ঝিনাইদহে পুরোহিত হত্যা : গ্রেফতারকৃত এনামুলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

 

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী হত্যাকাণ্ডের ঘটনায় এনামুল হক (২৫) নামের এক শিবির নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। এনামুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলে সংবাদ সম্মেলনে দাবি করেছে পুলিশ। গত সোমবার দিনগত রাত ২টার দিকে ঢাকার গাবতলী থেকে তাকে গ্রেফতার করে আদালতে পাঠায় পুলিশ।

গতকাল মঙ্গলবার বিকেল ৪টার দিকে ঝিনাইদহের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা জাহাঙ্গহীরের আদালতের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বলে জানিয়েছে পুলিশ।  ঝিনাইদহ শহরের ২ নং ওয়ার্ড শিবিরের সেক্রেটারি গ্রেফতারকৃত এনামুল হক সদর উপজেলার আড়মুখ গ্রামের ফজলুল হক জোয়ারের ছেলে। তিনি শহরের হামদহ মোল্লা পাড়ায় বসবাস করতেন।

ঝিনাইদহ পুলিশ সুপার আলতাফ হোসেন মঙ্গলবার রাত ৮টার দিকে এক প্রেস ব্রিফিঙে জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঝিনাইদহ মন্দিরের পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী হত্যার সাথে জড়িত আসামি এনামুল হককে গ্রেফতার করা হয়। তিনি আরো জানান, মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে ঝিনাইদহে আদালতে তাকে নেয়া হয়। আদালতে নেয়া হলে সে পুরোহিত হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়।

সংবাদ সম্মেলনে ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ, সদরের অতিরিক্ত পুলিশ সুপার ও সদর থানার ওসিসহ পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৭ জুন ঝিনাইদহের কারাতিপাড়া থেকে বাইসাইকেলযোগে মন্দিরের পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী পূজা অর্চনা করার জন্য নলডাঙ্গা মন্দিরে যাচ্ছিলেন। এ সময় সকাল ৯টার দিকে দুর্বৃত্তরা মহিষারভাগাড় নামকস্থানে তাকে জবাই করে হত্যা করে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *