মনে করছেন। বর্তমান সরকারের মেয়াদ প্রায় শেষ হয়ে আসায় এসব প্রার্থী আরও তৎপর হচ্ছেন। তারা মাঠে নেমে তৃণমূলের নেতাকর্মীদের আকর্ষণ করে কাছে টানার চেষ্টা করছেন। সময় যতোই এগিয়ে আসছে প্রার্থীরা ততোই আশায় বুক বেধে ছুটে যাচ্ছেন শহর থেকে গ্রামাঞ্চলে।

ইতোমধ্যে বিএনপির হয়ে মনোনয়ন পেতে যেসব প্রার্থীর নাম শোনা যাচ্ছে তারা হলেন- কালীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য শহিদুজ্জামান বেল্টু, সাবেক মেয়র জেলা বিএনপির সহসভাপতি মাহবুবার রহমান, কেন্দ্রীয় ছাত্রদলের সহসভাপতি ফিরোজ আহম্মেদ, উপজেলা বিএনপির যুগ্মআহ্বায়ক হামিদুল ইসলাম ও ব্যবসায়ী হারুনর রশিদ।

বিএনপির দলীয় নেতাকর্মী-সমর্থকদের সাথে কথা বলে জানা যায়, সাবেক এমপি বেল্টু এক বছর ধরে সমাবেশসহ নেতাকর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে চলেছেন। অন্যদিকে হামিদুল ইসলাম ও মাহবুবুর রহমান একসাথেই দলীয় কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এরমধ্যে বেল্টু ও হামিদ অনেক আগে থেকেই স্থানীয় নেতাকর্মীদের মাঝে জায়গা করে ফেলেছেন।

এদিকে কেন্দ্রীয় ছাত্রদল নেতা সাইফুল ইসলাম ফিরোজ কালীগঞ্জের বিভিন্ন গ্রাম এলাকায় ঘুরে নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেছেন। ফিরোজ বলেছেন, কেন্দ্রীয়ভাবে ও তারেক রহমান তাকে মনোনয়ন দিলে তিনি নির্বাচন করবেন। অন্যদিকে ব্যবসায়ী হারুন স্থানীয় ও কেন্দ্রে যোগাযোগ রক্ষা করে চলছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here