ঝিনাইদহ ডাকবাংলা বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মেয়াদ উত্তীর্ণ কীটনাশক রাখায় দায়ে মেসার্স গাংগুলী ট্রেডার্সের জরিমানা

ডাকবাংলা প্রতিনিধি: ঝিনাইদহ সদর উপজেলার ডাকবাংলা বাজারের মেসার্স গাংগুলী ট্রেডার্সে দীর্ঘদিন ধরে মেয়াদোত্তীর্ণ বালাইনাশক কীটনাশক বিক্রি করে কৃষকদের ঠকিয়ে আসছিলো। এতে করে কৃষকরা তার দোকান থেকে বিভিন্ন প্রকার মালামাল নিয়ে প্রতারিত হচ্ছিলো। গতকাল রোববার বেলা ২টায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ঝিনাইদহের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাফর সাদিক চৌধুরী। অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ কীটনাশক জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় কীটনাশক কোম্পানি সিনজেনটার ঝিনাইদহ ডিলার ভরত গাংগুলীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট জাফর সাদিক চৌধুরী জানান, মেয়াদোত্তীর্ণ বালাইনাশক ‘পে-নাম’র গায়ে মেয়াদের তারিখে ২০১৭’র সাতকে কলম দিয়ে ৮ লিখে বিক্রি করছে সিনজেনটার ঝিনাইদহের ডিলার ভরত গাংগুলী। বিক্রি করার সময় তিনি হাতেনাতে ভ্রাম্যমাণ আদালতের কাছে ধরা পড়েন। এছাড়াও সিনজেনটা, মদিনা, লাল তীর, ইস্পাহানি, ভিশন এগ্রোসহ বিভিন্ন কোম্পানির মেয়াদোত্তীর্ণ বীজ বিক্রি ও রাখার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী তাকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *