ঝিনাইদহে পুরোহিত হত্যার ঘটনায় মামলা

 

ঝিনাইদহ প্রতিনিধি: পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের ছেলে বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা দায়ের করেছেন। গতকাল বুধবার সকালে নিহতের ছেলে অরুণ গাঙ্গুলী বাদী হয়ে অজ্ঞাত আসামি করে মামলাটি দায়ের করেন।

অপরদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ভারতীয় হাইকমিশনের ২ কর্মকর্তা। বুধবার সকাল ১০টার দিকে ভারতীয় হাইকমিশনের তথ্য ও রাজনৈতিক সচিব রাজেস উখাইয়া ও ভিসা কাউন্সিলর রামকান্ত গুপ্ত ঘটনাস্থল পরিদর্শন ও নিহতের স্বজনদের খোঁজখবর নেন। তারা স্বজনদের সাথে কথা বলে তাদেরকে সমবেদনা জানান। এ সময় পুলিশ সুপার আলতাফ হোসেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক কনককান্তি দাসসহ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্ট্রান ঐক্য পরিষদ কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এ ঘটনার পর থেকে এলাকার সনাতন ধর্মাবলম্বীরা নিরাপত্তাহীনতায় আতঙ্কে দিন কাটাচ্ছে।

পুলিশ সুপার আলতাফ হোসেন জানান, গত মঙ্গলবার সকাল ৯টার দিকে ঝিনাইদহ সদর উপজেলার মহিষাভাগাড় এলাকায় মন্দিরের পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলীকে (৭০) জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী ঝিনাইদহ সদর উপজেলার করাতিপাড়া গ্রামের সত্য গোপালের ছেলে। তিনি নিজ বাড়ি করাতিপাড়া থেকে বের হয়ে পূজা অর্চনার জন্য নলডাঙ্গা সিদ্ধেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। ওই দিন বিকেলে ময়নাতদন্ত শেষে রাতেই পার্শ্ববর্তী নৈহাটি শ্মশানে সমাধিস্থ করা হয়।

এদিকে আইএস নামের জঙ্গী সংগঠন এ হত্যার দায় স্বীকার করলেও এখন পর্যন্ত এ ঘটনার সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি পুলিশ।

 

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *