ঝিনাইদহে এবার ৭ম শ্রেণির ছাত্র কর্তৃক ফেসবুকের বিকল্প ম্যাসেঞ্জার তৈরি করে তোলপাড় :হ্যাকারদের হুমকি

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে ফেসবুকের ন্যায় সামাজিক যোগাযোগ মাধ্যম পোষ্ট টাচ (posttouch.com)  তৈরি করেছে আবরার নুর অর্ণব নামের ৭ম শ্রেণির এক ছাত্র। ওয়েবসাইটটি তৈরি করার পর কয়েক বার হ্যাক করার পর পুরোটা নিজেদের নিয়ন্ত্রণে না আনতে পারায় মোবাইলে মুহুর্তে মুহুর্তে ক্ষুদে বার্তা দিয়ে হত্যার হুমকি দিচ্ছে হ্যাকাররা। জীবনের নিরাপত্তায় প্রায় ১ সপ্তাহ বাড়ি থেকে বের হতে পারছে না স্কুল ছাত্র অর্ণব ও তার পরিবার। জানা গেছে, ঝিনাইদহ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র অর্ণব। পিতা ইসলামী বিশ্ববিদ্যালয়ের একজন কর্মকর্তা। থাকেন ঝিনাইদহ শহরের ব্যাপারীপাড়ার একটি ভাড়া বাড়িতে। ৫ম শ্রেণিতে পড়ার সময় থেকে কম্পিউটার নিয়ে নাড়াচারা শুরু করে।

ইতোমধ্যে কম্পিউটার ও ওয়েবসাইট নির্মাণ নিয়ে অনেক কিছু শিখেছে সে। ১৬ ডিসেম্বর থেকে সে সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন ওয়েবসাইট তৈরির কাজে হাত দেয়। ১৮ এপ্রিল সে সফল হয়। নাম দেয় পোষ্ট টাচ (posttouch.com) । নিজস্ব ডোমেইন কিনে লঞ্চ করেন সাইটটি। ৬৪ জন তার সামাজিক যোগাযোগ মাধ্যমে একাউন্ট খোলে। তৈরি করে পোষ্ট টাচ (posttouch.com) নামের অ্যাপস। তার এই সাফল্য চোখে পড়ে হ্যাকারদের। গত ২২ মে প্রথম তার ওয়েবসাইট পোষ্ট টাচ হ্যাক করা হয়। অনেক চেষ্টার পর তা উদ্ধার করা হয়। আবারো হ্যাক করা হয়।

সর্বশেষ হ্যাকাররা এসকিউএল ইনজেকশান পুশ করে সব কিছু নষ্ট করে দেয়। এতেও দমেনি অর্নব। নতুন করে আবারও শুরু করে ওয়েবসাইটির কাজ। তবে বসে নেই হ্যাকাররা। অর্ণবের পিতা আব্দুল আলিমের মোবাইলফোনে মুহুর্তে মুহুর্তে ক্ষুদে বার্তা দিয়ে হত্যার হুমকি দিয়ে আসছে হ্যাকারা। বিষয়টি জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে জানানো হলে বাড়িতে পুলিশের ব্যবস্থা করা হয়েছে তবুও আতঙ্কিত পরিবার। বাড়ি থেকে বের হতে পারছেন না পরিবারের লোকজন। বন্ধ রয়েছে তার লেখাপড়া। অর্ণবের বাড়িতে কে বা কারা কখন আসছেন বা কখন যাচ্ছেন তা মোবাইলে ক্ষুদে বার্তা দিয়ে জানাচ্ছেন হ্যাকাররা। আর নিয়মিত চলছে হত্যার হুমকি। এমনকি সংবাদকর্মীদের যাওয়া ও আসার বিষয়েও ম্যাসেজ দিতে দেখা গেছে।

অর্ণবের বাবা আব্দুল আলিম জানান, এই ঘটনার পর থেকে আমার পরিবার নিয়ে চরম আতঙ্কের মধ্যে রয়েছি। দ্রুত হত্যার হুমকিকারী ও হ্যাকারদের আইনের আওতায় এনে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনের দাবি করেছেন আইনশৃঙ্খলা বাহিনীর কাছে। এ ব্যাপারে সদর থানার ওসি এমদাদুল হক শেখ বলেন, অর্ণবের পিতা একটি সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টি নিয়ে তদন্ত চলছে, তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ঝিনাইদহ জেলা প্রশাসক জাকির হোসেন জানান, বিষয়টি জানার পর থেকে তিনি অর্ণবের ও তার পরিবারে সার্বিক নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করেছেন। এছাড়াও ব্যক্তিগতভাবে তিনি সবসময় খোঁজ খবর রাখছেন।