ঝিনাইদহে র‌্যাবের অভিযানে মেলার নামে জুয়া খেলা বন্ধ : গ্রেফতার ৯

ঝিনাইদহ প্রতিনিধি: অবশেষে ঝিনাইদহ সদরে ৩০ অক্টোবর রাতে র‌্যাব-৬ ইউনিটের অভিযানে ফার্নিচার মেলার নামে নগ্নভাবে পরিচালিত জুয়া খেলা বন্ধ হলো। এ সময় জুয়ার আসর থেকে টাকা মদ, জুয়া সামগ্রী ও জুয়া বোর্ডের কর্মচারীসহ ৯ জুয়াড়িকে আটক করেছে র‌্যাব-৬ ঝিনাইদহ। জানা গেছে, ফার্নিচার মেলার নামে জুয়া খেলার অনুমতি না থাকায় ও মেলার অনুমতি শেষ হয়ে গেলেও অবৈধভাবে মেলা ও জুয়াখেলার কারণে এ অভিযান চালিয়েছে র‌্যাব-৬।

ঝিনাইদহে মেলার মাঠে প্রশাসনের নাকের ডগায় চলছে জমজমাট জুয়ার আসরের সংবাদ বিভিন্ন পত্র-পত্রিকায়, উঠলেও থামেনি জুয়ার আসর বরং আরও ধুমছে চলছে। প্রশাসন কেনো নির্বিকার এ বিষয়ে বোধগম্য নয় ঝিনাইদহবাসীর।

স্থানীয় সূত্র জানায়, দুর্গা পূজা উপলক্ষে প্রতি বছরের ন্যায় চলতি মাসে জেলা শহরের পুরাতন জজ কোর্ট চত্বরে ফার্নিচার মেলার আয়োজন করা হয়। দেশের বিভিন্ন প্রাপ্ত থেকে চুড়ি মালা, কাঠের ফার্নিচার নিয়ে হাজির হন ব্যবসায়ীরা। দুই সপ্তাহ অতিবাহিত হলেও এখনো জমে উঠেনি মেলা। বিক্রি না হলেও রাত ১০টার পর থেকে জমজমাট জুয়ার আসরে জোয়াড়িদের ঢল নামছে।

এ বিষয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের নাজির জাহিদ হাসান লিপু জানিয়েছেন, আগামী ২৬ অক্টোবর পর্যন্ত ফার্নিচার ও কসমেটিকস মেলার অনমুতি দেয়া হয়েছে। জুয়া খেলার জন্য কোনো প্রকার অনুমতি দেয়া হয়নি বলে জোর দিয়ে জানান সুত্রটি। এদিকে মেলার আয়োজক সমিতির অন্যতম কর্ণধার রোকনুজ্জামান রোকন বলেছেন, আগের দিনগুলোর তুলনায় এখন আরও মেলা জমে উঠেছে। এদিকে ঝিনাইদহ সদর থানার ওসি হরেন্দ্র নাথ সরকার বলেছেন মেলায় জুয়ার আসর বসছে কি-না জানা নেই তার। প্রকৃত ঘটনা জানার জন্য নিজে মেলার মাঠে যাবেন বলে জানান তিনি।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *