ঝিনাইদহ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি পন্থিদের সংখ্যাগরিষ্ঠতা লাভ

মশিউর সভাপতি একরামূল সম্পাদক নির্বাচিত

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহ জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিএনপি সমর্থিত প্যানেলের প্রার্থীরা সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছেন। সভাপতি পদে জেলা বিএনপির সহসভাপতি এসএম মশিউর রহমান ও সাধারণ সম্পাদক পদে কাজী একরামূল হক আলম নির্বাচিত হয়েছেন। বিএনপি সমর্থিত প্যানেলের প্রার্থীরা ১৯টি পদের মধ্যে ১১টিতে জয়লাভ করেছেন। অন্যদিকে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের প্রার্থীরা ৮টি পদে জয়ী হন।

ঝিনাইদহ জেলা আইনজীবী সমিতির ২০১৪ সালের বার্ষিক নির্বাচন বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বারভবনে একটানা বিরতিহীনভাবে অনুষ্ঠিত হয়। ভোট গণণা শেষে রাত ১২টার দিকে ফলাফল ঘোষণা করা হয়। সমিতির ২৫৫ ভোটারের মধ্যে ২৫০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির দুটি প্যানেলে ১৯টি পদে ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। সভাপতি পদে বিএনপির এসএম মসিউর রহমান ১৩৪ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের খান আক্তারুজ্জামান পেয়েছেন ১১২ ভোট। সাধারণ সম্পাদক পদে বিএনপির একরামুল হক আলম পেয়েছেন ১২২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নজরুল ইসলাম পেয়েছেন ১২১ ভোট। এ ছাড়া সহসম্পাদকের দুটি পদে বিএনপির আকিদুল ইসলাম ও শফিউল আলম, হিসাব নিরীক্ষক পদে আওয়ামী লীগের বিকাশ ঘোষ, সাহিত্য ও গ্রন্থাগার পদে আওয়ামী লীগের রাশেদুল আলম, ক্রীড়া সম্পাদক পদে বিএনপির মোয়াজ্জেম হোসেন এবং ধর্মীয় সম্পাদক পদে আওয়ামী লীগের সাইফুল আলম নির্বাচিত হন।

সাধারণ সদস্য পদে বিএনপির রবিউল ইসলাম, কাজী আলাউল হক আলো, বিনা খাতুন, এনামুল হক নিলু, আসাদুজ্জামান বাবু এবং একই পদে আওয়ামী লীগের টিপু সুলতান, আবেদ আলী জোয়ারদার, মীর সাখাওয়াত, মনিরুজ্জামান লাল ও কামরুল আবেদীন শাহিন নির্বাচিত হন। নির্বাচন কমিশনার হিসেবে ঠান্ডু আলী ও সহকারী কমিশনার হিসেবে শামসুন্নাহার এবং সুকুমার বিশ্বাস দায়িত্ব পালন করেন। এ নির্বাচনে বিএনপির প্যানেলের সংখ্যাগরিষ্ঠতা অর্জন করায় দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মসিউর রহমান নির্বাচিত কর্মকর্তাদের অভিনন্দন জানিয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *