ঝিনাইদহ পল্লী বিদ্যুত সমিতির লাইনম্যানদের মানববন্ধন :অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি

0
39

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহ পল্লী বিদ্যুত সমিতির মহেশপুর জোনাল অফিসের ডিজিএমসহ কয়েক কর্মকর্তার স্বেচ্ছাচারিতার প্রতিবাদ জানিয়ে তাদের অপসারণের দাবিতে লাইনম্যানরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছে। দাবি আদায়ের জন্য গতকাল বুধবার সকাল ১১টায় ঝিনাইদহ জেনারেল ম্যানেজারের কার্যালয়ের প্রধান ফটক বন্ধ করে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন শতাধিক লাইনম্যান। এ অবস্থায় জেলার সবগুলো অভিযোগ কেন্দ্র বন্ধ হয়ে গেছে। যেকোনো সময় গ্রামাঞ্চলের বিদ্যুত সরবরাহ বন্ধ হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

আন্দোলনকারীরা জানান, মহেশপুর জোনাল অফিসের ডিজিএম মো. হুমায়ুন কবির ও একই অফিসের কর্মকর্তা আব্দুল হাকিম প্রতিনিয়তই লাইনম্যানদের গালমন্দসহ প্রাণনাশের হুমকি দিয়ে থাকেন। এর প্রতিবাদ করায় ২২ জন লাইনম্যানকে চাকরিচ্যুত করার হুমকি দিয়ে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। তারা আরো জানান, বিষয়টি ঝিনাইদহ পল্লী বিদ্যুত সমিতির জিএম যুবরাজ চন্দ্রপালকে অবহিত করার পরেও কোনো ব্যবস্থা নেননি তিনি। এতে করে লাইনম্যানদের মাঝে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে। তারা ওই দু কর্মকর্তার অপসারণের দাবিতে বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করে। সকাল ১১টার দিকে ঝিনাইদহ পল্লী বিদ্যুত সমিতির জিএম’র কার্যালয়ের প্রধান ফটক বন্ধ করে দেয় তারা এবং ফটকের সামনে অবস্থান নিয়ে তারা বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেন।

এদিকে ঝিনাইদহ পল্লী বিদ্যুত সমিতির জিএম অনুপস্থিত থাকায় তার পক্ষে শৈলকুপা জোনাল অফিসের ডিজিএম জোনাব আলী জানান, লাইনম্যানদের দাবি নিয়ে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে। ইতোমধ্যে ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি। তবে আন্দোলনকারী বলেছেন দাবি আদায় না হওয়া পর্যন্ত কাজে যোগ দেবেন না তারা। এ অবস্থায় জেলার ১ লাখ ৩০ হাজার বিদ্যুত গ্রাহক চরম ভোগান্দির শিকার হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here